বিদ্যা-র বাজিমাত, বৃষ্টিভেজা উইকএন্ডে রূপোলি পর্দায় এই ছবি দেখার আগে জেনে নিন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

'লাগে রহো মুন্নাভাই'-য়ের আর জে থেকে , তুমহারি সুলু-র আরজে বিদ্যা এ যেন এক উত্তরণ। বিদ্যা বালন অ্যাট হার বেস্ট, তুমহারি সুলু সম্পর্কে এক লাইন বলতে হলে এটাই হবে সেই লাইন। বিদ্যা যখনই যে ভূমিকায় অভিনয় করেছেন সেই চরিত্রকে দারুণভাবে অনস্ক্রিনে ফুটিয়ে তুলেছেন। ফের একবার বিদ্যা ম্যাজিক দেখল এই শুক্রবার।

[আরও পড়ুন:রোগা হওয়া নিয়ে 'সুলু'র কী মত , প্রশ্নের উত্তর বিদ্যা যা বললেন]

ছবি -র তথ্য

ছবি -র তথ্য

সুরেশ ত্রিবেণী পরিচালিত 'তুমহারি সুলু' একটা মহিলা চরিত্র নির্ভর ছবি। সাধারণ মেয়ের নিজের জীবনের গল্পকে দারুণভাবে ক্যামেরা বন্দী করেছেন পরিচালক। আর তাঁর ছবিতে আরও পরিপূর্ণ করে তুলেছেন সুলু-র চরিত্রে বিদ্যা বালন এবং তাঁর স্বামী আশোক দুবের চরিত্রে অভিনয় করেছেন মানব কৌল।

ছবির গল্পের শুরু

ছবির গল্পের শুরু

এক মহিলা ট্যাক্সি চালকের গাড়িতে উঠে তাঁর সঙ্গে গল্প গল্প করতে করতে নিজের জীবনের গল্প বলতে শুরু করেন বিদ্যা বালন ওরফে সুলু। সুলু ছিলেন সাধারণ মধ্যবিত্ত বাড়ির বউ। তাঁর স্বামী দীর্ঘ দিন ধরে একটি গারমেন্টস ফ্যাক্টরির অভিজ্ঞ কর্মচারী। স্বামী সন্তানকে নিয়ে আর পাঁচটা মেয়ের মতই সুখে জীবন কাটাচ্ছিলেন বিদ্যা বালন। যাঁর মনে অনেক স্বপ্ন, আর সেই ,স্বপ্নের হাত ধরেই আর জে হয়ে ওঠা।

 কাহিনীর গতি

কাহিনীর গতি

রেডিও স্টেশনের প্রধান মারিয়া-র চরিত্রে অভিনয় করেছেন নেহা ধূপিয়া। তাঁর ভাবনা থেকে লেট নাইট শো 'শাড়িওয়ালি ভাবি' শো -র আরজে-র দায়িত্ব পান বিদ্যা। মহিলাদের কাজের জগতে ঢুকলে যেভাবে পরিবার নিয়ে সামলে কাজ করতে হয় তাই ফুটে উঠেছে এই ছবিতে।

নাটকের মোড়

নাটকের মোড়

স্ত্রী যখন রাতে শো করেন তখন অনভ্যস্ত হাতে রাতে বাড়ির দায়িত্ব সামলানোর ভার তুলে নিতে হয় স্বামীর অশোককে। একে বাড়ির কাজ তারওপর আর জে স্ত্রী-র শো-য়ের বক্তব্য উপস্থাপনা যেন আরও লজ্জায় ফেলে দেয় তাঁকে। স্ত্রী-র কাজে গর্বিত হওয়ার বদলে লজ্জিত হতে শুরু করেন তিনি। সাধারণ মধ্যবিত্ত বাড়ির চিন্তাধারার পরিপন্থি কাজ করছেন স্ত্রী। এমনটা মনে করে তাঁকে চাকরি ছাড়তে বলার বিষয়টিও খুব সুন্দর ভাবে ছবিতে জায়গা পেয়েছে।

তুমহারি সুলু

তুমহারি সুলু

স্বামীর কাজের জায়গার বিভিন্ন অসুবিধা, নিজের ব্যক্তিগত জীবন ও পেশাদার জীবনের লড়াই , সাধারণ মধ্যবিত্তদের সমস্যা এত সুন্দরভাবে তুলে ধরেছেন বিদ্যা যা দেখে আবেগপ্রবণ হয়ে পরতেই পারেন। বর্ষাভেজা উইকএন্ড না হয় দেখে এলেন এই ছবি যাতে কোনও কোনও সময়ে নিজেকে বিদ্যার সংসারে নিজেদেরও বসিয়ে নিতে পারবেন।

English summary
Vidya Balan has done it again with her new film 'Tumhari Sulu'
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.