India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'সিনেলাভার'দের ক্রিসমাস, দেখে নিন বড়দিনে বলিউডের বিগ রিলিজ

Google Oneindia Bengali News

২৫ ডিসেম্বর বড়দিন মানে শুধু যে কেক, চার্চে ঘুরতে যাওয়া আর পিকনিকের আনন্দ তাই নয়, বড়দিন মানে সিনেমা হলে বন্ধুদের সঙ্গে কিংবা যুগলে হাতে হাত ধরে গিয়ে সিনেমা দেখা। আর এখন তো হোম থিয়েটার ওটিটির দৌলতে বাড়ি বসেই দেখা যায় পছন্দের সিনেমা। সে যাই হোক, বড়দিনে সিনেমা না দেখলে যেন মজাটাই অপূর্ণ থেকে যায়। আর দর্শকদের এই ইচ্ছার কথা মাথায় রেখেই প্রায় প্রতিবছর মেগা বাজেটের ফিল্মগুলি এই বিশেষ দিনেই বড়পর্দায় নিয়ে আসার চেষ্টা করেন নির্মাতারা। চলুন দেখে নেওয়া যাক বলিউডের এই দস্তুরে গা ভাসিয়েছে কোন কোন হিট ফিল্ম।

বাজিরাও মস্তানি ও দিলওয়ালে

২০১৫ সালে দুই সুপারহিট বাজিরাও মস্তানি আর দিলওয়ালে রিলিজ হয়েছিল ক্রিসমাসের দিন। বিগ মাল্টি স্টারার 'দিলওয়ালে'তে অনেক বছর পর বলিউডের সুপার হিট জুটি শাহরুখ খান ও কাজলকে দেখা গিয়েছে। সেই সঙ্গে ছিলেন বরুণ ধাওয়ান আর কৃতি স্যানন। অপরদিকে সঞ্জয় লীলা বনসালির অন্যতম হিট ফিল্ম বাজিরাও মস্তানিও রিলিজ করেছিল সে বছর বড়দিনে। রণবীর সিং, দীপিকা পাডুকনে আর প্রিয়াঙ্কা চোপড়া অভিনীত এই সিনেমা ১৮৮ কোটি টাকার ব্যবসা করে।

দঙ্গল

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানের অভিনয় করা অন্যতম সেরা ফিল্ম 'দঙ্গল' রিলিজ করে ২০১৬ সালের বড়দিনে। ভারতের রিয়েল লাইফ দঙ্গল গার্ল গীতা আর ববিতা ফোগটের জীবন কীভাবে কুস্তির সঙ্গে জুড়ল তা নিয়ে ছিল এই সিনেমা। ছবিতে গীতার বাবা মহাবীর সিং ফোগটের চরিত্রে অভিনয় করেছিলেন আমির। স্পোর্টস ড্রামা মুভি ভারতে ৫৩৮ কোটি টাকার ব্যবসা করেছে।

টাইগার জিন্দা হ্যায়

২০১৭ সালে টাইগার ফ্রাঞ্চাইজির দ্বিতীয় ফিল্ম টাইগার জিন্দা হ্যায় রিলিজ করে বড়দিনে। সালমান খান অভিনীত এই সিনেমা বেশ ভালোই ব্যবসা করেছিল ভারতে। গ্রস ৩৩৯ কোটি টাকার ব্যবসা করেছে এই ফিল্ম।

সিম্বা

২০১৮ সালে পরিচালক প্রযোজক রোহিত শেঠি ফিল্ম সিম্বা দিয়ে ৩ বছর পর কামব্যাক করেন। দিলওয়ালে আশানুরূপ ফল করতে না পারায় এই ফল্ম নিয়ে প্রত্যাশা ছিল রোহিতের। সেইমতই সারা আলি খান আর রণবীর সিং অভিনীত এই ছবি প্রায় ২৪০ কোটি টাকার ব্যবসা করে।

গুড নিউজ

অক্ষয় কুমার করিনা কাপুর খান অভিনীত এই ছবি ২০১৯ সালের বড়দিনে রিলিজ করেছিল। টেস্ট টিউব বেবি নিয়ে ঝামেলা ছিল ফিল্মের গল্প। এই 'রমকম' ফল্ম ২০৫ কোটি টাকার ব্যবসা করে সেই বছর।

কুলি নাম্বার ১

বরুণ ধাওয়ান সারা আলি খান অভিনীত এই ছবি মূলত পরিচালক ডেভিড ধাওয়ানের ৯০ দশকের একই নামের সিনেমার রিমেক। করোনার জন্য হল বন্ধ থাকায় ২০২০ সালের বড়দিনে জনপ্রিয় ও টি টি প্ল্যাটফর্মে রিলিজ করে এই ছবি। কিন্তু আশানুরূপ ফল করতে পারেনি এই সিনেমা।

এবছর অর্থাৎ ২০২১ সালে ১৯৮৩ সালের বিশ্বকাপ পটভূমিতে '৮৩' এবং ধনুশ, অক্ষয় কুমার ও সারা আলি খান অভিনীত অতরঙ্গি রে রিলিজ করল বড়দিনে। এবার এই দুটি সিনেমা বক্স অফিসে কতটা প্রভাব ফেলে সেটাই এখন দেখার।

English summary
these are some big release of bollywood at christmas
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X