• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘুমোচ্ছে মা, ঘরে আগুন, এক রত্তির মেয়ে উঠে পড়ল বহুতলের ব্যালকনির রেলিং-এ, তারপর

Rating:
3.0/5
Star Cast: মায়ারা বিশ্বকর্মা, প্রের্ণা শর্মা
Director: বিনোদ কেপরি

সপ্তাহ কয়েক আগেই একটি ভিডিও ইউটিউবে মুক্তি পায়। সেই ভিডিও-তে দেখা গিয়েছিল ২ বছরের একটি মেয়ে ছোট-ছোট পা-এ হেঁটে বেড়াচ্ছে ফ্ল্যাটের চারিদিকে। মা-কে ডেকে ডেকে ক্লান্ত সে। কারণ মা অঘোর ঘুমে। কিছুতেই ছোট্ট মেয়েটির কথা শুনতে পাচ্ছে না। উপায় না পেয়ে নিজের মনেই ঘরে-ঘরে ঘুড়ে বেড়াতে থাকে। একবার ফ্রিজের মধ্যে ঢুকে পড়়ে সে। কিন্তু, এই করতে গিয়ে ফ্রিজে-র মধ্যে লকড হয়ে যায় সে। সমানে মা-কে ডেকে চলে। কিন্তু ফ্রিজের ভিতরে আটকে পড়়ে থাকা শিশুটির গলা মা-এর কান পর্যন্ত পৌঁছয় না।

ঘুমোচ্ছে মা, ঘরে আগুন, এক রত্তির মেয়ে উঠে পড়ল বহুতলের ব্য়ালকনির রেলিং-এ, তারপর

একাকী ফ্ল্যাটের মধ্যে ঘুড়ে বেড়াতে থাকে পিহু নামে এই ছোট্ট শিশুটি। ঘটে যেতে ভয়ঙ্কর সব ঘটনা। কখনও সে অন করে দেয় ইলেক্ট্রিক সুইচ। এর ফলে গরম হতে থাকে ইস্ত্রি থেকে আগুন ধরে যায় কাপড়ে। আবার কখনও আগুন জ্বলতে থাকে মাইক্রোওয়েভের ভিতরে থাকা রুটি-তে। এমনকী গ্যাস জ্বালিয়ে রুটি সেঁকতে গিয়েও আগুন ধরিয়ে ফেলে সে। কিন্তু, ছোট্ট মেয়েটি জানে না তার দিকে কতবড় বিপদ ধেয়ে আসছে। মুহূর্তে সবকিছু-কে ছেড়ে ঘর থেকে ব্যালকনি-তে বেরিয়ে আসে মেয়েটি। হাতে পুতুল। আচমকাই বহুতলের এই ব্যালকনি থেকে নিচে পড়ে যায় পুতুলটি। দারোয়ানকে ডেকেও কোনও সাড়া পায় না ছোট্ট পিহু। এবার পুতুল আনতে সে উঠে পড়ে ব্যালকনির রেলিং। হাড় হিম হয়ে আসে সকলের। এমনই এক ভয়ঙ্কর ট্রেলার রিলিজ করা হয়েছিল 'পিহু'-র জন্য।

ঘুমোচ্ছে মা, ঘরে আগুন, এক রত্তির মেয়ে উঠে পড়ল বহুতলের ব্য়ালকনির রেলিং-এ, তারপর

১৬ নভেম্বর মুক্তি পেয়েছে ছবিটি। ছবিতে যেভাবে শিশু শিল্পী মায়রা বিশ্বকর্মাকে ব্যবহার করেছেন পরিচালক বিনোদ ক্রেপরি, তাতে সকলেই প্রশংসা করছেন। পিহু-র চরিত্রে মায়রা-র অভিনয়েও সকলে অবাক। ছবি জুড়়ে যেভাবে উত্তেজনা আর শিহরণের পারদ-ওঠা-নামা করেছেন তার জন্য পরিচালক বিনোদ ক্রেপরি-কে সকলেই অভিনন্দন জানিয়েছেন।

এতসত্ত্বেও অবশ্য 'পিহু' ছবিটি দর্শকদের টানতে ব্যর্থ হবে বলেই মনে করা হচ্ছে। কারণ ছবিটির এক একটা দীর্ঘ সিকোয়েন্স। বছর ২-৩-এর এক শিশুকে আগাগোড়ো ব্যবহার করতে গিয়ে এবং ছবিতে উত্তেজনার পারদকে তুলতে গিয়ে এটা হয়েছে। এর ফলে ছবিটি একটি ভয়ঙ্কর সত্য ঘটনাকে অবলম্বন করে তৈরি হলেও কোথাও একটা একঘেয়েমি তৈরি হয়। ট্রেলারে যে রোম খাঁড়া করে দেওয়ার মতো বিষয় ছিল তার থেকে বেশি প্রাপ্তি ছবিটি দেখতে গিয়ে হওয়া কঠিন।

ছবিটির এই দূর্বলতাকে সরিয়ে রাখলে 'পিহু' একটি ভালো ছবি। যা দেখিয়ে দেয় শহরের ফ্ল্যাট কালচারে যে পায়রা-র খোপের মতো নিউক্লিয়ার ফ্যামিলি গজিয়ে উঠেছে তাদের একাকিত্ব।

[আরও পড়ুন: অন্য ধরনের ভাবনার আমদানি, কিন্তু আশা জাগিয়েও বাঘ-বন্দি-খেলা-য় সংশয় থেকেই গেল]

English summary
Pihu based on true story. The film is all about a 2-year-old girl who trapped in an apartment.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X