India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সঞ্চালককে সপাটে চড় মারলেন উইল স্মিথ, তবে কি অস্কার খোয়াবেন তিনি?

Google Oneindia Bengali News

এরকম দৃশ্য আগে কখনও হয়ত দেখেনি অস্কারের মঞ্চ। সাধারণত কোনও পুরস্কার বিতরণী মঞ্চে সঞ্চালকের ভূমিকা থাকে সবথেকে বেশি। আর সেক্ষেত্রে সঞ্চালকের উপস্থাপনা সেই অনুষ্ঠানের মাত্রাকে আরও বাড়িয়ে তোলে। আর সেই অনুষ্ঠান যদি হয় অস্কারের মঞ্চ, তাহলে তো সেক্ষেত্রে কথাই নেই। এত দিন অপেরা উইনফ্রি, এলেন ডি-জেনেরেস, স্টিভ হার্ভির মত বিখ্যাত সঞ্চালকরা সামলেছেন অস্কারের মঞ্চ। আর সেই মত এবার সেই মোর্চা সামলানোর দায়িত্ব ছিল বিখ্যাত কমেডিয়ান ক্রিস রকের উপর। প্রথম থেকেই বেশ ভালো সঞ্চালনা করে সকলের মনোরঞ্জন করছিলেন তিনি। কিন্তু তাঁর একটি ঠাট্টাই হল কাল।

উইল বনাম রক

উইল বনাম রক

করোনা কাল কাটিয়ে আবার স্বমহিমায় ফিরেছে অস্কারের আসর। সেক্ষেত্রে এবার যে এর জৌলুস অনেকাংশেই বেশি হবে তা বলা বাহুল্য। সেই মতই রানির মত সেজে উঠেছে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার। রেড কার্পেট মাতিয়েছেন তাবড় তারকারা। আর অনুষ্ঠানের মূল পর্বে সেইসব তারকাদের নিয়েই নানা রকম ঠাট্টা রসিকতা করছিলেন সঞ্চালক তথা হলিউডের বিখ্যাত কমেডিয়ান ক্রিস রক। সেখানে কথা প্রসঙ্গে তিনি অভিনেতা উইল স্মিথের স্ত্রীকে নিয়ে একটু ঠাট্টা করেন। কিন্তু তাতেই বেজায় চটে যান স্মিথ। আর তারপর মঞ্চে উঠে তিনি যা করলেন তা এককথায় নজিরবিহীন হয়ে রইল অস্কারের মঞ্চে। মেন ইন ব্ল্যাক খ্যাত অভিনেতা উইল স্মিথ প্রকাশ্যে চড় মারলেন অস্কার সঞ্চালক ক্রিস রককে। এখানেই থেমে থাকেননি তিনি, সেই সঙ্গে চেঁচিয়ে বলেন, তোমার ওই নোংরা মুখ দিয়ে আমার স্ত্রীর নাম উচ্চারণ করবে না!।

 সঞ্চালককে চড়!

সঞ্চালককে চড়!

এমনিতেই অস্কারের মঞ্চ, তাও আবার বিশ্ব ব্যাপি চলছে লাইভ। আর সেই অনুষ্ঠানের মঞ্চে যদি পৃথিবী বিখ্যাত কোনও অভিনেতা অ্যাকাডেমি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সঞ্চালকের গালে সপাটে চড় মারেন তাহলে কী হবে! ঠিক এই বিরল ঘটনাই ঘটল এবার। মেন ইন ব্ল্যাক খ্যাত অভিনেতা উইল স্মিথ প্রকাশ্যে চড় মারলেন অস্কার সঞ্চালক ক্রিস রককে। আসলে কমেডিয়ান তথা এবারে অস্কারের সঞ্চালক ক্রিস রক নানা রকম ঠাট্টা করতে করতে উইল স্মিথের স্ত্রীর প্রসঙ্গ টেনে রসিকতা করছিলেন। যা নিয়ে তাঁদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। কিন্তু তাও ক্রিস কিছু বলতে গেলে তখনই মেজাজ হারান উইল। ক্ষুব্ধ উইল স্মিথ মঞ্চে উঠে সজোরে চড় কষিয়ে দেন রকের গালে। দর্শকাসনে বসা উইলের স্ত্রী জাডা পিঙ্কেটও বিষয়টি ভালোভাবে নেননি। আসলে উইল স্মিথের স্ত্রীর এক অসুখের কারণে মাথার চুল উঠে গিয়েছে। আর তা নিয়ে রসিকতা একদমই পছন্দ করেননি স্বামী উইল স্মিথ।

