• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জেনিফার অ্যানিস্টন থেকে মাইলি সাইরাস কীভাবে যোগাসন করে নিজেদের ফিট রাখেন, জেনে নিন

  • |
Google Oneindia Bengali News

নিজেদের ফিট ও সুস্থ রাখতে যোগাসনের জুড়ি মেলা ভার। বলা হয় যোগ’ শব্দটি দু’টি সংস্কৃত শব্দ 'য়ুজ’ এবং 'য়ুজির’ থেকে উদ্ভূত হয়েছে যার অর্থ 'এক সঙ্গে’ বা 'একত্র হওয়া। প্রতি বছর ২১ জুন আড়ম্বরের সঙ্গে পালিত হয় বিশ্ব যোগাসন দিবস। ২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগেই রাষ্ট্রপুঞ্জের জেনারেল অ্যাসেম্বলিতে এই যোগা দিবসের খসড়া প্রস্তাব পাশ করে। এই বছর আন্তর্জাতিক যোগ দিবসের প্রধান আকর্ষণ হতে চলেছে গার্ডিয়ান রিং'। করোনা ভাইরাসের কারণে দুই বছর সেভাবে পালন করা হয়নি যোগ দিবস। এবছর সকলে মেতে উঠে এই দিনটি পালন করছেন। এই বিশেষ দিনটি বলি থেকে টলির তারকারা সকলেই পালন করেছেন। বাদ যাচ্ছেন না হলিউডের তারকারা। তারাও সমানভাবে পালন করছেন এই দিনটি।

মাইলি সাইরাস

জনপ্রিয় ও বিখ্যাত গায়িকা ও অভিনেত্রী মাইলি সাইরাস যোগব্যায়াম করতে পছন্দ করেন। তিনি সবচেয়ে বেশি পছন্দ করেন অষ্টাঙ্গ যোগাসন করতে। এত ব্যস্ততার মধ্যেও মাইলি নিত্যদিন যোগব্যায়ামের জন্য সময় বের করেন। আর সেই ছবি সোশ্যাল মিডিয়াতেও তিনি শেয়ারও করে থাকেন। আজও এই বিশেষদিনটিতে তিনি অষ্টাঙ্গ যোগাসন করে পালন করেছেন।

জেনিফার অ্যানিস্টন

'ফ্রেন্ডস' খ্যাত জনপ্রিয় অভিনেত্রী জেনিফার অ্যানিস্টন। তাঁর বর্তমান ৫৩ বছর। এই বয়সেও তিনি পুরো ফিট। একবার এক সাক্ষাত্কারে অভিনেত্রী জানিয়েছিলেন, যোগব্যায়াম শুধু স্ট্রেস নিয়ন্ত্রণে সাহায্য করে না। যোগাসন করলে মন ও শরীরও চাঙ্গা থাকে। তাই তিনি নিত্যদিন যোগাসন করে থাকেন।

লেডি গাগা


মার্কিন পপ তারকা লেডি গাগার জনপ্রিয় আকাশচুম্বী। ২০০৪ সাল থেকে রোজ রুটিন করে তিনি যোগব্যায়াম করেন। তাঁর অস্ত্রোপচারের পর খাওয়ার পাশপাশি যোগ ব্যায়াম করা শুরু করেছেন। তিনি বিক্রম যোগাসন করে থাকেন। ফিটনেস ছাড়াও যোগব্যায়াম তাঁর মন চাঙ্গা রাখে বলে তিনি জানিয়েছেন।

পপ তারকা বিয়ন্সে

পপ তারকা বিয়ন্সে তাঁর অসাধারণ গান ও ফিটনেসের জন্য বেশ জনপ্রিয়। তিনি তাঁর সুন্দর ও ফিট চেহারা ধরে রাখার জন্য নিত্যদিন যোগব্যায়াম করে থাকেন। সমস্ত কাজের মাঝেও তিনি যোগব্যায়াম করতে ভোলেন না। তিনি এতটাই ফিট যে তাঁর সুন্দর চেহারা সকলের বিশেষ নজর কাড়ে।

ছবি সৌ:ফিল্মিবিট

শরীরচর্চাই যাঁর মন্ত্র, বিশ্ব যোগ দিবসে যোগাসনের ভিডিও পোস্ট '‌ফেলুদা’‌ তথা টোটা রায়চৌধুরিরশরীরচর্চাই যাঁর মন্ত্র, বিশ্ব যোগ দিবসে যোগাসনের ভিডিও পোস্ট '‌ফেলুদা’‌ তথা টোটা রায়চৌধুরির

English summary
tuesday is international yoga day hollywood stars keep fit by doing yoga do you know
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X