• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'রসগোল্লা'-য় কি মন মজেছে বাঙালির!'জিরো'কে টক্কর দিয়ে 'গোল্লা' এগোল কতদূর

রসে-বশে থাকা বাঙালির জীবনে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে একটা আবেগ। সেই আবেগের নামই রসগোল্লা! এই আবেগের নেপথ্যে যে মানুষটির নাম উঠে আসে তিনি রসগোল্লা আবিষ্কর্তা নবীনচন্দ্র দাস। নবীনচন্দ্রের নাম অনেকে শুনে থাকলেও সেই নামের সঙ্গে জড়িয়ে থাকা লডা়ইয়ের ইতিহাসটা অতটা পরিচিত নয়। সেই ইতিহাসের কয়েকঝলক তুলে ধরল পাভেল পরিচালিত উজান , অবন্তিকা অভিনিত 'রসগোল্লা'।

চিত্রনাট্য

চিত্রনাট্য

গল্পে নবীনচন্দ্রের চরিত্রে রয়েছেন উজান গঙ্গোপাধ্যায়। এই নবীনের সঙ্গে ক্ষীরোদার (অবন্তিকা)র প্রেম ঘিরেই সূত্রপাত রসগোল্লা নামক অস্তিত্বটির! শ্রীরোদার মানভঞ্জনে এক মনোরম 'মিষ্টি'র আবিষ্কার ঘিরে ছবির চিত্রনাট্য জাল বুনেছে। ছবি জুড়ে প্রেমের রসের সাথেই আবর্তিত হয়েছে রসগোল্লা আবিষ্কারের পথ। সেই সঙ্গে জোট বেঁধেছে এক অনন্য লাড়ইয়ের কাহিনি।

পরিচালনা

পরিচালনা

এক নামী ব্যক্তিত্বের অজানা ইতিহাসের গল্প নিজের মতন করে বলেছেন পরিচালক পাভেল। তবে বহু জায়গাতেই সেই গল্প বলার ধরন বড্ড একঘেয়ে হয়ে গিয়েছে। ছবির গল্পের টানটান ভাব সব ছত্রে সেভাবে ধরে রাখতে দেখা যায়নি পরিচালককে।

অভিনয়

অভিনয়

কৌশিক গঙ্গোপাধ্যায় ও চুর্নী গঙ্গোপাধ্যায়ের ছেলে উজানের অভিনয় ঘিরে কৌতূহল ছিলই। নিজের বুদ্ধিমত্তা দিয়ে নিজের অভিনয়কে শান দিয়ে দর্শকের আকাঙ্খার জায়গা মিটিয়েছেন উজান। পাশাপাশি অবন্তিকাও এই ছবিতে জোরকদমে নিজের অভিনয়ের ছার ফেলতে তৎপরতা দেখিয়েছেন।

সবশেষে

সবশেষে

নলেন গুড়ের রসগোল্লায় এই মুহূর্তে মাতোয়ারা বাঙালি। এমন মরশুমে প্রেমের রসে মাতোয়ারা এক 'রসগোল্লা'র স্বাদ চাখতে মন্দ লাগবে না দর্শকের!

English summary
Rosogolla Movie review:this bengali film searched the story of Nabin chandra Das.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X