• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'৭০ বছর ধরে ভারতে বসবাস কেন নাগরিকত্বের প্রমাণ হবে না'! প্রশ্ন নাসিরুদ্দিনের

  • |

নাগরিকত্ব নিয়ে কৌতূহলি নন তিনি , বরং ক্ষুব্ধ। এভাবেই তিনি নিজের অবস্থান ব্যাখ্যা করছেন নাসিরুদ্দিন শাহ। গত কয়েকদিন ধরে তিনি রয়েছেন খবরে। চলতি সপ্তাহের 'Wednesday' তে নাসিরুদ্দিনের সঙ্গে অভিনেতা অনুপম খেরের চরম বিবাদ শুরু হয়েছে। আর তার কেন্দ্রে ছিল নাগরিকত্ব ইস্যু। তার জেরেই শুরু হয়ে যায় সমস্যা। আর এবার সেই প্রসঙ্গ নিয়ে পাল্টা মুখ খুললেন নাসিরুদ্দিন শাহ।

 '৭০ বছর ধরে ভারতে থাকা কি নাগরিকত্বের পরিচিতি নয়?'

'৭০ বছর ধরে ভারতে থাকা কি নাগরিকত্বের পরিচিতি নয়?'

'৭০ বছর ধরে ভারতবর্ষে থাকা কি এদেশে নাগরিকত্বের পরিচিতি হতে পারে না?' এমন প্রশ্ন তুলে ফের একবার নাগরিকত্ব ইস্যুকে উল্কে দিলেন নাসিরুদ্দিন শাহ। তিনি নাগরিকত্ব প্রসঙ্গে এমন ভাবেই ফের একবার নাম না করে তোপ দেগেছেন মোদী সরকারকে।

'আমার বার্থ সার্টিফিকেট নেই..'

'আমার বার্থ সার্টিফিকেট নেই..'

বলিউডের অন্যান্য ব্যক্তিত্ব অনুরাগ কশ্যপ, রিচা চড্ঢা , বিশাল ভরদ্বাজের মতো করে নাসিরুদ্দিন শাহও নাগরিকত্ব ইস্যুতে কেন্দ্রীয় সরকারের বিরোধিতায় অবতীর্ণ হন। তিনি বলেন, ' আমার বার্থ সার্চিফিকেট নেই। আমি পেশ করতে পারব না। তাহলে কি আমাকে দেশ থেকে বার করে দেওয়া হবে? আমার দরকার নেই তেমন কোনও আশ্বাস , যা বলে দেয় মুসলিমদের চিন্তা করার দরকার নেই। আমি চিন্তিত নই। '

'আমি ভীত নই'

'আমি ভীত নই'

'যদি ভারত বর্ষ ৭০ বছর ধরে বসবাস প্রমাণ করতে পারে না যে আমি ভারতীয়, তাহলে আমি জানিনা যে কী প্রমাণ করে যে আমি ভারতীয়।আমি ভীত নই। আমি কৌতূহলী নই। আমি ক্ষুব্ধ, যে এমন অকটা আইন আমাদের উপর চাপিয়ে দেওয়া হয়েছে।' এমন ভাবেই তোপ দাগেন নাসিরুদ্দিন শাহ।

মোদী, অমিত শাহের নামে 'মশা' খুঁজে পেলেন শশী পাঁজা, ওষুধের কথাও জানালেন

English summary
Why 70 years of living in India is not proof enough of my citizenship',says Naseeruddin Shah on CAA .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X