• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার হামলা নিয়ে নয়া ফিল্ম, বিবেক থাকছেন কোন ভূমিকায়

  • |

অভিনেতা বিবেক ওবেরয় এবার ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে কুর্ণিশ জানিয়ে নিয়ে আসছেন এক নতুন ছবি। যেভাবে পাকিস্তানের আকাশে হানা দিয়ে ভারতীয় বায়ুসেনা বালাকোটের জঙ্গি শিবির ধ্বংস গুঁড়িয়ে দিয়েছিল, সেই কাহিনিকেই ফিল্ম তুলে ধরতে চলেছে। পাশাপাশা সেই ঘটনার পর ভারতের আকাশ সীমায় ঢুকে পাকিস্তানি বিমান হানা ও তৎপরবর্তী পর্যায়ে উইং কমান্ডার অভিনন্দনের সাহসিকতার ঘটনাও তুলে ধরা হবে ফিল্মে। ফিল্মের নাম বালাকোট। ছবিটির শ্যুটিং হবে দিল্লি, আগ্রা, জম্মু ও কাশ্মীরে। এই বছরের শেষের দিক থেকেই শুরু হবে শ্যুটিং।

পাকিস্তানের বালাকোটে বায়ুসেনার হামলা নিয়ে নয়া ফিল্ম, বিবেক থাকছেন কোন ভূমিকায়

এই ঘটনাবলীর ওপর ছবি তৈরির জন্য নির্দিষ্ট অনুমতি পেয়ে গিয়েছেন বিবেক। জানা গিয়েছে, ছবিটি তিনটি ভাষায় তৈরি হবে। হিন্দি, তামিল, তেলুগু, ভাষায় তৈরি হবে ছবিটি। প্রসঙ্গত, ইন্ডাস্ট্রির নামী দামী তারকারা বিভিন্ন চরিত্রে অভিনয় করতে চলেছেন। উইং কমান্ডার অভিনন্দন বর্তমান,স্কোয়াড্রেন লিডার মিন্টি আগারওয়ালের ভূমিকাতে জনপ্রিয় কোনও তারকার মুখই দেখা যাবে বলে জানা গিয়েছে। মূলত, এই দুই বীর সেনাই ভারতের আকাশে পাকিস্তানের আক্রমণ প্রতিহত করেছিলেন। অভিনন্দনকে এরপর ভারত সরকার বীর চক্রে সম্মানিত করে। মিন্টি আগরওয়ালকে যুদ্ধ সেবা মেডেল দিয়ে ভূষিত করা হয়।

প্রজেক্ট নিয়ে কথা বলতে গিয়ে বিবেক জানান, ' গর্বিত ভারতীয় হিসাবে,একজন দেশপ্রেমিক হিসাবে,এবং ফিল্ম জগতের একজন হিসাবে এটা আমার কর্তব্য যে আমাদের সেনারা কতটা সাহসী তা তুলে ধরা। তিন ভাষায় নির্মিত ছবির দ্বারা উইং কমান্ডার অভিনন্দনের সাহসিকতার সঙ্গে শত্রুদমনের ঘটনা বর্ণনা করা অনেক প্রাসঙ্গিক হবে। ভারতীয় সেনার বালাকোট এয়ারস্ট্রাইক সবচেয়ে সুপরিকল্পিত একটি হামলা। আমি পুলওয়ামার আক্রমণ থেকে শুরু করে, বালাকোট হামলা পর্যন্ত সমস্তটাই নজরে রেখেছিলাম। অনেক কিছু সেই সময়ে বলা হয়েছে, এবং অনেক কিছু সম্ভাবনা নিয়ে আলোচনা চলেছিল। আমি ধন্যবাদ জানাই ভারতীয় বায়ুসেনাকে, ছবি নিয়ে আমাদের ওপর বিশ্বাস রাখবার জন্য। '

বিবেক ওবেরয়ের আশা, এই চিত্রনাট্যের প্রতি তিনি সঠিক বিচার করবেন। এমন প্রেক্ষাপট নিয়ে বিবেক ওবেরয়কে ফিল্ম নির্মাণের জন্য যে বায়ুসেনা অনুমতি দিয়েছে, তাতে আপ্লুত বলিউড অভিনেতা। বিবেকের দাবি,ভারতীয় সেনার বালাকোট এয়ারস্ট্রাইক সবচেয়ে সুপরিকল্পিত একটি হামলা।

প্রসঙ্গত, বায়ুসেনার তরফে যে বিবেকের ওপর আস্থা ও ভরসা করা হয়েছে এই বিষয়টিকেই গুরুত্ব দিচ্ছে বিবেকের টিম। উল্লেখ্য, ভারতীয় বায়ুসেনা বা সমগোত্রীয় কোনও প্রতিষ্ঠান এই ধরনের বিষয়ে ফিল্ম করার অনুমতি দিতে গেলে বেশ কয়েকটি ধার পার হয়। কারণ দেশের নিরাপত্তা ও প্রতিরক্ষার ক্ষেত্রে বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঘটনার সত্যতা বজায় রাখা ও অতিনাটকীয়তা কাটছাঁট করার মতো বিষয়গুলি প্রাসঙ্গিক হয়ে পড়ে। সেদিক দিয়ে দেখতে গেলে বিবেক ওবেরয়ের পক্ষে এই আস্থা অর্জন করা একটি বড় বিষয়।

English summary
Vivek has received the required permission. Plans have been set in motion to make it a trilingual — in Hindi, Tamil and Telugu — with established actors from these industries playing pivotal roles, including that of Abhinandan and Squadron Leader Minty Agarwal, who guided the IAF's interception mission launched to stop Pakistan’s fighter jets. While Abhinandan has been awarded the Vir Chakra, Minty has become the first woman to receive Yudh Seva Medal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X