• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপির বিধায়ক তৃণমূলেরই! সুকান্ত-শুভেন্দুদের প্রচার-পরিকল্পনায় ভাঙনের ছবি স্পষ্ট

বিজেপিতে ভাঙনের ছবি স্পষ্ট হয়ে গেল আবার। রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর প্রচার-পর্বে বিজেপিই ফাঁস করে দিল, তাঁদের আরও এক বিধায়ক হাতছাড়া হতে চলেছে। জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই।
Google Oneindia Bengali News

বিজেপিতে ভাঙনের ছবি স্পষ্ট হয়ে গেল আবার। রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর প্রচার-পর্বে বিজেপিই ফাঁস করে দিল, তাঁদের আরও এক বিধায়ক হাতছাড়া হতে চলেছে। জল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই। সেই জল্পনায় সিলমোহর দিয়ে দিল বিজেপি। বিজেপি বিধায়কের সংখ্যা ৭০ থেকে ৬৯ হওয়া স্রেফ সময়ের অপেক্ষা।

বিজেপি ৭৭ থেকে ৭০ হওয়ার পরও কমছে

বিজেপি ৭৭ থেকে ৭০ হওয়ার পরও কমছে

একুশের নির্বাচনের পর থেকেই বিজেপির পরিষদীয় দলের সদস্য সংখ্যা কমতে শুরু করেছিল। প্রথম মুকুল রায় বিজেপি ছেড়েছিলেন। ফের তাঁর পুরনো দলে ফিরে গিয়েছিলেন পুত্র শুভ্রাংশুকে সঙ্গে করে। তারপর একে একে দল ছেড়েছেন পাঁচ পাঁচ জন বিধায়ক। দু-জন বিধায়ক নির্বাচিত হয়েও পদ ছেড়ে সাংসদ থেকে গিয়েছেন। তাঁদের আসনে পুনরায় ভোটে জয়ী হয়েছে তৃণমূল। তাই বিজেপি এখন ৭৭ থেকে ৭০।

এক জনের ছাড়ার টিকিট কনফার্ম

এক জনের ছাড়ার টিকিট কনফার্ম

কিন্তু মঙ্গলবার বিজেপি আবার স্পষ্ট করে দিল, তাঁদের আরও এক বিধায়ক দল চাড়তে চলেছেন। সব কিছু ঠিকঠাক চললে তিনি আবার তৃণমূলে যোগ দিতে চলেছেন। কেননা এদিন রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর সঙ্গে বিজেপির বিধায়ক ও সাংদদের বৈঠকে তিনি আমন্ত্রণ পাননি। মোট দুই বিধায়ক অনুপস্থিত ছিলেন, তার মধ্যে এক জনের ছাড়ার টিকিট কনফার্ম হয়ে গিয়েছে।

তৃণমূলের পথে পা বাড়িয়ে রয়েছেন এক বিধায়ক

তৃণমূলের পথে পা বাড়িয়ে রয়েছেন এক বিধায়ক

এদিন বিজেপি বিধায়ক ও সাংসদদের সঙ্গে রাষ্ট্রপদি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর বৈঠকে গরহাজির ছিলেন বিজেপির অশোক লাহিড়ী ও পবন সিং। তাঁদের মধ্যে বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ী যে শারীরিক অসুস্থতার জন্য আসতে পারছেন না, তা বিজেপির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়। কিন্তু ভাটপাড়ার বিধায়ক পবন সিং আমন্ত্রণই পাননি। অর্থাৎ বিজেপি তাঁকে বাদ দিয়েই এই বৈঠকের আয়োজন করেছে। তাঁরা ধরেই নিয়েছেন পবন সিং তৃণমূলের পথে পা বাড়িয়ে রয়েছেন।

অর্জুন মাইনাস হতেই বিধায়ক হাতছাড়ার জল্পনা

অর্জুন মাইনাস হতেই বিধায়ক হাতছাড়ার জল্পনা

সাংসদ অর্জুন সিং সম্প্রতি বিজেপি ছেড়ে যোগ দেন তৃণমূলে। ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত বিজেপিতে কাটিয়ে ঘরওয়াপসির পর তিনি আভাস দিয়েছিলেন ভাটপাড়ার বিধায়ক তাঁর পুত্র পবন সিংকে নিয়ে। পবন সিংও যে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন, তা এক প্রশ্নের উত্তরে জানিয়ে দেন অর্জুন সিং। ফলে শুধু সাংসদ নয়, এক বিধায়কও হাতছাড়া হতে চলেছে বিজেপির।

বিজেপির বিধায়ক সংখ্যা এখন কমে দাঁড়াচ্ছে ৬৯!

বিজেপির বিধায়ক সংখ্যা এখন কমে দাঁড়াচ্ছে ৬৯!

তবে দু-মাস কেটে গেলেও পবন সিং বিজেপিতেই রয়েছেন। এখনও দল ছাড়েননি। যোগ দেননি তৃণমূলে। কিন্তু এদিন বিজেপি স্পষ্ট করে দিল পবন আর তাঁদের নেই। অর্জুনের সঙ্গে পবনও কারযথ তৃণমূলে চলে গিয়েছেন। বিজেপি তাঁকে বাদ দিয়েই ভাবছে। অর্থার বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা এখন কমে দাঁড়াচ্ছে ৬৯।

English summary
BJP clears that Arjun Singh’s son Pawan Singh is out of saffron party and likely to join TMC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X