• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিয়ালের উপদ্রবে ত্রস্ত উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি গ্রাম

  • By অভীক
  • |

গোটা গ্রাম জুড়ে শিয়ালের উপদ্রব। তাও একটি নয়, বেশ কয়েকটি গ্রামের পুরুষ, মহিলা, বাচ্চা বুড়ো মিলে মোট ৩০ জন আক্রান্ত হয়েছেন শিয়ালে কামড়ে। ১৫ জন হাসপাতালে চিকিৎসাধীন। আর তাতেই গত তিনদিনে শেয়ালের আতঙ্কে ঘুম ছুটেছে গ্রামবাসীদের।

শিয়ালের উপদ্রবে ত্রস্ত উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি গ্রাম

এমনই চাঞ্চল্যকর ঘটনার সাক্ষী উত্তর ২৪ পরগনার হাড়োয়া ব্লকে পিয়ারা, আদমপুর, আটঘরা, ভিঘের‌আটির মতো গ্রামগুলো। দিন রাত যখন তখন শিয়ালের হামলা করছেন বলে জানাচ্ছেন গ্রামবাসীরা। কখনও বাড়ির বারান্দায় উঠে কামড়ে পালাচ্ছে, আবার কখনো গ্রামের রাস্তায় বেরোলে ছুটে এসে কামড়ে দিচ্ছে।

হাড়োয়া ব্লক স্বাস্থ্যকেন্দ্র সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যে পুরুষ, মহিলা ও বয়স্ক মিলে মোট ৩০ জনকে শিয়ালের কবরে আক্রান্ত হয়েছেন। গত তিনদিনে কাউর হাতে, কারো পায়ে, আবার কাউর বাড়ির বারান্দায় বসে থাকলে ছুটে এসে গলায় কামড় দিয়েছে শিয়াল। তার মধ্যে ১৫ জনকে হাড়োয়া ব্লক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদেরকে শিয়ালের প্রতিশেধক ভ্যাকসিন দেওয়ার পাশাপাশি প্রয়োজনীয় চিকিৎসা করা হচ্ছে।

সব মিলিয়ে এই চারটি গ্রামের মানুষের চোখেমুখে আতঙ্কের ছাপ। এমনকি বাজার করতে বেরলে ভয় পাচ্ছেন গ্রামের মানুষ। নিজেদের ছেলেমেয়েদের গৃহশিক্ষকের কাছে পড়াতে যেতে পাচ্ছেনা ঘর বন্দী করে রাখছে। দিনের বেলায় শিয়ালের তান্ডব একটু কম হলে‌ও, দিনের শেষে সন্ধ্যা নামতেই তান্ডব বেড়ে যাচ্ছে শিয়ালের। তাই আতঙ্কে গ্রামবাসীরা ইতিমধ্যেই হাড়োয়া পঞ্চায়েত এর পক্ষ থেকে বনদফতরকে খবর দিয়েছেন। শিয়ালের আতঙ্কে দিন কাটাচ্ছে এই চারটি গ্রামের কয়েকশো পরিবার।

Puja Special : পাঁচথুপি গ্রামের সিংহ বাহিনী বাড়ির দুর্গা পুজো শুরু হল আজ থেকে

করোনা সংক্রমণে ফের শীর্ষে কলকাতা! হাওড়ায় সক্রিয় হাজারের নিচে, একনজরে বাংলা

English summary
Jackel disturbing many villages in North 24 pargana
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X