• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জমানো অর্থে নেতাজি মর্মর মূর্তি বসালেন বসিরহাটের অটোওয়ালা

  • By অভীক
  • |

প্রতিদিনের খরচ থেকে বাঁচিয়ে, নিজের জমানো অর্থে নেতাজি মর্মর মূর্তি তৈরি করে দেশ ভক্তির অনন্য নজির গড়লেন বসিরহাটের অটোওয়ালা। বসিরহাটের ইছামতি ব্রিজের পাশে বসল সেই মূর্তি। অটো চালকের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেনবসিরহাটের মানুষ।

জমানো অর্থে নেতাজি মর্মর মূর্তি বসালেন বসিরহাটের অটোওয়ালা

অটোওয়ালা অজয় কুন্ডু। সারাদিন অটো চালিয়ে যেমন সংসার চালিয়েছেন, স্ত্রী ছেলে-মেয়েকে মানুষ করছেন ঠিক তেমনই অন্যদিকে কিছু অর্থ সঞ্চয় করে রেখে ছিলেন তার প্রাণের মানুষের জন্য উৎসর্গ করবেন তিনি। সেই লক্ষ্যকে স্থির রেখে বসিরহাট ব্রিজ সংলগ্ন জায়গায় দেশ নেতা নেতাজি সুভাষচন্দ্র বসুর মর্মর মূর্তি তৈরি করে ফেললেন। বসিরহাট মহাকুমার ইছামতি ব্রীজের প্রবেশদ্বারে আসলেই চোখের সামনে জ্বলজ্বল করছে অটোওয়ালা অজয়ের নেতাজির মর্মরমূর্তি।

ভারত বাংলাদেশ সীমান্তের প্রাণকেন্দ্র শহর বসিরহাট। ইছামতি ব্রিজ শহরের হৃদয় যাকে বলা হয় সেইখানে নেতাজির ১৩ ফুট লম্বা, চওড়া ৫ ফুট ঢট প্লাস্টার অফ প্যারিস, সিমেন্ট, বালি, কুচ পথর, ব্রোঞ্জের রং দিয়ে তৈরি মূর্তি চোখের সামনে জ্বলজ্বল করছে।

অজয় বাবু জানিয়েছেন, মূর্তি তৈরি করতে তার খরচ হয়েছে আড়াই লক্ষ টাকা। ছোটবেলা থেকে রাজ্য সহ বিভিন্ন রাজ্যে শহরে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি দেখতে পান বিশেষ করে কলকাতায় শ্যামবাজার মোড়ে। তাই সেখান থেকে অনুপ্রাণিত হয়ে ছোট বেলা থেকে দুচোখে দীর্ঘদিনের স্বপ্ন ছিল দেশ নেতা তথা প্রাণের মানুষ নেতাজির মূর্তি করবেন। তাই দীর্ঘ পাঁচ বছর ধরে জমানো অর্থ দিয়ে নেতাজির মূর্তি করলেন তিনি।

কলকাতাঃ মহানগরে কিছুটা কমলো তাপমাত্রা

তিনি মনেপ্রাণে চেয়ে ছিলেন শহরের প্রাণকেন্দ্রে নেতাজির মূর্তি বসুক। তাই একদিকে তার স্বপ্ন পূরণ অন্যদিকে নেতাজি সুভাষচন্দ্রের মূর্তি বসায় গর্বিত বসিরহাটের মানুষ। একজন সাধারন অটোচালককে এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন বসিরহাটের বিশিষ্ট জন শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী থেকে আমজনতা। আশীর্বাদ করেছেন পেশায় অটোচালক অজয় কুন্ডুকে। স্ত্রী ছেলে-মেয়ে পরিবারের সমস্ত লোক তার বন্ধু বান্ধবরা তার পাশে থেকে এই উদ্যোগকে সমর্থন করেছেন।

'দেশ থেকে বিজেপি গেলে বাংলা সবার আগে শান্ত হবে', দিলীপকে আক্রমণ ফিরহাদের

English summary
Basirhat auto driver make Netaji statue with his own money
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X