India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বলিউডের এই সিঙ্গল মায়েরা আন্তর্জাতিক মাদার্স ডে–তে সত্যিকারের অনুপ্রেরণা

Google Oneindia Bengali News

একা সন্তানকে পালন করা মোটেও সহজ কাজ নয়। আর যেখানে সর্বদাই আপনার ওপর চোখ রয়েছে দর্শক ও আপনার ভক্তদের। সেটা তখন আরও কঠিন হয়ে পড়ে। হ্যাঁ, আমরা কথা বলছি বলিউডের তারকা সিঙ্গল মায়েদের নিয়ে। যাঁরা শত ব্যস্ততা, সমালোচনা সত্ত্বেও নিজেদের সন্তানকে বড় করে তুলেছেন সফলভাবে। আজকে আন্তর্জাতিক মাতৃ দিবস। মায়েদর জন্য এই দিনটি খুবই বিশেষ। আজকে বিশ্বের কোণায় কোণায় এই দিনটি পালন করা হচ্ছে। আমাদের প্রত্যেকের জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছেন মা। যাঁর কারণে এই পৃথিবীতে আসতে পেরেছি। আসুন জেনে নেওয়া যাক বলিউডে সিঙ্গল মায়েরা কারা।

নীনা গুপ্তা

নীনা গুপ্তা

নীনা গুপ্তার সঙ্গে সম্পর্ক ছিল প্রাক্তন ওয়েস্ট ইন্ডিস প্লেয়ার ভিভ রিচার্ডের। ৯০ দশকে সেটা সকলেই জানতেন। তাঁদের সম্পর্কের মতোই নীনা গুপ্তা কখনও তাঁর অন্তঃসত্ত্বা নিয়ে গোপনীয়তা করেননি এবং সিনেমায় কাজ করাও ছাড়েননি। নীনা গুপ্তা তাঁর কাজের মাঝেই মেয়ে মাসাবা গুপ্তাকে একা হাতে বড় করে তুলেছেন। মাসাবা একজন জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার এবং তাঁদের জীবনী নিয়ে তথ্যচিত্র হয়েছে, যার নাম মাসাবা মাসাবা। নেটফ্লিক্সে স্ট্রিমিং হচ্ছে।

 সুস্মিতা সেন

সুস্মিতা সেন

অভিনেত্রী ও প্রাক্তন বিশ্বসুন্দরী সুস্মিতা সেন মাত্র ২৫ বছর বয়সে এক কন্যাকে দত্তক নেন,যার নাম রেনে। এর দশ বছর পর তিনি আরও একটি তিনমাসের শিশুকে দত্তক নেন, যার নাম আলিশা। সুস্মিতা সেন সিঙ্গল মা দুই সন্তানের।

করিশ্মা কাপুর

করিশ্মা কাপুর

৯০ দশকের সুপারস্টার, করিশ্মা কাপুর, ২০০৩ সালে বিজনেস টাইকুন সঞ্জয় কাপুরকে বিয়ে করেন। দুর্ভাগ্যবশত, ২০১৬ সালে দুজনের বিচ্ছেদ ঘটে। অভিনেতা দুই সন্তানের মা, সামাইরা এবং কিয়ান রাজ কাপুর, যিনি বিচ্ছেদের পর থেকে একা হাতে বড় করেছেন সন্তানদের।

 পুজা বেদি

পুজা বেদি

পুজা বেদি একজন প্রাক্তন বলিউড অভিনেত্রী এবং একটি টিভি শো হোস্ট। তিনি ফারহান ইব্রাহিমের সঙ্গে বিয়ে করেছিলেন এবং তার দুটি সন্তান ছিল, ওমর এবং আলায়া ফার্নিচারওয়ালা। এই দম্পতি, ১৯৯৪ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন, ২০০৩ সালে আলাদা হয়ে যান। তারপর থেকে, পুজা বেশ দক্ষতার সাথে বাচ্চাদের বড় করে চলেছেন।

অমৃতা সিং

অমৃতা সিং

অভিনেত্রী অমৃতা সিং যিনি সইফ আলী খানকে বিয়ে করেছিলেন, তিনি ১৯৯৩ সালে কন্যা সারা আলি খান এবং ২০০১ সালে পুত্র ইব্রাহিমের জন্ম দেন। দুর্ভাগ্যবশত, ২০০৪ সালে এই দম্পতির বিবাহবিচ্ছেদ হয়। অমৃতা তাঁর দুই সন্তানকে একা মা হিসেবে বড় করেছেন। সারা নিজেই একজন প্রতিভাবান অভিনেত্রী বলিউডের এবং ইব্রাহিম বি-টাউনের বড় প্রকল্পের সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন।

এই ছ’জন বলিউড তারকার মা তাঁদের প্রথম ছবি দেখে যেতে পারেননিএই ছ’জন বলিউড তারকার মা তাঁদের প্রথম ছবি দেখে যেতে পারেননি

English summary
these single mothers of bollywood are a real inspiration on international mothers day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X