• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কালীপুজোর সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ড নিউটাউনের জ্যাংড়ায়, ভস্মীভূত ৩৫টি ঝুপড়ি

  • By Aveek
  • |

কালীপুজোর সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে গেল নিউটাউনের জ্যাংড়া হাতিয়াড়ায়। ঘটনাস্থলে দমকলের ১০টি ইঞ্জিন। দমকল ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের কোনও খবর না থাকলেও স্থানীয়দের দাবি অনুযায়ী কমপক্ষে ৩৫টি ঝুপড়ি ছাই হয়ে গিয়েছে। আগুন যাতে ছড়িয়ে না পড়ে এ পর্যন্ত সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছে ইকো পার্ক থানার পুলিশও। স্থানীয় বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে এলাকা ঘিরে ফেলেছে পুলিশ।

কালীপুজোর সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ড নিউটাউনের জ্যাংড়ায়

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালীপুজোর সন্ধ্যেয় সাড়ে ৬টা নাগাদ হাতিয়াড়া ২ নম্বর পঞ্চায়েতের ঘুণী এলাকার গৌরাঙ্গনগর নিবেদিতাপল্লিতে আগুন লাগে। প্রথমে সেখানকার একটি ঝুপড়িতে আগুন লাগে। ঘিঞ্জি জনবসতি হওয়ায় গোটা এলাকায় জতুগৃহের মতো আগুন ছড়ায়। এলাকাবাসীর খবর পেয়ে প্রথমে দমকলের দুটি ইঞ্জিন উপস্থিত হয়। কিন্তু ঘিঞ্জি এলাকা হওয়ায় শেষ অবধি পৌঁছাতে অনেকটা সময় লেগে যায় দমকলের। পরে আরও পাঁচটি ইঞ্জিন গিয়েও আগুনের উত্‍‌সস্থল পর্যন্ত সরাসরি পৌঁছতে পারেনি। মোটা পাইপের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় ৩০ টিরও বেশি ঝুপড়ি। পরে এলাকার মানুষ ও দমকলের যৌথ উদ্যোগে আগুন আয়ত্তে আসে। তবে অগ্নিকাণ্ডে প্রাণহানির খবর নেই বলেই জানিয়েছে এলাকার বাসিন্দারা।

এখনো পর্যন্ত বেশ কয়েকটি জায়গাতে পক্ষের আগুন রয়েছে বলে জানান দমকলকর্মীরা। দমকল কর্মীদের প্রাথমিক অনুমান গ্যাস সিলিন্ডার থেকেই এই অগ্নিকাণ্ড ঘটে। শনিবার সন্ধ্যায় আচমকাই একটি বিস্ফোরণের শব্দ পান ঝুপড়ি বাসিন্দারা। মুহূর্তের মধ্যে গোটা এলাকা কালো ধোঁয়ায় ভরে যায়। তবে এখনো পর্যন্ত আগুন না নেভায় এই দাবির সত্যতা সম্পর্কে পুলিশ বা দমকলের আধিকারিকেরা জোর দিয়ে কিছু বলতে পারছেন না।

English summary
35 houses gutted to fire in New Town area in Diwali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X