• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তর ২৪ পরগনার শেষ গ্রাম পঞ্চায়েতও বিজেপির হাতছাড়া, তৃণমূলে যোগদান ৩ সদস্যের

Google Oneindia Bengali News

উত্তর ২৪ পরগনার এই একমাত্র গ্রাম পঞ্চায়েতই বিজেপির দখলে ছিল। সেই পঞ্চায়েতও হাতছাড়া হল বিজেপির। উত্তর ২৪ পরগনার ধরমপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েত দখল করল তৃণমূল কংগ্রেস। বিজেপির তিন পঞ্চায়েত সদস্য শুক্রবার তৃণমূলে যোগ দেন। তাঁদের যোগদানে তৃণমূল কংগ্রেসের হাতে আসে উত্তর ২৪ পরগনার শেষ গ্রাম পঞ্চায়েতটিও।

জেলার শেষ পঞ্চায়েত তৃণমূলের

জেলার শেষ পঞ্চায়েত তৃণমূলের

উত্তর ২৪ পরগনার একের পর এক পঞ্চায়েত বিজেপির হাতছাড়া হয়েছে। এবার শেষ সম্বলটুকুও চলে গেল। তৃণমূলের হাতে এল উত্তর ২৪ পরগনার সমস্ত গ্রাম পঞ্চায়েত। উত্তর ২৪ পরগনার বনগাঁ মহকুমার ধরমপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতেরও দখল নিল তৃণমূল কংগ্রেস। বিজেপির হাতে রইল না আর কোনও পঞ্চায়েত।

২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে

২০১৮-র পঞ্চায়েত নির্বাচনে

উত্তর ২৪ পরগনা জেলার ধরমপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের মোট ১৬টি আসন। ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ১৬টির মধ্যে জয়ী হয় ৮টি আসনে। তৃণমূল পায় ৬টি আসন। বাকি দুটি আসনে জয়ী হন নির্দল প্রার্থী। এই অবস্থায় নির্দল সদস্যকে সঙ্গী করে বিজেপি পঞ্চায়েত বোর্ড গঠন করে। বিরোধী আসেন বসে তৃণমূল।

কোন অঙ্কে পঞ্চায়েত তৃণমূলের

কোন অঙ্কে পঞ্চায়েত তৃণমূলের

ইতিপূর্বে একে একে পাঁচ সদস্য বিজেপি ও নির্দল ছেড়ে তৃণমূলে যোগদান করেন। প্রথমে তৃণমূলে যোগ দেন পঞ্চায়েতের এক নির্দল সদস্য। আর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন তিন সদস্য। এদিন আরও এক নির্দল সদস্যও তৃণমূলে যোগদান করেন। ফলে এই গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের সদস্যসংখ্যা বেড়ে হয় ১১ জন। ১৬টি আসনের মধ্যে ১১ জন তৃণমূলের, আর বিজেপির সদস্য সংখ্যা কমে দাঁড়ায় ৫। ফলে এই পঞ্চায়েতটিও দখল করে তৃণমূল কংগ্রেস।

বিজেপির কাছে মস্ত বড় ধাক্কা

বিজেপির কাছে মস্ত বড় ধাক্কা

ধরমপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েত তৃণমূল দখল করল এদিন। এর ফলে বিজেপি উত্তর ২৪ পরগনা জেলায় পঞ্চায়েত শূন্য হয়ে গেল। উত্তর ২৪ পরগনা জেলায় বিজেপি একটি পঞ্চায়েতও নিজেদের দখলে রাখতে পারল না। ২০২৩-এ পঞ্চায়েত নির্বাচনের আগে এটা বিজেপির কাছে একটা মস্ত বড় ধাক্কা।

বিজেপি পঞ্চায়েত শূন্য

বিজেপি পঞ্চায়েত শূন্য

২০১৮-র পঞ্চায়েত নির্বাচন থেকেই বাংলায় জাঁকিয়ে বসতে শুরু করেছিল বিজেপি। রাজ্যের প্রান্তিক জেলাগুলিতে ভালো ফল করেছিল বিজেপি। শুধু পঞ্চায়েতই নয়, একাধিক পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদ দখল করেছিল বিজেপি। কিন্তু একে একে পঞ্চায়েতগুলি তৃণমূলের দখলে আসতে শুরু করে। ২০২১-এর বিধানসভা নির্বাচন পর্যন্ত বিজেপি ক্ষমতা ধরে রাখতে সমর্থ হলেও, নির্বাচনোত্তর পর্বে বিজেপির পঞ্চায়েত সদস্যদের তৃণমূলে যোগদানের হিড়িক পড়ে যায়। ফলে সংখ্যালঘু হয়ে যায় বিজেপি। তার ফলে হাতছাড়া হতে হতে বিজেপি পঞ্চায়েত শূন্য হয়ে পড়ে।

English summary
Panchayat of North 24 pargana are out of BJP's hands due to three members joining in TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X