• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্বিতীয় পুরুষ রিভিউ: স্পেশাল পেপারে 'খোকার অটোগ্রাফ রহস্য', সৃজিতের থ্রিলারের প্রেমে পড়়বেন আপনিও

  • |

Rating:
4.0/5
Star Cast: পরমব্রত চট্টোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, অনিবার্ণ ভট্টাচার্য, রাইমা সেন
Director: সৃজিত মুখোপাধ্যায়

সচিনের স্ট্রেট ড্রাইভ, মিঠুনের ডিস্কো ডান্সার আর সৃজিতের সেরা? পাকা হাতে লেখা রোমহর্ষক থ্রিলার। যার শেষটা 'সুপার ওভারে' চার-ছক্কায় সাজানো ঝড়ো ব্যাটিংয়ে। আবারও শেষ সিনে বাজিমাত করলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। 'স্পেশাল পেপার' সিরিয়াল কিলিংয়ে কেন তিনি বাংলা ইন্ড্রাস্টির ফার্স্ট বয় 'দ্বিতীয় পুরুষ' দিয়ে আর একবার প্রমাণ দিলেন সৃজিত 'থ্রিলার' মুখোপাধ্যায়।

খোকা রহস্য

খোকা রহস্য

কলকাতার মধ্য়েই এক অন্য কলকাতা দেখাতে ভালোবাসেন সৃজিত। এবার বাংলা সিনেমায় চায়না টাউন ও তাঁর ভিতরের ড্রাগ মাফিয়া ও গ্যাং ওয়ার দেখালেন।। একেবার প্রথম দৃশ্য থেকেই পর্দায় রক্তের 'হলি' খেলায় মেতে গ্যাংয়ের রিংমাস্টার খোকা (অভিনয়ে ঋতব্রত মুখোপাধ্যায়)। গলায় ক্ষুর চালিয়ে খুনোখুনি আর খোকা ও তাঁর বিশষ বন্ধুকে নিয়ে গল্পের পথ চলা শুরু। সেখানেই রাইভাল গ্যাংয়ে মাথা, এক পুলিশের খোঁচর ও পুলিশকে ট্র্যাপে ফেলে কুপিয়ে খুন করে মাথায় নিজের নাম লিখে দিয়ে ছাপ ছেড়ে যাওয়া নিয়মে পরিণত করেছিল খোকা। এরপর পুলিশের জালে ধরা পরে জেল !

কাট টু ২৫ বছর পর কলকাতায় একই প্যাটার্নে গলায় ক্ষুর চালিয়ে খুন আর মাথায় খোকার অটোগ্রাফ! নতুন সিরিয়াল কিলিংয়ের রহস্যের খোঁজে অভিজিৎ পাকড়াশি (অভিনয়ে পরমব্রত চট্টোপাধ্যায়)

শেষ সিনে ও মাই গড!

শেষ সিনে ও মাই গড!

অভিজিৎ পাকড়াশি (পরম), অমৃতা ( রাইমা) ও সূর্য ( আবির)-এর রিইউনিয়নে, নতুন ধারার বাংলা সিনেমায় 'কাল্ট' বাইশে শ্রাবণের সিকুয়্যাল ভাবলে ভুল করবেন। সত্যিই অর্থেই দ্বিতীয় পুরুষ 'স্পিন অফ', ২২ শ্রাবণের পাস্ট লাইফ নিয়েই হাড় হিম কড়া রহস্য। শেষ সিনে পরিচালক যা দেখাবেন, সেটাই আপনি দেখবেন। একেবারে শেষ দিনের টার্নার পিচে এযেন হরভজনের বলে বাই বাই করে স্পিন ভেল্কি! বাকিটা না হয় হলে গিয়েই থ্রিলারের মজা নেবেন।

