• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অনবদ্য হৃত্বিক, তবে সুপার ৩০-র বিশেষ পাওনা গল্প

Rating:
3.0/5
Star Cast: হৃত্বিক রোশন, ম্রুণাল ঠাকুর, পঙ্কজ ত্রিপাঠী
Director: বিকাশ বহেল

কয়েক দিন আগেই সিলভার স্ক্রিণে মুক্তি পায় আয়ুষ্মাণ খুরানা অভিনিত আর্টিকেল ১৫। তার রেশ এখনও হিন্দি সিনেমার দর্শকদের মন থেকে যায়নি। তারই মধ্যে হৃত্বিক রোশন অভিনিত সুপার ৩০ সিনেমার বিশেষ আবেদনও দেশে ভালই সাড়া ফেলবে বলে আশা করা যায়। পাটনার গণিত শিক্ষক আনন্দ কুমারের মানবিক গল্প এবং হৃত্বিক রোশনের অভিনয়ই এই সিনেমার মূল আকর্ষণ বলা চলে।

কাহিনী

কাহিনী

জীবনের সব বাধাকে জয় করা পাটনার গণিত শিক্ষক আনন্দ কুমার আর্থিকভাবে পিছিয়ে পড়া পড়ুয়াদের জন্য এক অন্য ধরনের কোচিং ক্লাস খোলেন। তাঁর সুপার ৩০ কোচিং ক্লাসে মূল আকর্ষণই হল আইআইটি প্রবেশিকা পরীক্ষার অনবদ্য টিপস। সেই কোচিং ক্লাস থেকে বেরিয়েছেন বহু কৃতী। আনন্দ কুমার নিজেও ছিলেন তাই। তাঁরই জীবনের বিভিন্ন ওঠা-পড়ার গল্প বিকাশ বহেলের এই সিনেমার মূল বিষয়। এমন এক গল্প, যার টান অনুভব করেন অনেকে।

চিত্রনাট্য

চিত্রনাট্য

বেশ সুন্দর করে বাঁধা সুপার ৩০-র চিত্রনাট্য সিনেমার অন্যতম ইউএসপি বলা চলে। যেখানে দেখানো হচ্ছে যে মেধাবী আনন্দ কুমার নিজেই কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পান। কিন্তু আর্থিক সমস্যার জন্য তাঁর স্বপ্ন অপূর্ণ থেকে যায়। যাঁরা তাঁরই মতো মেধাবী অথচ আর্থিক ভাবে পিছিয়ে থাকা, তাঁদের সামনের সারিতে নিয়ে আসতে প্রতিজ্ঞাবদ্ধ হন আনন্দ কুমার। প্রচুর বাধা-বিপত্তি পেরিয়ে অবশেষে সুপার ৩০ কোচিং সেন্টার খোলেন তিনি। হাসি-কান্না-আবেগে ভরা সিনেমার পটভূমি চিত্তাকর্ষক বলা চলে।

অভিনয়

অভিনয়

আনন্দ কুমারের ভূমিকায় অনবদ্য হৃত্বিক রোশন। ছবির প্রতিটি টুইস্ট, ইমোশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন অভিনেতা। চেনা মেজাজের বাইরে গিয়ে হৃত্বিকের অভিনয়ের যে স্বতন্ত্রতা ফুটে উঠেছে, তা দর্শকদের পছন্দ হবে বলেই আশা করা যায়। একই সঙ্গে বসন্তী নো ডান্স গানে কিছুক্ষণের জন্য হলেও পর্দায় ধরা দিয়েছেন চেনা হৃত্বিক। দারুণ অভিনয় করেছেন সিনেমার অন্যান্য কলাকুশলীরাও।

পরিচালনা ও অন্যান্য

পরিচালনা ও অন্যান্য

মাঝে-মধ্যে অতি নাটকিয়তা প্রয়োগ করা হলেও সিনেমায় তা আরোপিত বলে মনে হয়নি। অতি মাত্রায় আকর্ষণীয় করা হলেও সিনেমায় সামাজিক বিষয়গুলি বেশি করে দেখানো হয়েছে। মাঝে মাঝে একঘেয়েমি লাগলেও স্ক্রিণের সামনে থেকে ওঠা মুশকিল। গল্পের উপস্থাপনায় পরিচালক বিকাশ বহেল নিজের ধারাই বজায় রেখেছেন।

English summary
Hrittik looks good in Super 30, content of the movie is also good
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X