• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‘দ্য মাস্টার’ থেকে ‘সিটিজেন কেন’, এই সিনেমাগুলি আসলে বক্স অফিসে ফ্লপ হয়েছিল

  • |
Google Oneindia Bengali News

অনেকেই মনে করেন কোনও সিনেমা জনপ্রিয়তা অর্জন করেছে মানেই বক্সঅফিসে সেই সিনেমা ব্যাপকভাবে সফল হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত এমন বহু সিনেমা আছে, যেগুলি পরবর্তীকালে বেশ জনপ্রিয় হওয়া স্বত্ত্বেও বক্সঅফিসে ফ্লপ হয়েছিল। এই তালিকায় হলিউড সিনেমার সংখ্যাটা একটু বেশি। 'দ্য মাস্টার’ থেকে 'সিটিজেন কেন’ ও 'চিলড্রেন অফ মেন’ সহ আর কোন কোন জনপ্রিয় সিনেমা বক্সঅফিসে সফল হয়নি, এবার তা দেখে নেওয়া যাক।

দ্য শশাঙ্ক রিডেম্পশন

দ্য শশাঙ্ক রিডেম্পশন

'দ্য শশাঙ্ক রিডেম্পশন' ছবিটি প্রায় সকলেই দেখেছেন। এটি একটি আশ্চর্যজনক চলচ্চিত্র। কিন্তু ১৯৯৪ সালে যখন এই সিনেমাটি মুক্তি পায়, তখন এটি প্রকৃতপক্ষে ১৬ মিলিয়ন ডলার উপার্জন করে। প্রাথমিকভাবে এই সিনেমাটি সেইসময় বক্সঅফিসে ফ্লপ হয়েছিল। মুক্তির পর, এই সিনেমাটি 'পাল্প ফিকশন' এবং 'ফরেস্ট গাম্প'-এর সঙ্গে প্রতিযোগিতা করে।

অ্যানিহিলেশন

অ্যানিহিলেশন

নাটালি পোর্টম্যান অভিনীত এবং দ্য অ্যালেক্স গারল্যান্ড পরিচালিত এই সাই-ফাই থ্রিলার কিছু সমালোচকদের প্রশংসা অর্জন করেছে এবং এই সিনেমাটিকে সর্বকালের সেরা সাই-ফাই সিনেমাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। এটি কমপক্ষে ৪০ মিলিয়ন ডলারের উৎপাদন বাজেটে মাত্র ৩২ মিলিয়ন ডলার আয় করেছে।

চিলড্রেন অফ মেন

চিলড্রেন অফ মেন

আলফোনসো কুয়ারন পরিচালিত এই ডাইস্টোপিয়ান সিনেমাটি সেরা চিত্রনাট্য, সেরা সিনেমাটোগ্রাফি এবং সেরা চলচ্চিত্র সম্পাদনার জন্য অস্কারে মনোনয়ন পেয়েছে। এটির বাজেট ৭৬ মিলিয়ন ডলার থাকা সত্ত্বেও বিশ্বব্যাপী ৭০ মিলিয়ন ডলার এবং মার্কিন যুক্তরাষ্ট্রে মাত্র ৩৫ মিলিয়ন ডলার আয় করেছে।

ফাইট ক্লাব

ফাইট ক্লাব

ফাইট ক্লাবও বক্স অফিসে ধুঁকছে। ব্যাপকভাবে নির্মিত সবচেয়ে আইকনিক চলচ্চিত্রগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত, এই সিনেমাটি বক্স অফিসে মাত্র ৩৬ মিলিয়ন ডলার আয় করেছে। স্পষ্টতই, ফক্স এটিকে একটি অ্যাকশন ফিল্ম হিসাবে বিজ্ঞাপন দিয়েছিল এবং কুস্তি ইভেন্টগুলিতে এটি প্রচার করেছিল, যা স্পষ্টতই দর্শকদের বিস্মিত করেছিল।

