• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বছর শেষে দেখে নিন কোন কোন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে

Google Oneindia Bengali News

কোভিড–১৯ সংক্রমণের সঙ্গে লড়াই ও বিধি–নিষেধের মধ্যে দিয়েই পেরিয়ে গেল আরও একটি বছর। ২০২০ সালের মতোই ২০২১ সালের অধিকাংশ দিনই ভারতীয়রা বাড়িতে বসেই কাটিয়েছেন। তবে ওটিটি প্ল্যাটফর্মের দৌলতে কিছুটা হলেও মনোরঞ্জন পাওয়া গিয়েছে। দেশবাসী তাঁদের স্বাস্থ্য, জীবিকা ও তাঁদের ও প্রিয়জনের ভবিষ্যতের উদ্বেগের মাঝেই সোশ্যাল মিডিয়া জুড়ে মিম ও ভাইরাল ভিডিও তাঁদের মুখে একটু হলেও হাসি ফোটাতে সফল হয়েছে। অধিকাংশ ভিডিওই সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে এবং বহুদিন পর্যন্ত মানুষ সেই ভিডিওগুলিকে মনে রেখেছে। সব ভিডিও যদি আপনি মনে রাখতে নাও পারেন তবে কমপক্ষে এই ভিডিওগুলি অবশ্যই আপনার স্মরণে রয়েছে। তার মধ্যে কিছু ভিডিও হাস্যক, কিছু আবেগঘন আবার কিছু ভিডিও খুবই মজাদার। সেরকমই কিছু ভিডিওর বিষয়ে জেনে নিন, যেগুলি এ বছর সবচেয়ে বেশিবার দেখা হয়েছে।

পাওরি হো রহি হ্যায়

২০২১ সালের সবচেয়ে জনপ্রিয় ভাইরাল ভিডিওর মধ্যে অবশ্যই '‌পাওরি হো রহি হ্যায়'‌ নিজের জায়গা কায়েম করে রাখতে পেরেছে। পাকিস্তানী তরুণী দানানির মোবিন ও যশরাজ মুখাটের দারুণ ম্যাশঅ্যাপ '‌পাওরি হো রহি হ্যায়'‌ ২০২১ সালে ইন্টারনেটে রীতিমতো ঝড় তুলেছিল। প্রসঙ্গত, গত বছর এই যশরাজ মুখাটের '‌রসোরে মে কউন থা রিমেক্স'‌ দারুণভাবে ভাইরাল হয়। যশরাজের ভার্সান ইউটউবে ৭ কোটিরও বেশি ভিউজ হয়। সোশ্যাল মিডিয়ায় পাওরি হো রহি হ্যায় দারুণভাবে জনপ্রিয়তা পায়। বহু বলিউড তারকাই এই পাওরি হো রহি হ্যায় নিয়ে নিজেদের ভিডিও বানান।

বচপন কা প্যায়ার

এরপরই ইন্টারনেটে আচমকাই ঝড় তুলেছিল এ বছর বচপন কা প্যায়ার, যার পেছনে রয়েছে ছত্তিশগড়ের ছোট্ট একটি বালক সহদেব দিরডো। এই গানটি এতটাই জনপ্রিয়তা অর্জন করে যে বহু তারকা এই গানটি নিয়ে রিমেক্সও তৈরি করেন। সহদেবের গান ইন্টারনেট সেনসেশন হয়ে ওঠে এবং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘল সহদেবকে সম্মানিত করেন। লক্ষাধিক মানুষ সহদেবের এই গান নিয়ে বহু ভিডিও, রিলস তৈরি করা থেকে নিজেদের আটকাতে পারেননি।

লাইভ চলাকালীন স্ত্রীর ধমক ডাঃ কে কে আগরওয়ালকে

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতেও রাজত্ব করেছে এ বছর। পদ্মশ্রী সম্মান প্রাপ্ত ও আইএমএর প্রাক্তন সভাপতি ডাঃ কে কে আগরওয়াল লাইভ সেশন চলাকালীন স্ত্রীয়ের ফোন ধরে ফেলার ভিডিওটি দারুণভাবে ভাইরাল হয়েছিল এ বছর। ডাঃ কে কে আগরওয়াল প্রথম পর্যায়ের করোনা টিকাকরণের সময়ই টিকা নিয়ে নেওয়ায় তাঁর স্ত্রী, যিনি নিজেও একজন চিকিৎসক, ফোন করে স্বামীকে বেধড়ক ধমক দেন। তবে দুর্ভাগ্যজনকভাবে ৬২ বছরের কার্ডিওলজিস্ট কিছুমাস আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

জুম মিটিংয়ে শ্বেতার ব্যক্তিগত কথা

ভাইরাল হওয়া এই ভিডিও দেখে মানুষ এ বছর অনেক হেসেছে। বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ট্রেন্ডিং ছিল। ফাঁস হওয়া জুম কল নিয়ে অনেক মিমও তৈরি করা হয়। আসলে, জুমে চলতে থাকা একটি অফিস মিটিংয়ে, শ্বেতা নামের একটি মেয়ে তাঁর মাইকটি অফ করতে ভুলে যায়। এই সময়, তাঁর কাছে তাঁরই বন্ধুর ফোন আসে যেখানে শ্বেতা এক ব্যক্তি নিয়ে ব্যক্তিগত কথা বলতে শুরু করে দেন। মিটিংয়ে থাকা অন্যান্য বন্ধুরা তাকে মাইক চালু থাকার কথা বলেন কিন্তু শ্বেতা তাতে মনোযোগ দেয় না।

