• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‌ভদোদরা পদপিষ্ট মামলায় দোষী নন শাহরুখ খান, স্বস্তি দিল সুপ্রিম কোর্ট

Google Oneindia Bengali News

অবশেষে সুপ্রিম কোর্ট থেকে স্বস্তি পেলেন শাহরুখ খান। ২০১৭ সালে '‌রইস'‌ সিনেমার প্রচারে ভদোদরা রেল স্টেশনে পদপিষ্টে এক ব্যক্তির মৃত্যুকে ঘিরে শাহরুখ খানের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়। গুজরাত হাইকোর্টে দায়ের করা সেই মামলাতেই সুপ্রিম কোর্ট রেহাই দিল শাহরুখ খানকে। শাহরুখ খানের বিরুদ্ধে হওয়া অভিযোগ সোমবার খারিজ করে দেন বিচারপতি অজয় রাস্তোগি ও সিটি রবিকুমারের বেঞ্চ।

‌ভদোদরা পদপিষ্ট মামলায় দোষী নন শাহরুখ খান

গুজরাত হাইকোর্টের আদেশরে চ্যালেঞ্জ জানিয়ে অভিযোগকারী সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল। কিন্তু অভিনেতার বিরুদ্ধে অভিযোগকারীর দায়ের করা অভিযোগ বাতিল করে গুজরাত হাইকোর্টের দেওয়া আদেশে হস্তক্ষেপ করতে রাজি হয়নি সুপ্রিম কোর্ট। প্রসঙ্গত, ২০১৭ সালের ২৭ এপ্রিল গুজরাত হাইকোর্ট শাহরুখ খানের বিরুদ্ধে হওয়া ফৌজদারি মামলা বাতিল করার আদেশ দেয়। ওই বছর '‌রইস'‌ সিনেমার প্রচারের সময় শাহরুখ খান ও তাঁর প্রযোজক সংস্থার টিম মুম্বই থেকে দিল্লি সফর করছিলেন তাঁদের সিনেমার প্রচারের জন্য। সেই সময় শাহরুখ খানের উপস্থিতিতে ভদোদরা স্টেশন টি-শার্ট ও স্মাইলি বল ছুঁড়ে ছুঁড়ে দেওয়া হয়। যার কারণে স্টেশনে হুড়োহুড়ি পড়ে যায় এবং পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে যায় যে লাঠিচার্জও করে পুলিশ। স্টেশনে ভিড়ের মধ্যে একজন পদপিষ্ট হয়ে মারাও যান।

অভিযোগকারী জিতেন্দ্র মধুবাই সোলাঙ্কি শাহরুখের বিরুদ্ধে ব্যক্তিগত অভিযোগ দায়ের করেন ভদোদরার নিম্ন আদালতে। ওই মামলার পরিপ্রেক্ষিতে সমনও পাঠানো হয় শাহরুখকে। তাকেই চ্যালেঞ্জ জানিয়ে পাল্টা গুজরাত হাইকোর্টে মামলা রুজু করেন কিং খান। বুধবার ওই মামলার শুনানি হয়। গুজরাত হাইকোর্টের বিচারপতি নিখিল কারিয়েলের সামনে কিং খানের আইনজীবী দাবি করেন, স্টেশনে যে হুড়োহুড়ি হয়েছিল তার প্রমাণ পাওয়া যায়নি। আদালত ওই ব্যক্তির মৃত্যুর কারণ খতিয়ে দেখে। তাতেই দেখা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। এরপরই নানা দিক খতিয়ে দেখে ওই মামলাটি খারিজ করে দেন বিচারপতি। তিনি বলেন, ভদোদরা স্টেশনে ওই ব্যক্তির প্রাণহানির ঘটনায় শাহরুখ কোনওভাবেই দায়ী নন। মামলা খারিজ হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই স্বস্তিতে বাদশা।

English summary
Supreme Court granted relief to Shah Rukh Khan in Vadodara Stampede case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X