• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্যানিংয়ে তৈরি হবে এসিজেএম কোর্ট, শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

  • By Aveek
  • |

ক্যানিংবাসীর দাবিতে সিলমোহর দিল রাজ্যের আইন মন্ত্রক। ক্যানিংয়ে ৩০ কোটি টাকা ব্যয়ে তৈরি হতে হবে ক্যানিং এসিজেএম কোর্ট। চলতি বছরে ডিসেম্বর মাসে বা ২০২১ সালের জানুয়ারি মাসে এই কাজের শিলান্যাস করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ক্যানিংয়ে তৈরি হবে এসিজেএম কোর্ট

দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের ক্যানিং মহকুমাবাসী দীর্ঘদিন ধরে দাবি ছিল ক্যানিংয়ের বুকে হোক মহকুমা এসিজেএম কোর্ট। আর সেই দাবিতেই এবার সিলমোহর দিল রাজ্য আইনমন্ত্রক। বরাদ্দ হল ৩০ কোটি টাকা ব্যয়ে ৬ একর জমিতে তৈরি হবে এই নব নির্মিত ক্যানিং এসিজেএম কোর্ট। ইতিমধ্যে মধ্যে এই কোর্টের জমিও চিহ্নিত করা হয়ে। ক্যানিং-১ ব্লকের সুন্দরবন মেলা মাঠ সংলগ্ন মাতলাচর মৌজায় ৬ একর জমিতে তৈরি হবে ক্যানিং এসিজেএম কোর্ট।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ডিসেম্বর বা জানুয়ারি মাস নাগাদ শিলান্যাস হওয়ার সঙ্গে সঙ্গে এই কাজ শুরু হয়ে যাবে। ইতিমধ্যে কাজের প্রথম পর্যায়ে ১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। শুক্রবার ও শনিবার দুই দিন ধরে নির্ধারিত আদলত তৈরির জমি পরিদর্শন করলেন বিভাগীয় দফতরের আধিকারিকরা। আর এই জমি পরিদর্শন করলেন রাজ্যের প্রধান আর্কিটেক্ট চিন্ময় ঘোষ, ক্যানিং মহকুমা শাসক রবিপ্রকাশ মিনা, ক্যানিং পশ্চিম কেন্দ্রর বিধায়ক শ্যামল মন্ডল, জেলা পরিষদের বিদ্যুৎ কমাধ্যক্ষ শৈবাল লাহিড়ী প্রমুখ।

সুন্দরবনের ক্যানিং মহকুমায় বর্তমানে ১৮ লক্ষ মানুষের বসবাস। আর আইনগত বিষয়ে আজও তাদের সেই আলিপুর কোর্টে ছুটতে হয়। ফলে এক দিকে যেমন দীর্ঘ পথ অতিক্রম করা এবং অপর দিকে প্রচুর অর্থ ব্যয় হয়।যার জন্য ক্যানিং মহকুমাবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে জানিয়ে আসছিল ক্যানিং মহকুমা মধ্যে এসিজেএম কোর্টের। আর সেই স্বপ্ন এবার পূরণের পথে।

নিজের নাক কেটে মমতার যাত্রাভঙ্গ ওয়েইসির? বাংলায় বিজেপির 'ভোট ব্যাঙ্কে ডিপোজিট' শুরু!

English summary
Mamata Banerjee to lay Foundation of ACJM court in Canning that is to be built spending 30 cr
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X