• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অস্কারের যাত্রা শুরু ‘আরআরআর’ এর, ১৪টি বিভাগে মনোনয়ন জমা

  • |
Google Oneindia Bengali News

আগামী বছর ১২ মার্চ অনুষ্ঠিত হবে অ্যাকাডেমিক পুরস্কার অস্কারের ৯৫তম অনুষ্ঠান। এই অনুষ্ঠানে ভারত থেকে সিনেমা যাওয়া নিয়ে জল্পনার শেষ থাকে না। তবে, ভারতীয় ভালো গুণের সিনেমা অস্কারে যাওয়ার কথা থাকলেও যেতে পারেনি অনেক সিনেমা। তবে তার পিছনে রয়েছে নানান কারণ। এমন পরিস্থিতিতে গত ছয় দশকে চলচ্চিত্র নির্বাচন নিয়ে বিতর্কের কমতি নেই। তবে এখন ভাবনার বিষয় আর আর আর কী অস্কারে যেতে পারবে।

সফল ছবি ‘আর আর আর’

সফল ছবি ‘আর আর আর’

চলতি বছরের অত্যন্ত সফল ছবি হল 'আর আর আর'। বক্স অফিসে খুব ভালো সাফল্য লাভ করেছিল সিনেমাটি। ২০২৩ সালের অস্কারের আগেই এই সিনেমার নির্মাতারা ছবিটির প্রচার শুরু করে দিয়েছেন। এস এস রাজামৌলির পরিচালিত ছবিটি আসন্ন অস্কারের সমস্ত বিভাগে জমা দেওয়া হয়েছে। সেরা মোশন পিকচার ছাড়াও আর আর আর ১৪ টি অন্যান্য বিভাগে জমা দেওয়া হয়েছে। সিনেমাটি সমালোচক ও দর্শকদের দ্বারা খুব ভালো ভাবে প্রশংসিত হয়েছিল।

চেলো শো

চেলো শো

সাম্প্রতিক সময়ে, 'RRR' আমেরিকায় ভারতীয় সংস্কৃতির ছাপ রেখে যেতে পেরেছে। মার্ভেলের পরিচালক থেকে শুরু করে সাধারণ মানুষ, আমেরিকার মানুষ এসএস রাজামৌলির ছবি নিয়ে পাগল হয়ে ওঠে। এই উন্মাদনা দেখে মনে হয়েছিল, অস্কারের দৌড়ে ছবিটির পক্ষে দৌড়ানো সহজ হবে। কিন্তু এফএফআই গুজরাটি ছবি 'চেলো শো'-এর শ্যুট করাটাই বেশি পছন্দ করেছে। 'আরআরআর'-এর ভক্ত ও নির্মাতারা যে এতে খুশি নন তা বলাই বাহুল্য।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য RRR জমা দেওয়া সমস্ত বিভাগ দেখে নিন

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য RRR জমা দেওয়া সমস্ত বিভাগ দেখে নিন

সেরা পরিচালক (এসএস রাজামৌলি)

সেরা অভিনেতা (এনটি রামা রাও জুনিয়র, রাম চরণ )সেরা পার্শ্ব অভিনেত্রী ( আলিয়া ভাট )সেরা পার্শ্ব অভিনেতা (অজয় দেবগন)সেরা সিনেমাটোগ্রাফি (কে কে সেন্থিল কুমার আইএসসি)সেরা মৌলিক গান (নাতু নাটু)সেরা প্রোডাকশন ডিজাইন (সাবু ক্রিইল)সেরা মূল স্কোর (এমএম কিরভানি)সেরা কস্টিউম ডিজাইন (রামা রাজামৌলি)শ্রেষ্ঠ চলচ্চিত্র সম্পাদনা (শ্রীকর প্রসাদ)সেরা মেকআপ এবং হেয়ারস্টাইলিং (নাল্লা শ্রীনু, সেনাপতি নাইডু)সেরা সাউন্ড (রঘুনাথ কেমিসেটি - সাউন্ড ডিজাইনার, বলয় কুমার দোলুই - রি-রেকর্ডিং মিক্সার, রাহুল কার্পে - রি-রেকর্ডিং মিক্সার)সেরা ভিজ্যুয়াল এফেক্ট (ভি শ্রীনিবাস মোহন - ভিএফএক্স সুপারভাইজার)
কারা কারা সিনেমায় অভিনয় করেছেন

কারা কারা সিনেমায় অভিনয় করেছেন

সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০২২ সালের ২৪ মার্চ। এই সিনেমায় অভিনয় করে সকলের নজর আকর্ষণ করেছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। তাছাড়া এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন, আলিয়া ভাট, শ্রিয়া শরণ, অ্যালিসন ডুডি, অলিভিয়া মরিস ও রে স্টিভেনসন। সাড়ে ৫৫০ কোটি বাজেটে তৈরী হয়েছিল সিনেমাটি।

English summary
will bollywood movie r r r go to oscars in 2023
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X