পরমের অন্যতম সেরা

পরমের অন্যতম সেরা

এই নিয়ে সৃজিতের চার থ্রিলারে তিনটেতে পরম। ২২ শ্রাবণ, চতুষ্কোণে পর 'দ্বিতীয় পুরুষ'। ৯ বছর পর অভিজিৎ পাকড়াশি এখন আরও বেশি ক্ষুরধার। অমৃতার সঙ্গে সম্পর্ক রোলার কোস্টার রাইডের মধ্যে দিয়ে গেলেও পুলিশ অভিজিৎ একেবারে তাঁর গুরু প্রবীর রায়চৌধুরির আদর্শ শিষ্য। দ্বিতীয় পুরুষে অভিজিৎ 'মুদির দোকান না চালানো' একরোখা জাঁদরেল পুলিশ অফিসার প্রবীরের যেন কপি পেস্ট!

 এবং অনির্বাণ ও ঋতব্রত

এবং অনির্বাণ ও ঋতব্রত

মুখে গুন গুন করে হিন্দি গান, খুঁড়িয়ে হাঁটা আর হাতে ক্ষুর। ২৫ বছর পর কামব্যাকে পুরনো কায়দায় একের পর এক খুন! অভিনয়ে কাঁপিয়ে দিয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। দ্বিতীয় পুরুষের সেরা প্রাপ্তি খোকার চরিত্রে অনির্বাণ। হিন্দি ছবি কিংবা হলিউডের ভিলেনদের টেক্কা দেওয়ার ক্ষমতা রাখে অনির্বাণের খোকা! পুনশ্চ চুমুটা একই থাকে, শুধু ঠোঁট দুটো বদলে যায়, তাই ভালবাসার খোঁজে সবাই সবকিছুই করতে পারে! আর ঋতব্রত। 'ছোট খোকা'-র চরিত্রে ঋতব্রত মুগ্ধ করেছেন। গ্যাংয়ের মাথা হিসেবে, রক্তের স্বাদ পাওয়া এযেন এক নেকড়ে বাঘ। খুন করে, লাশ ফেলেই মজা পায়।

 প্রবীর নেই আছে প্রণব!

প্রবীর নেই আছে প্রণব!

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত প্রবীর না থাকলেও দ্বিতীয় পুরুষে আছে তার দাদা প্রণব রায়চৌধুরি। আরও এক খুনে পুলিশ অফিসারের দেখা মিলবে (অভিনয়ে বাবুল সুপ্রিয়)। বাকিদের মধ্যে আবির, রাইমা, গৌরব-ঋদ্ধিমার অভিনয় যথাযত।

কেন দ্বিতীয় পুরুষ

কেন দ্বিতীয় পুরুষ

প্রকৃত অর্থেই দ্বিতীয় পুরুষ! প্রথম পুরুষ কে পরিচালক সৃজিতের পাকা হাতে লেখা টান টান থ্রিলারে শেষ দৃশ্যে গিয়ে ফাঁস হয়। বাকি চিকেন চাউমিন আর চিলি ফিস রহস্য!

কেন খুন

কেন খুন

সৃজিতের থ্রিলারে ২২ শে শ্রাবণ ও চতুষ্কোণ যদি 'কে খুন' করেছে, ভিঞ্চি দা যদি 'কীভাবে খুন' করেছে হয়। তবে দ্বিতীয় পুরুষ 'কেন খুন হচ্ছে!' আপনি সবটাই জানবেন খোকা খুন করে, অভিজিৎ খুনি ধরে! কিন্তু ঐ, সব সমীকরণটি খোলা চোখে দেখা যায়?

২২শে শ্রাবণ কে কী ছুঁতে পারল

২২শে শ্রাবণ কে কী ছুঁতে পারল

সচিন আর বিরাটের তুলনা আসবেই, তা বলে দুই ক্রিকেটার তো দুই ভিন্ন সময়ের। তাই ২২ শ্রাবণের স্পিন অফ দ্বিতীয় পুরুষ 'বিরাট' হয়েই থাকুক! সচিন না হয় '২২ শে শ্রাবণ!'

English summary
Dwitiyo purush 2020 movie review: srijit mukherjee's ringmaster of why done it thriller
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X