জুম কল চলাকালীন স্বামীকে চুমু খাওয়ার চেষ্টা স্ত্রীয়ের

আরও একটি ব্যর্থ জুম কল ভারতের ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এক মহিলা তাঁর স্বামীকে চুমু খাওয়ার চেষ্টা করেন, যখন তিনি জুম কলে ছিলেন। এই ভিডিওটি বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে উঠেছিল। আসলে এই ভিডিওতে একজন শিক্ষক অনলাইনে শিক্ষার্থীদের পড়াচ্ছিলেন। ক্যামেরা চালু ছিল, সেই সময় তাঁর স্ত্রী এসে তাঁকে চুমু খাওয়ার চেষ্টা করেন। ক্যামেরা চালু রয়েছে বলে তিনি স্ত্রীকে থামান। কিন্তু ততক্ষণে এই ভিডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

কেরলের মেডিক্যাল পড়ুয়াদের নাচ

কেরলের এই ভিডিও দেখতে দেখতে ভাইরাল হয়ে যায় গোটা দেশে। কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়াতেও এই ভিডিও বেশ ভালোই চলে। এতে একজন মেডিক্যাল ছাত্র ও ছাত্রী রাসপুটিন গানে দারুন নাচ করেন। এই ভিডিওটি বেশ ভাইরাল হয়েছে এবং লক্ষ লক্ষ ভিউ পেয়েছে। এইভাবে এটি এই বছরের সেরা ১০টি ভাইরাল ভিডিওতেও অন্তর্ভুক্ত হয়েছে।

পিপিই কিট পড়ে চিকিৎসকদের কোভিড রোগীদের মোটিভেট করা

দারুণ একটি হৃদয়গ্রাহী ভাইরাল ভিডিও, যেখানে গুজরাতের ভদোদরায় পারুল সেবাশ্রম হাসপাতালের কর্মীরা নাচের মাধ্যমে কোভিড রোগীদের উদ্দীপিত করার চেষ্টা করতে দেখা গিয়েছে। পিপিই কিট পরে বেশ কয়েকজন ডাক্তার এবং নার্সকে ১৯৯০ সালের সানি দেওলের সিনেমা '‌ঘায়েল'‌-এর '‌সোচনা ক্যায়া, জো ভি হোগা দেখা যায়েগা...'‌ গানে শরীর চর্চা করতে এবং নাচতে দেখা যায়। কিছু রোগী উৎসাহের সঙ্গে ডাক্তারদের নাচে যোগ দিয়েছিলেন। রোগীরা বেডে বসে বসেই নাচছিলেন।

‌ রেমডেসিভির ইঞ্জেকশনকে রেমো ডি’‌সুজা ইঞ্জেকশন

করোনার দ্বিতীয় ওয়েভের সময়, রেমডেসিভিরের ঘাটতির মধ্যে আসা এই ভিডিওটি মানুষকে অনেক হাসিয়েছিল। এই ভিডিওটিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এতে দেখা গিয়েছে, একজন ব্যক্তি সাংবাদিকের প্রশ্নের জবাবে ভুল করে বলে ফেলেন যে সিপলা সংস্থার তৈরি রেমো ডি'‌সুজা ইঞ্জেকশন। যা আসলে রেমডেসিভির হবে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওটি লক্ষাধিক লাইক পায়।

লকডাউনের আগে মদের দোকানে দিল্লি আন্টি

করোনার দ্বিতীয় ওয়েভের সময়, যখন দিল্লিতে লকডাউন ঘোষণা করা হয়, সেই সময় দিল্লির সব মদের দোকানে মদ কেনার হিড়িক পরে যায়। তেমনই মদ কেনার জন্য দিল্লির একজন মহিলা মদের দোকানে যান। সেই সময় সাংবাদিকের প্রশ্নে তিনি বলেন, '‌শুধু অ্যালকোহল দিয়েই করোনা নির্মূল করা সম্ভব। আমি ৩৫ বছর ধরে মদ খাচ্ছি, আমার কোন সমস্যা হয়নি।'‌ তিনি আরও জানিয়েছেন যে মদের দোকান খোলা রাখা উচিত। মদ খেলে কম অসুস্থ হবেন এবং চিকিৎসকের কাছেও বেশি যেতে হবে না। মদের প্রতি মহিলার প্রেমের এই ভিডিওটিও এ বছর সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছিল।

করোনা সংক্রমিত তরুণীর ‘‌লাভ ইউ জিন্দেগি’‌ গান

করোনার দ্বিতীয় ওয়েভে যখন দেশের অবস্থা অত্যন্ত করুণ, তখন হাসপাতালের বিছানা থেকে '‌লাভ ইউ জিন্দেগি'‌ গানটি গেয়ে ৩০ বছর বয়সী করোনা আক্রান্ত মেয়ের এই ভিডিওটিও ক্রমশ ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ডাঃ মণিকা লেঙ্গ এই ভিডিওটি টুইটারে পোস্ট করেন। তাঁর ভিডিও ভাইরাল হয়ে গেলেও দুর্ভাগজনকবশত ওই তরুণী মারা যান কাআরণ তাঁর অবস্থা গুরুতর হয়ে পড়ে। নেটিজেনরা তাঁর মৃত্যুতে দুঃখ প্রকাশ করেন।

English summary
Take a look at the videos that went viral on the Internet in 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X