• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Laal Kaptan Review :বক্সার যুদ্ধে এক নাগা সাধুর রহস্যময় কাহিনি বলছে সইফের ছবি

  • |

Rating:
2.0/5
Star Cast: সইফ আলি খান, সোনাক্ষী সিনহা
Director: নবদীপ সিং

লোভ, মোক্ষ আর সাহসের এক অন্য ধারার গল্প বলছে সইফ অভিনীত 'লাল কাপ্তান ' ছবিটি। ইতিহাসের পাতা উল্টে এক অনবদ্য চিত্রনাট্যের প্রেক্ষাপট উঠে এসেছে এই কাহিনিতে। স্বাধীনতা যুদ্ধের প্রেক্ষাপটে ইস্ট ইন্ডিয়া কম্পানির সঙ্গে লড়াইয়ের এক রহস্যের কাহিনি বলছে সইফ অভিনীত 'লাল কাপ্তান'।

চিত্রনাট্য

চিত্রনাট্য

এই কাহিনির প্রেক্ষাপট ১৭৬৪ সালের অক্টোবর। সেই সময়ে বক্সার যুদ্ধের প্রেক্ষাপটে গোসাঁই নামের এক নাগা সাধু (সইফ আলি খান) এর কথা বলেছে ফিল্ম। এক পাঠান অধ্যুষিত এলাকায় এই নাগা সাধুর দাপট ও তার সাহসের গল্প বলেছে ছবিটি। যেখানে গোঁসাইয়ের মূল শত্রু ইস্ট ইন্ডিয়া কম্পানির এক জেনারেল। তাঁর নাবালিকা স্ত্রী ও আর থাকেন এক রক্ষিতা। আর এই সমস্ত চরিত্রকে ঘিরে জট বেঁধেছে চিত্রনাট্যের জটাজাল।

 অভিনয়

অভিনয়

'ওমকারা' ছবিতে 'লংড়াত্যাগী'র পর 'লাল কাপ্তান'। 'ল' অক্ষরটির সইফের জীবনে আলদা করে কোনও গুরুত্ব রয়েছে কি না তা জানা নেই, তবে এই ছবিতে সইফের অভিনয় 'লংড়া ত্যাগী' কে মনে করাতে বাধ্য! বলিউডে কার্যত ধরাশায়ী কেরিয়ারে 'লাল কপ্তানকে' ধরেই ফের একবার জোয়ার আনবার চেষ্টা করেছেন নবাবী অভিনেতা। নিজের অভিনয় দাপটে 'লাল কাপ্তান' এ মরিয়াভাবে ফিরে আসবার চেষ্টা করেছেন 'অভিনেতা' সইফ। যে সইফ বহু অংশেই এই ছবিতে ছাপিয়ে গিয়েছেন 'নায়ক' সইফকে।

পরিচালনা

পরিচালনা

নবদীপ সিং-এর পরিচালিত এই ছবি অনেকাংশেই পশ্চিমী রুক্ষতায় ঠাসা। চরিত্র ভিত্তিক এই ছবির স্ক্রিপ্ট যেন সইফকে ধরেই লিখেছিলেন পরিচালক নবদীপ। তবে অনেকাংশেই সংলাপের দিক থেকে এই ঐতিহাসিক রহস্যকাহিনিতে পিছিয়ে পড়েছেন পরিচালক।

English summary
Laal Kaptan Movie Review , Saif Ali Khan hunts Desperately.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X