India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মুকুল মানেই নিত্যনতুন জল্পনা! কীসের আভাস তাঁর পিএসি চেয়ারম্যান পদে হঠাৎ ইস্তফায়

Google Oneindia Bengali News

মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার আগে থেকেই প্রত্যক্ষ রাজনীতিতে নিষ্ক্রিয় হয়ে পড়ছিলেন। তৃণমূলে যোগদানের পর তিনি ফের পুরনো ভূমিকায় সক্রিয় হবেন বলেই মনে করা হয়েছিল। কিন্তু বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের পর পিএসি চেয়ারম্যান বিতর্কে আবারও তিনি নিষ্ক্রিয় হয়ে পড়েন। সোমবার হঠাৎ সেই পদ থেকে ইস্তফা দিয়ে রাজ্য রাজনীতিতে চমক দিলেন মুকুল রায়।

মুকুল রায়ের ইস্তফার পিছনে বিশেষ কারণ

মুকুল রায়ের ইস্তফার পিছনে বিশেষ কারণ

মুকুল রায় ই-মেল করে তাঁর ইস্তফা পত্র তিনি পাঠিয়েছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে। ইস্তফার কারণ হিসেবে তিনি দেখিয়েছেন শারীরিক অসুস্থতাকে। কিন্তু রাজনৈতিক মহলের একটা বড় অংশ মনে করছে, মুকুল রায়ের ইস্তফার পিছনে রয়েছে আরও কিছু বিশেষ কারণ।

মুকুল রায় নাকি বিজেপিতেই আছেন?

মুকুল রায় নাকি বিজেপিতেই আছেন?

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পর ৯ জুলাই বিধানসভার পাবলিক অ্যাকাউন্স কমিটির চেয়ারম্যান নিযুক্ত হন। তারপর থেকেই মুকুল রায়ের ওই পদ এবং বিধায়ক পদ খারিজের দাবিতে আন্দোলনে নামেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু এই লড়াই বিধানসভা ছাড়িয়ে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে গেলেও ফয়সালা হয়নি। শেষমেশ বিধানসভার অধ্যক্ষ জানিয়ে দেন, মুকুল রায় বিজেপিতেই আছেন।

শারীরিক অসুস্থতার কারণেই সরলেন, নাকি...

শারীরিক অসুস্থতার কারণেই সরলেন, নাকি...

প্রায় এক বছর ধরে টানাপোড়েনের পর দুই পদ বহাল থাকলেও মুকুল রায় সোমবার চমক দিয়ে পিএসি চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন। তারপরই প্রশ্ন ওঠে, মুকুল রায় কেন এমন সিদ্ধান্ত নিলেন। তবে কি মুকুল রায় এই টানাপোড়েন সহ্য করতে পারছিলেন না। শারীরিক অসুস্থতার কারণেই তিনি সরে যেতে বাধ্য হলেন। এক বছর ধরে যে লড়াই চলছিল, তার সমাপ্তি ঘটিয়ে দিলেন!

অসংলগ্ন কথাবার্তা নাকি মুকুলের পরিকল্পিত বাক্যবিন্যাস

অসংলগ্ন কথাবার্তা নাকি মুকুলের পরিকল্পিত বাক্যবিন্যাস

মুকুল রায় বিজেপি ছেড়ে তৃণমূলে এসেও সক্রিয় হননি। তাঁকে সে অর্থে কোনও কর্মসূচিতে দেখা যায়নি। এরই মধ্যে বেশ কয়েকবার তৃণমূলের অনুষ্ঠানে গিয়ে তিনি অসংলগ্ন কথা বলেছিলেন। তিনি বিজেপিতেই রয়েছেন, বিজেপির জয় সময়ের অপেক্ষা- এমন ধরনের নানা অসংলগ্ন কথাবার্তাকে অনেকে মুকুলের পরিকল্পিত বাক্যবিন্যাস বলেও ব্যাখ্যা করেছিলেন।

আবার কি রাজনীতিতে সক্রিয় হতে চলেছেন মুকুল রায়

আবার কি রাজনীতিতে সক্রিয় হতে চলেছেন মুকুল রায়

মুকুল রায় পিএসসি চেয়ারম্যান পদ বাঁচাতে এমন অসংলগ্ন বক্তব্যের আশ্রয় যদি নিয়ে থাকেন, তবে কেন এখন তিনি রণে ভঙ্গ দিলেন, সেই প্রশ্ন উঠতে বাধ্য। মুকুল রায় কি তবে পিএসি বিতর্ক সরিয়ে আবার রাজনীতিতে সক্রিয় হতে চলেছেন। মুকুল রায় তৃণমূলে ফেরার পর রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করেছিল, তাঁকে ত্রিপুরায় কাজে লাগাবে তৃণমূল। কিন্তু তা হয়নি।

মুকুলের ডিগবাজি, তৃণমূল চাইছে ফ্রন্টফুটে আনতে!

মুকুলের ডিগবাজি, তৃণমূল চাইছে ফ্রন্টফুটে আনতে!

সম্প্রতি ত্রিপুরা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় মুখ থুবড়ে পড়েছে। এতদিন যে কোনও অগ্রগতিই হয়নি ত্রিপুরায় তৃণমূলের সংগঠনে, তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে উপনির্বাচনের ফলাফল। তাই এবার মুকুলকে বিজেপিতে না দেখিয়ে তৃণমূল চাইছে ফ্রন্টফুটে আনতে, তাই কি পিএসি চেয়ারম্যান বিতর্কে ডিগবাজি খেলেন?

মুকুলকে দিয়ে আর একটা গেম খেলতে চাইছে তৃণমূল?

মুকুলকে দিয়ে আর একটা গেম খেলতে চাইছে তৃণমূল?

তবে কি ত্রিপুরায় মুকুল রায়ের পুরনো যোগাযোগ কাজে লাগাতে চায় তৃণমূল? মুকুল রায়ের হাত ধরেই ত্রিপুরায় সংগঠন গড়ার কাজ শুরু করেছিল তৃণমূল। মুকুল রায় বিজেপিতে যাওয়ার আগে ত্রিপুরা তৃণমূলের দায়িত্বে ছিলেন। তারপর মুকুল রায় বিজেপিতে যোগ দিতে ত্রিপুরা তৃণমূলও বিজেপিতে শিফট করে যায়। এই পরিস্থিতিতে বিধানসভা ভোটের সাত মাস আগে মুকুল রায়কে দিয়ে কি আর একটা গেম খেলতে চাইছে তৃণমূল? জল্পনার পারদ কিন্তু চড়তে শুরু করেছে।

কেন বিজেপিতে শুভেন্দু! 'ফাঁস' কুণালের, গ্রেফতারের দাবিতে 'শান্তিকুঞ্জে'র সামনে মিছিল তৃণমূলের কেন বিজেপিতে শুভেন্দু! 'ফাঁস' কুণালের, গ্রেফতারের দাবিতে 'শান্তিকুঞ্জে'র সামনে মিছিল তৃণমূলের

English summary
Mukul Roy increases speculation to resign from PAC chairman and what is cause
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X