• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ক্ষমতায় এলে 'সোনার বাংলা'য় সমস্ত কেন্দ্রীয় প্রকল্প বাস্তবায়ণ হবে, বার্তা শাহের

ভোটের মুখে বাংলায় অমিত শাহ। মাত্র সাতদিনের ব্যবধানে ফের বাংলায় পা রাখলেন তিনি। এবার তৃণমূলের শক্তঘাঁটি দক্ষিণ ২৪ পরগণাতে পা রাখলেন শাহ। ফলে সেখানে দাঁড়িয়ে শাসকদল তৃণমূলকে কি বার্তা দেন সেদিকেই তাকিয়ে এখন রাজনৈতিকমহল।

দক্ষিণ ২৪ পরগনাঃ ক্ষমতায় এলেই সপ্তম বেতন কমিশন: অমিত শাহ

তবে এদিন সভাতে যোগ দেওয়ার আগে কপিলমুনি আশ্রমে পুজো দেন শাহ। নিজে হাতে করেন আরোতি। আশ্রমের তরফেও শাহকে পুজোর প্রসাদ, ফল দেওয়া হয়। আশ্রমে পুজো দিয়ে কার্যত আবেগপ্রবণ হয়ে পড়েন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। গঙ্গাসাগরের পবিত্র স্থানে উপস্থিত হতে পেরে তিনি নিজেকে ভাগ্যবান হিসাবেও মনে করেন।

কপিল মুনি আশ্রমে দাঁড়িয়ে সমস্ত কেন্দ্রীয় প্রকল্প বাস্তবের কথা বললেন শাহ

কপিল মুনি আশ্রমে দাঁড়িয়ে সমস্ত কেন্দ্রীয় প্রকল্প বাস্তবের কথা বললেন শাহ

আশ্রমে পুজো দেওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হন অমিত শাহ। সেখানে তিনি বলেন, ‘‘আজ আমার জন্য সৌভাগ্যের দিন, গঙ্গাসাগরের পবিত্র স্থানে উপস্থিত হতে পেরে আমি ভাগ্যবান। এই জন্যই কথায় বলে, সব তীর্থ বারবার, গঙ্গাসাগর একবার।'' সাগরে দাঁড়িয়ে গঙ্গার পৌরাণিক মাহাত্ম্য বর্ণনা করেন অমিত শাহ। তাঁর অভিযোগ, ‘নমামি গঙ্গে' প্রকল্পের সূচনা করেছিলেন মোদী সরকার। কিন্তু বাংলায় তা করতে দেওয়া হয়নি। তবে বাংলায় বিজেপি ক্ষমতায় আসলে এখানেও ‘নমামি গঙ্গে' প্রকল্পের কাজ হবে বলে মন্তব্য অমিত্র শাহের। শুধু তাই নয়, পশ্চিমবঙ্গে সরকার তৈরির পর পর্যটন সংক্রান্ত সমস্ত কেন্দ্রীয় প্রকল্প যাতে এখানে কার্যকর হয়। বিশ্বের কাছে এই স্থানের মাহাত্ম্য তুলে ধরা হবে বলে জানিয়েছেন অমিত শাহ।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে স্বামী প্রণবানন্দজির এক গভীর যোগ ছিল

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে স্বামী প্রণবানন্দজির এক গভীর যোগ ছিল

সাগরে পৌঁছানোর আগে এদিন সকালে ভারত সেবাসঙ্ঘের প্রধান কার্যালয়ে পা রাখেন দক্ষিণ কলকাতার ভারত সেবাশ্রম সঙ্ঘে। সেখানে প্রায় ঘন্টাখানেক ছিলেন শাহ। আরতি করেন স্বামী প্রণবানন্দজি মহারাজের ছবিতে। শাহের উপস্থিতি উপলক্ষে সেখানে একটি সভার আয়োজন করা হয়েছিল সঙ্ঘের তরফে। সেখানে বক্তব্যও রাখেন অমিত শাহ। বললেন, ‘‘শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে স্বামী প্রণবানন্দজির এক গভীর যোগ ছিল। যে দেশ তৈরির পরিকল্পনা তিনি করেছিলেন, বর্তমান ভারত সরকারের লক্ষ্য হবে সেই বার্তা দেশের সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া।'' পাশাপাশি, সমাজসেবায় সঙ্ঘের ভূমিকার কথা উল্লেখ করলেন তিনি।

 বঙ্গ সফরে এসে বাংলায় টুইট

বঙ্গ সফরে এসে বাংলায় টুইট

এদিকে বঙ্গ সফরে এসে বাংলায় টুইট করাটা এখন প্রায় রেওয়াজে পরিণত করেছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। এ দিনও রামকৃষ্ণদেব ও চৈতন্যদেবকে নিয়ে বাংলায় টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শ্রীচৈতন্য মহাপ্রভূ সম্পর্কে তিনি লিখেছেন। পাশাপাশি শ্রীরামকৃষ্ণদেব সম্পর্কে টুইট করেন তিনি।

ভেদাভেদের মনোভাব থেকে দূরে থাকতে শিখিয়েছেন শ্রীচৈতন্য

ভেদাভেদের মনোভাব থেকে দূরে থাকতে শিখিয়েছেন শ্রীচৈতন্য

এদিন অমিত শাহ লেখেন, 'পরম পূজনীয় শ্রীচৈতন্য মহাপ্রভু তাঁর ঐশ্বরিক শক্তি ও অনন্য ভক্তিবাদের মাধ্যমে মানুষের সঙ্গে ধর্ম আর আধ্যাত্মিকতার মেলবন্ধন ঘটিয়েছেন।শুধুমাত্র ভক্তিবাদের প্রচারই করেননি, সঙ্গে জাত-পাত, উচ্চ-নিচ ভেদাভেদের মনোভাব থেকেও দূরে থাকতে শিখিয়েছেন। তাঁর জন্মবার্ষিকীতে জানাই শত কোটি প্রণাম।

এক সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার বাংলায় অমিত শাহ

এক সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার বাংলায় অমিত শাহ

উল্লেখ্য, এক সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার বাংলায় নির্বাচনী উত্তাপ চড়াতে হাজির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গতকাল রাতেই তিনি এসে পৌঁছেছেন। তাঁকে স্বাগত জানান বঙ্গ বিজেপির নেতানেত্রীরা। দু দিনের সফরে বেশ কিছু কর্মসূচি রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর । অন্যান্য বারের মতোই থাকছে 'ভোজন রাজনীতিও'। পাশাপাশি সাগরে কপিল মুনির আশ্রমেও যাবেন বিজেপির শীর্ষ নেতা ।

English summary
ahead of west bengal election amit shah at gangasagar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X