• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরসভার পানীয় জলে ব্যাকটেরিয়া, বারাসতে অসুস্থ প্রায় একশো জন

  • By অভীক
  • |

পানীয় জলে মিলেছে ব্যাকটেরিয়া। আর সেই জল খেয়ে অসুস্থ প্রায় ১০০ জন। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বারাসাত পৌরসভার ২৫ নম্বর ওয়ার্ডে।

পুরসভার পানীয় জলে ব্যাকটেরিয়া, বারাসতে অসুস্থ প্রায় একশো জন

জানা গিয়েছে, বিগত কয়েক সপ্তাহ ধরেই একের পর এক অসুস্থ হয়ে পড়েছেন এলাকার বাসিন্দারা। সকলের ক্ষেত্রেই ডায়েরিয়ার মতো উপসর্গ দেখা যায়। কিন্তু কীভাবে কেন এই অসুস্থতা বাড়ছে তা বুঝতে পারেননি অনেকেই। অবস্থা গুরুতর হওয়াতে অনেককে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এমনকী, ডায়রেয়িার শিকার হন খোদ ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অশনি মুখোপ্যাধায়। তখনই নড়েচড়ে বসে পুরসভা। অনুমান করা হয়, পানীয় জল থেকেই এই সমস্যা হচ্ছে।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, গত সপ্তাহেই পৌরসভার উদ্যোগে পানীয় জলের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রিপোর্টে জানা যায়, পানীয় জলে ব্যাকটেরিয়ার সন্ধান পাওয়া গিয়েছে। এরপর জলের পাইপ কেটে বিভিন্ন জায়গায় ক্লোরিন দিয়ে জলশোধনের কাজে নেমেছে পৌরসভা। তবে শুধুমাত্র জল থেকেই এই অসুস্থতা ছড়িয়েছে কি না তা খতিয়ে দেখছে পুরপ্রশাসন।

এই প্রসঙ্গে পুরসভার পুর প্রশাসক সুনীল মুখোপাধ্যায় জানান, 'জলশোধনের কাজটি দ্রুত সেরে ফেলা হবে। পুরো ঘটনাটি তদন্ত করে দেখবে উর্ধ্বতন কমিটি। এলাকার মানুষের যাতে জলের কোনও সমস্যা না হয় তাও নজরে রাখা হবে।'

৩১ জানুয়ারি প্রাথমিকের টেট! মামলাকারী চাকরিপ্রার্থীদের সুযোগ দিল হাইকোর্ট

English summary
Hundreds fall sick after having tap water in Barasat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X