• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইলেকট্রিসিটি বিলের ভুলভ্রান্তি নিয়ে সমস্যায় পড়ছেন! সমাধানের রাস্তা দেখাল 'বাত্তি গুল মিটার চালু '

Rating:
3.0/5
Star Cast: শাহিদ কাপুর, শ্রদ্ধা কাপুর
Director: শ্রীনারায়ণ সিং

দুর্নীতি, প্রশাসনিক গাফলতি, রাজনীতি উত্যাদি শব্দগুলি আমাদের প্রতিদিনের জীবনে বিভিন্নভাবে আষ্টেপিষ্টে বেঁধে রেখেছে। সাধারণ মধ্যবিত্তের জীবনে এই দুর্নীতির প্রভাব যে কতটা বিষম হতে পারে তা তুলে ধরেছে শ্রীনায়ারণ সিং পরিচালিত ছবি 'বাত্তিগুল মিটার চালু।' শাহিদ কাপুর , শ্রদ্ধা কাপির অভিনীত এই ছবি সমাজ সচেতনতা ঘিরে এক চরম বার্তা দিয়েছে।

প্রেক্ষাপট

প্রেক্ষাপট

ছবির প্রেক্ষাপট উত্তরাখণ্ডের পাহাড় ঘেরা এক এলাকা নিয়ে। গল্প তিন বন্ধুর চরিত্র ঘিরে। নউটি (শ্রদ্ধা কাপুর), এসকে (শাহিদ কাপুর), ত্রিপাঠি (দিব্যেন্দু শর্মা) এই তিন বন্ধুর সহজ সরলভাবে দিনযাপনের মধ্যে আচমকা এসে পড়ে এক আযাচিত সমস্যা। নতুন ব্যবসায় নামে এসকের প্রাণের বন্ধু ত্রিপাঠি। কিন্তু হঠাৎ ত্রিপাঠির অফিসে আসে এক অস্বাভাবিক অঙ্কের ইলেকট্রিক বিল। এদিকে, ৫৪ লাখ টাকার এই ইলেকট্রিক বিল মেটানোর মত আর্থিক ক্ষমতা নেই ত্রিপাঠির। সমস্যা সমাধানের রাস্তা দেখতে না পেয়ে , শেষমেশ চরম পথ অবলম্বন করেন ত্রিপাঠি। যে ঘটনা প্রতিশোধ নিতে প্রশাসন, সমাজ, দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ে নামে এসকে। তবে এই অসম লড়াইয়ের শেষ কোথায়, তার উত্তর দিয়েছে ছবির ক্লাইম্যাক্স।

অভিনয়

অভিনয়

শাহিদ কাপুর এই ছবির ইউএসপি হলেও, সমান তালে অভিনয় দক্ষতা প্রমাণ কেছেন দিব্যেন্দু ত্রিপাঠি। নিজের স্ক্রিনস্কোপের মধ্যে থেকে সাবলীল শ্রদ্ধাও। ছবি নিজেকে প্রমাণের সুযোগ পেয়েও সেভাবে মন ছুঁয়ে যেতে পারেননি অভিনেত্রী ইয়ামি গৌতম । ছবির গল্প অনেকক্ষেত্রেই তাঁর চরিত্র ও অভিনয়কে ছাপিয়ে গিয়েছে।

পরিচালনা

পরিচালনা

সমাজ সচেতনতার বার্তা দেওয়া আর মানুষের চেতনা জাগিয়ে তোলার মধ্যে ফারক অনেকটাই। দুর্নীতি নিয়ে চেতনা জাগিয়ে তোলবার মতে যাবতীয় রসদ নিপুণভাবে ছবিতে সাজিয়েছেন পরিচালক শ্রীনারায়ণ সিং। তবে একটা সময়ের পর, গল্প অনেকটাই ইলাস্টিকের মত লম্বা হতে শুরু করে অনাবশ্যকভাবে। সেদিকটি বাদ দিলে এই ছবি বেশ মনোগ্রাহী।

সবশেষে

সবশেষে

নিত্যদিনের চেনা পরিচিত জীবনে সাধারণ মধ্যবিত্তকে বিভিন্ন সমস্যার মধ্যে পড়তে হয়। বহু অনভিপ্রেত ঘটনাতেই মধ্যবিত্তের জীবনধারার ছন্দপতন হয়। আর সেই সময় লড়াইয়ের জন্য প্রয়োজনীয় রসদও পাওয়া যায়না। জীবনযুদ্ধের সেই লড়াইয়ের উৎসাহ যোগাতে পারে এই ছবি।

English summary
Shahid Kapoor and Shraddha Kapoor starrer Batti Gul Meter Chalu hit the theatres today on September 21, 2018, and people are excited to see something new and refreshing as the story line of the movie is all about electricity theft and unruly billing which regularly occur in the rural parts of India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X