• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একাধিক দাবি নিয়ে বসিরহাট হাসপাতালে বিক্ষোভ স্বাস্থ্যকর্মীদের

  • By অভীক
  • |

স্থায়ীকরণ, সমকাজে সমবেতন, বেতন বৃদ্ধি সহ একাধিক দাবিতে বসিরহাট স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি করল আশাকর্মীরা।

একাধিক দাবি নিয়ে বসিরহাট হাসপাতালে বিক্ষোভ স্বাস্থ্যকর্মীদের

করোনা পরিস্থিতি কাটিয়ে আবারও স্বাভাবিক হচ্ছে সবকিছু। চলছে বাস ট্রেন, খুলছে হাট বাজার, অফিস-আদালত সব কিছুই। কিন্তু গোটা ৮ মাস অচলাবস্থা পরিস্থিতিতে এদের ভূমিকা ছিল অনস্বীকার্য। তাই পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এবার একাধিক দাবিতে সরব মহকুমার স্থায়ী এই স্বাস্থ্যকর্মীরা। এদিন মহাকুমার বিভিন্ন প্রান্ত থেকে আসা কয়েকশো স্বাস্থ্যকর্মীর হাতে প্ল্যাকার্ড নিয়ে দপ্তর এর মূল গেটে অবস্থান বিক্ষোভের সামিল হন।

স্বাস্থ্যকর্মীদের দাবি, প্রতিটি ব্লকের বিডিও থেকে স্বাস্থ্য আধিকারিকরা তারা সব জানেন, কত টাকা পারিশ্রমিক দেওয়া হয়। যার বিনিময়ে দিন রাত এক করে শহর ও গ্রামের মানুষের দীর্ঘদিন ধরে পরিষেবা দেওয়া হচ্ছে। এর আগেও রাজ্য স্বাস্থ্য দপ্তরে জানিও কোন ফল না হ‌ওয়ায়। মঙ্গলবার দুপুরে সমস্ত পরিষেবা বন্ধ করে মুখ্য স্বাস্থ্য আধিকারিক এর দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভের সামিল হন তারা। তাদের দাবি অবিলম্বে মানতে হবে, পরিষেবা বন্ধ করে না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন আন্দোলনকারীরা।

প্রসঙ্গত, বসিহাট মহকুমার জুড়ে ৪৫০, জন অস্থায়ী স্বাস্থ্যকর্মী রয়েছে রাজ্যে রয়েছে ২০,০০০ হাজার সবাই পারিশ্রমিকের তুলনায় খুব অল্প পয়সা পান স্বাস্থ্যকর্মী মিতা হালদার জানান, আমাদের মূলত দাবি সমকাজে সমবেতন। স্থায়ীকরণ ও কাজের পারিশ্রমিক উপযুক্ত দেয়ার প্রতিবাদে আমাদের এই বিক্ষোভ এর পাশাপাশি স্বাস্থ্য স্বাস্থ্য আধিকারিক দেবব্রত মুখোপাধ্যায় কাছে একটি স্মারকলিপি জমা দেন। অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের আবেদন সংশ্লিষ্ট দপ্তরে পৌঁছে দেব।

মালদার সভায় মুখ্যমন্ত্রীকে কড়া আক্রমণ অধীর চৌধুরীর

English summary
Health workers stage protest in Basirhat Hospital
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X