• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত-বাংলাদেশের সম্পর্ককে আরও মজবুত করতে সীমান্তে সাইকেল র‍্যালি

  • By অভীক
  • |

বরাবরই দুই দেশ একে অপরের সাহায্যে এগিয়ে এসেছে বারংবার। দেশভাগের পর থেকে এভাবেই ভাতৃত্বের বন্ধনে সুসম্পর্ক তৈরি হয়েছে ভারত-বাংলাদেশ দুই দেশের মধ্যে। এবার সেই সম্পর্ককে আরও নিবিড় ও মজবুত করতে সাইকেল র‍্যালি অনুষ্ঠিত হল উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙ্গা সীমান্তে।

ভারত-বাংলাদেশের সম্পর্ককে আরও মজবুত করতে সীমান্তে সাইকেল র‍্যালি

সীমান্ত রক্ষী বাহিনী সূত্রে জানা গিয়েছে, সীমন্ত লাগোয়া বিশেষ করে বাংলা, অসম, ত্রিপুরা, মেঘালয়, মিজোরাম এই পাঁচটা রাজ্যের সীমান্তের জওয়ানরা সাইকেল র‍্যালি হবে। সময় লাগবে ৬৫ দিন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষেই দুই দেশের মধ্যে সম্পর্ক বাড়াতে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর তরফে এই সাইকেল র‍্যালির আয়োজন করা হয়। এদিন সকাল ১০ টা থেকে ভারত বাংলাদেশ সীমান্তে প্রায় ৪ হাজার কিলোমিটার এই সাইকেল র‍্যালি শুরু হয়। এদিনের এই সাইকেল র‍্যালির সূচনা করেন ভারতীয় প্রাক্তন সেনাপ্রধান জেনারেল শঙ্কর রায়চৌধুরী, বাংলাদেশ বর্ডার গার্ড এর এমডি মহমুদ, সাতক্ষীরার ব্যাটেলিয়ানের পাঁচজনের প্রতিনিধি, ১৫৩ নম্বর ব্যাটালিয়নের হেডকোয়ার্টার্স দক্ষিণবঙ্গ অসীম কুমার সিং সহ সীমান্তে কর্মরত বিএসএফের আধিকারিক ও জ‌ওয়ানরা।

৭১ এর মুক্তিযুদ্ধে ভারতীয় সেনাদের অবদান এখনো পর্যন্ত ভুলতে পারেনি বাংলাদেশ সরকার। এদিন তা আরও একবার মনে করিয়ে দিলেন বিজিবি টু আইসি কমান্ডিং অফিসার মহিউদ্দিন ইসলাম। তাই বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর সীমান্তবর্তী এলাকায় আরও সুরক্ষা নিরাপত্তার পাশাপাশি দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সমন্বয় তৈরি করতেই এই উদ্যোগ।

নাড্ডার পাল্টা তৃণমূলের মিছিলকে কটাক্ষ দিলীপ ঘোষের

বেকায়দায় ইসলামাবাদ! ভারতের বালাকোট অভিযান নিয়ে বড়সড় স্বীকারোক্তি প্রাক্তন পাক কূটনীতিকের

English summary
Bicycle rally on the border to further strengthen India-Bangladesh relations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X