 ক্ষমা করো

ক্ষমা করো

এই ঘটনা যখন ঘটে তখন অ্যাকাডেমি কর্তৃপক্ষ লাইভ অনুষ্ঠানের সাউন্ড মিউট করে দেন। কিন্তু তাও বেশ কিছু দেশ থেকে তা শোনা গিয়েছে বলে খবর। আর তার পরেই সম্বিত ফিরে সকলের সামনে কেঁদে ফেলেন উইল স্মিথ। প্রকাশ্যে ক্ষমাও চান সঞ্চালক রকের কাছে। তবে রক যে পুরো ঘটনা নিছক ঠাট্টা করেই করছিলেন তাও বোঝাতে চেষ্টা করেন উইলকে। আর এই ঘটনা নিয়ে এখন তোলপাড় বিশ্ব। প্রসঙ্গত, এইবার এবছর 'কিং রিচার্ড' ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেলেন উইল স্মিথ। ছবিতে তারকা টেনিস খেলোয়াড় সেরেনা ও ভেনাসের বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি।

 অস্কার হারাবেন উইল স্মিথ!

অস্কার হারাবেন উইল স্মিথ!

অস্কারের মত বিশ্বের একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের মঞ্চে উঠে এহেন আচরণ এবং সঞ্চালককে উদ্দ্যেশ্য করে কটু কথা বলার অপরাধে কি এবার অস্কার হারাবেন উইল স্মিথ? কী বলছে অ্যাকাডেমি অফ মোশন পিকচার্সের কোড অফ কন্ডাক্ট? সচালককে চড় মারার কয়েক মিনিট পরেই সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন উইল স্মিথ, এই জয়ের পর তাঁকে কাঁদতেও দেখা গিয়েছে। তবে এর কিছু পরেই টুইটারে একটি অফিসিয়াল বিবৃতি দিয়ে প্রতিক্রিয়া জানিয়েছে অ্যাকাডেমি। এতে লেখা আছে, "অ্যাকাডেমি কোনো ধরনের সহিংসতাকে প্রশ্রয় দেয় না। আজ রাতে আমরা আমাদের ৯৪তম একাডেমি পুরস্কার বিজয়ীদের সম্মানিত করতে পেরে আনন্দিত, যারা বিশ্বজুড়ে চলচ্চিত্র প্রেমীদের কাছ থেকে স্বীকৃতি পেয়েছেন। টুইটারে অনেকেই উল্লেখ করেছেন যে এই ধরনের মামলার বিরুদ্ধে অ্যাকাডেমির আচরণবিধিতে কঠোর নির্দেশিকা রয়েছে যে হয়ত এর ফলে অস্কার খোয়াতে হতে পারে উইল স্মিথ কে। তবে এখনও তা নিয়ে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই খবর।

অ্যাকাডেমির আচরণবিধি

অ্যাকাডেমির আচরণবিধি

প্রসঙ্গত, ২০১৭ সালে অ্যাকাডেমি কিছু নির্দিষ্ট আচরণবিধি প্রকাশিত করে। যা মূলত মি টু অ্যাক্টের পর করা হয়েছিল। যেখানে উল্লেখ করা হয়, "অ্যাকাডেমির মূল্যবোধ বজায় রাখার" গুরুত্বের উপর দৃষ্টি নিবদ্ধ করা, সহায়ক পরিবেশকে উৎসাহিত করা এবং "মানব মর্যাদার প্রতি শ্রদ্ধা"। সিইও ডন হাডসন তখন লিখেছিলেন, "মোশন পিকচার আর্টস এবং বিজ্ঞানের ক্ষেত্রে শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি, সদস্যদের অবশ্যই একাডেমীর মানবিক মর্যাদা, অন্তর্ভুক্তি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করে এমন একটি সহায়ক পরিবেশের প্রতি সম্মানের মূল্যবোধ বজায় রাখার মাধ্যমে নৈতিকভাবে আচরণ করতে হবে৷ " আর সেই আচরণবিধির উপর ভিত্তি করেই উইল স্মিথের বিষয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা।

অস্কার ২০২২: রেডকার্পেটে হেঁটে ঢুকলেন হলিউড তারকারা, তুললেন ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গঅস্কার ২০২২: রেডকার্পেটে হেঁটে ঢুকলেন হলিউড তারকারা, তুললেন ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ


English summary
will will smith lose his oscar after slaping rock on oscar stage
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X