 দ্য মাস্টার

দ্য মাস্টার

এই সিনেমাটি তিনটি প্রধান অভিনেতার জন্য অস্কারে মনোনীত হয়েছিল। সেই তিনটি প্রধান চরিত্র হল জোয়াকিন ফিনিক্স, ফিলিপ সেমুর হফম্যান এবং অ্যামি অ্যাডামস। এই সিনেমাটি মার্কিন যুক্তরাষ্ট্রে মাত্র ১৬ মিলিয়ন ডলার এবং বিশ্বব্যাপী মাত্র ২৮.৩ মিলিয়ন ডলার আয় করেছে।

স্কট পিলগ্রিম VS দ্য ওয়ার্ল্ড

স্কট পিলগ্রিম VS দ্য ওয়ার্ল্ড

সবাই কোনো ন কোনো সময় এই ছবিটি দেখেছেন। এটি এখন একটি ধর্মের মর্যাদা পেয়েছে। তবে, যখন এই সিনেমাটি মুক্তি পায়, তখন খুব বেশি মানুষ পাত্তা দেয়নি। ৬০ মিলিয়ন ডলার বাজেট থাকা সত্ত্বেও মাইকেল সিরার নেতৃত্বাধীন কমেডি মার্কিন যুক্তরাষ্ট্রে এই সিনেমাটি ৩০ মিলিয়ন ডলার এবং বিশ্বব্যাপী ৫০ মিলিয়ন ডলারেরও কম আয় করেছিল।

সানসাইন

সানসাইন

সিলিয়ান মারফি অভিনীত ২০০৭ সালের এই সাই-ফাই সিনেমাটি সেই সময়ের জন্য ভিজ্যুয়াল মাস্টারপিস ছিল। মৃত সূর্যকে বাঁচানোর মিশনে মহাকাশচারীদের গল্প তুলে ধরেছিল এই সিনেমাটি। ৪০ মিলিয়ন ডলার বাজেট থাকা সত্ত্বেও সিনেমাটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে ৩ মিলিয়ন ডলার এবং বিশ্বব্যাপী ২৮ মিলিয়ন ডলার আয় করেছে।

 ওয়ারিয়র

ওয়ারিয়র

টম হার্ডি অভিনীত সিনেমাটিকে সর্বকালের সেরা মিক্সড মার্শাল আর্ট ফিল্ম হিসেবে বিবেচনা করা হয়। সিনেমাটি ছিল রূঢ়, আবেগপ্রবণ। সিনেমাটির প্রধান চরিত্রাভিনেতাদের আশ্চর্যজনক পারফরম্যান্স দর্শকের মন জয় করে নিয়েছিল। হার্ডি, জোয়েল এডগারটন এবং নিক নোল্টের অভিনয় দর্শককে সিনেমাটি শেষ পর্যন্ত দেখতে বাধ্য করে। এমনকি এটি নলতে একটি অস্কার মনোনয়ন অর্জন করেছে। এই সিনেমাটি সেইসময় মাত্র ১৩ মিলিয়ন ডলার আয় করেছে।

সিটিজেন কেন

সিটিজেন কেন

এখন পর্যন্ত নির্মিত সেরা চলচ্চিত্রগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত, 'সিটিজেন কেন' মূলত বক্স অফিসে ব্যর্থ হয়েছিল। 'আরকেও পিকচার্স সিটিজেন কেন'-এ প্রায় ১৬০,০০০ ডলার হারিয়েছে। কিন্তু অরসন ওয়েলস-এর জন্য সেরা ছবি এবং সেরা পরিচালক সহ নয়টি অস্কার মনোনয়ন পেয়েছিল এই সিনেমা।

মুলহল্যান্ড ড্রাইভ

মুলহল্যান্ড ড্রাইভ

বিবিসি দ্বারা ২১ শতাব্দীর সেরা চলচ্চিত্র হিসাবে নামকরণ করা হয়েছে এই সিনেমাটির। ১৫ মিলিয়ন ডলার বাজেট থাকা সত্ত্বেও সিনেমাটি শুধুমাত্র ৭ মিলিয়ন ডলার আয় করেছে। এটি লিঞ্চের কর্মজীবনের বিরল ব্যর্থতাগুলির মধ্যে একটি।

কোন বলি তারকা কোন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করেন?কোন বলি তারকা কোন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহার করেন?

English summary
these movies actually flopped at the box office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X