• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ghost stories review : সেরা প্রাপ্তি অনুরাগের গল্প-ধুলিপালার অভিনয়, বাকি তিনে ভয় কম, হাসি পেল বেশি!

  • |

Rating:
2.5/5
Star Cast: Sobhita Dhulipala, Janhvi Kapoor, Mrunal Thakur
Director: Zoya Akhtar, Dibakar Banerjee, Karan Johar, Anurag Kashyap

চার পরিচালকের চার গল্প নিয়ে তৈরি ভৌতিক সিনেমা 'ঘোস্ট স্টোরিস'। নেটফ্লিক্সের 'লাস্ট স্টোরিস'-এ শেষবার চার পরিচালক একসঙ্গে কাজ করেছিলেন। যা দেখে এবার ভূতের গল্পে চার পরিচালকের থেকে প্রত্যাশা ছিল তুঙ্গে।

ঘড়ির কাঁটা বারোটা ছোঁয়ার পর নতুন বছরের প্রথম মিনিটেই ওয়েব সিরিজটি নেটফিক্স মাধ্যমে মুক্তি পেয়েছে। যা নিয়ে বিভিন্ন মহলে বিভিন্ন প্রতিক্রিয়া। চার গল্পের সংমিশ্রণে চার পরিচালক কতটা ভয় দেখালেন, জেনে নেওয়া যাক।

প্রথম গল্প- জোয়া আখতার

ভূতের গল্প দেখে যারা ভয় পেতে চান। মধ্যরাতেও পরিচালক জোয়া আখতারের এই গল্প দেখে আপনার একবারের জন্যেও ভয় লাগবে না।বড়জোড় দুবার শিহরণ জাগলেও জাগতে পারে।

এক তরুণী আয়া, বয়সের ভাড়ে জীর্ণ এক বৃদ্ধার শুশ্রূষা করতে গিয়ে কি ভূতের খপ্পরে পড়ল! সেই নিয়ে গল্প! শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর পর্দায় চোখ কাড়লেও তাঁর থেকে আরও ভালো অভিনয়ের প্রত্যাশা ছিল। তুলনামূলক ভাবে গল্পে সেভাবে জাহ্নবীকে ব্যবহার করা হল না।

এই ভৌতিক গল্পে সেরা প্রাপ্তি অবশ্যই সুরেখা সিকরি। অসুস্থতার কারণে প্যারালাইডস অবস্থায় বিছানায় শয্যাসায়ী বৃদ্ধার চরিত্রে, সুরেখা সিকরির অভিনয় মনে থেকে থাবে।

গল্প ২-পরিচালক অনুরাগ কাশ্যপ

গল্প ২-পরিচালক অনুরাগ কাশ্যপ

কেরিয়ারে এটাই প্রথম ভূতের সিনেমা। প্রথমবার এই ঘরানার ছবিতে কাজ করতে গিয়ে পরিচালক অনুরাগের কাজকে লেটার মার্কস দিতে হবে।

সাদা কালোতে তৈরি অনুরাগের গল্পটি ঘোস্ট স্টোরিসের সেরা গল্প। যা দেখে একেবারে পুরনো দিনের ভূতের সিনেমার কথা আপনার মনে পড়বে। গল্পে বেশ কয়েকটি মোচড় রয়েছে। ক্যামেরার কাজ থেকে অভিনয় সবেতেই বেশ চমক রয়েছে। গল্পে পরিচালক অনুরাগ একাধিক মেটাফার ব্যবহার করে গল্পের কোনও পরিণতি দিতে চাননি।

পাখির ডিম নষ্টের সঙ্গে এক মায়ের সন্তান নষ্টের গল্পে ভৌতিক অ্যাঙ্গেল নিয়ে এক দারুণ উপস্থাপনা অনুরাগের। বাকি গল্পটা না হয় পর্দাতেই দেখবেন। তবে এই ছবিতে সবিতা ধুলিপালার অভিনয় আপনাকে মুগ্ধ করবে।

৩ গল্প- পরিচালক দিবাকর

ঘোস্ট স্টোরিজের চতুর্থ গল্পে পরিচালক দিবাকর বন্দ্যোপাধ্যায় জম্বি ফিল্ম বানিয়েছেন। যেখানে দুই গ্রামের সবাই জম্বিতে পরিণত হয়েছে দেখানো হয়েছে। ভূতের গল্প যারা দেখতে পছন্দ করেন, অতীতে এই গল্প অনেকবার দেখে থাকবেন। এই গল্পে নতুন কিছু খুঁজে পাওয়া গেল না! হতাশ করলেন দিবাকর।

গল্প ৪- পরিচালক করণ জোহার

গল্প ৪- পরিচালক করণ জোহার

করণ জোহারের গল্পটিও একেবারে সাদামাটা। গল্পে সদ্য বিবাহিত এক নারী ও তার স্বামীর গল্পকে ফুটিয়ে তোলা হয়েছে। যেখানে স্বামী ২০ বছর আগে মারা যাওয়া গ্র্যানির মৃত্যু এখনও ভুলতে পারেনি।

পরিবারের সবাই গ্র্যানি এখনও বেঁচে রয়েছে বলেই বিশ্বাস করে। শেষ পর্যন্ত সত্যিই গ্র্যানি বেঁচে রয়েছে কিনা সেই নিয়ে গল্প। রোম্যান্টিক পরিচালক হিসেবে প্রতিটি ছবিতে ছাপ ফেলতে পারলেও ভৌতিক ছবিতে একেবারেই হতাশ করলেন করন জোহার।

English summary
Ghost Stories Movie Review: anurag kashyap-Sobhita Dhulipala give best horror thrill, rest 3 disappoints
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X