• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা আবহে এবছর দক্ষিণেশ্বর মন্দিরের ঘাটে মিলছে না তর্পণের অনুমতি

  • By Avik
  • |

করোনা পরিস্থিতিতে এবছর দক্ষিণেশ্বরের মন্দিরের ঘাটে মিলছে না তর্পণের অনুমতি। এবছর তরুণের ক্ষেত্রে জারি করা হচ্ছে নিষেধাজ্ঞা। তবে মহালয়ার দিন মন্দিরের গেট বন্ধ রাখা হবে কিনা তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এবছর দক্ষিণেশ্বর মন্দিরের ঘাটে মিলছে না তর্পণের অনুমতি

আগামী ১৭ সেপ্টেম্বর মহালয়া। প্রতি বছরই মহালয়ায় দক্ষিণশ্বর মন্দিরে লক্ষাধিক মানুষ আসেন দূর-দূরান্ত থেকে। ভোরের আলো ফুটতে না ফুটতেই ভরে যায় চাঁদনি ঘাট, বকুলতলা এবং পঞ্চবটী ঘাট। তবে এবার ইতিমধ্যেই ওই দিন মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব জানিয়ে দক্ষিণেশ্বর কর্তৃপক্ষকে চিঠি পাঠানো হয়েছে বলে জানান ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা। সরকারের যে গাইডলাইন আছে, সেটিকেই গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

মন্দির প্রাঙ্গণে ওই দিন অগণিত মানুষ ভীড় করে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই মন্দিরে প্রবেশ বন্ধ রাখার প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

এপ্রসঙ্গে দক্ষিণেশ্বর মন্দিরের অছি ও সম্পাদক কুশল চৌধুরী জানান, করোনার কারণেই এ বার তিনটি ঘাটে তর্পণ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। সংক্রমণ যাতে না ছড়ায়, সে দিকে লক্ষ্য রাখতে হবে আমাদের সকলকে। তর্পণের ভিড় মূলত সকালে হয়। কিন্তু অনেকে দেবীপক্ষের শুরুতে দিনভর মাতৃ দর্শনে আসেন'।

English summary
No permission for tarpan in Dakshineshwar's ghat due to coronavrius situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X