• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বামেদের বনধের মিশ্র প্রভাব উত্তর ২৪ পরগনার সীমান্ত বাণিজ্যে

  • By অভীক
  • |

একাধিক বাম ছাত্র-যুব সংগঠনের নবান্ন অভিযানকে ঘিরে বৃহস্পতিবার ধুন্ধুমার কাণ্ড বাঁধে এসএন ব্যানার্জি রোড। নবান্ন অভিযানে ধুন্ধুমার কাণ্ড এবং পুলিশের ভূমিকার প্রতিবাদে শুক্রবার রাজ্য জুড়ে বামেদের ডাকা ১২ ঘন্টা বনধের মিশ্র প্রভাব দেখা গেল উত্তর ২৪ পরগণার সীমান্ত বাণিজ্যেও।

বামেদের বনধের মিশ্র প্রভাব উত্তর ২৪ পরগনার সীমান্ত বাণিজ্যে

পণ্যবাহী ট্রাক ক্ষয়ক্ষতির ভয়ে এদিন স্বাভাবিকের তুলনায় অনেক অংশে কম পণ্যবাহী ট্রাক আমদানি রপ্তানি হয়েছে বলে জানা গিয়েছে বৃহত্তম স্থলবন্দর বসিরহাটের ঘোজাডাঙ্গা সীমান্ত সূত্রে। জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাত থেকে শুক্রবার ভোররাত পর্যন্ত অধিকাংশ ট্রাক গিয়েছে তারপর থেকে ট্রাকের সংখ্যা নেই বললেই চলে। পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবারও আমদানি ও রপ্তানির পণ্যবাহী ট্রাক যাতায়াত করতে শুরু করে সীমান্ত শহর বসিরহাট দিয়ে।

সীমান্ত সূত্রে জানা গিয়েছে, যেহেতু দীর্ঘ ৩৭ বছরের বামেদের শক্ত ঘাঁটি ছিল বসিরহাট। তাই সকাল থেকেই বসিরহাটের একাধিক এলাকাজুড়ে টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান বিক্ষোভকারীরা। এছাড়াও হাসনাবাদ থেকে শিয়ালদা ট্রেন রাস্তায় একাধিক স্টেশনে বিক্ষোভ দেখান ধর্মঘটিরা। তার ফলে মানুষ কিছুটা আতঙ্কে ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই প্রশাসনের তৎপরতায় যেহেতু ধর্মঘটিরা পিছু হটতে শুরু করে, তাই যানবাহন চলাচলও স্বাভাবিক হয়।

অন্যদিকে, শহর বনগাঁয় ভারত বনধের বিরাট অংশের কোনও প্রভাব পড়েনি। সেখানেও দেখা গিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। বনগাঁ শহরের বিভিন্ন দোকানপাট ও বাণিজ্যিক প্রতিষ্ঠান খোলা ছিল। সীমান্তে ভারতের পেট্রাপোল ও বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরের মধ্যে পণ্যবাহী বাণিজ্যের ট্রাক স্বাভাবিকভাবে যাতায়াত করেছে। তবে অন্য দিনের তুলনায় তুলনামূলকভাবে কম পণ্যবাহী ট্রাক সীমান্ত দিয়ে যাতায়াত করেছে। বনগাঁ শহর থেকে স্বাভাবিকভাবে বিভিন্ন রুটের বাস চলাচল করেছে।

Unlock : কলকাতাঃ সাউথ পয়েন্ট স্কুলে থার্মাল চেকিং, জীবাণু মুক্তকরণ

বামপন্থীদের ডাকা বনধকে উপেক্ষা করে এদিন বনগাঁর বিভিন্ন চিরুনি কারখানাগুলোতে স্বাভাবিক কাজকর্ম হয়েছে। চিরুনি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রঞ্জন সেন জানান, বনগাঁর ১৩৫ টি চিরুনি কারখানায় শ্রমিকরা নির্দিষ্ট সময়ে কাজে যোগ দেওয়ার ফলে স্বাভাবিকভাবে কাজকর্ম হয়েছে।

একুশের নির্বাচনের মুখে মমতার ফের চমক! 'মায়ের রান্নাঘরে’ই কি হবে স্বপ্নপূরণ

English summary
Mix reaction on border area of Left Front Bandh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X