• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরিয়ান ষড়যন্ত্র করেছেন মেলেনি প্রমাণ, জামিনের রায়ে জানালেন বম্বে হাইকোর্ট

Google Oneindia Bengali News

মাদক মামলায় আরিয়ান খানের বিরুদ্ধে কোনও উপযুক্ত তথ্য প্রমাণ মেলেনি। আরিয়ান খানের কাছ থেকে উদ্ধারও করা হয়নি নিষিদ্ধ কোনও মাদক। শাহরুখ পুত্রের জামিনের আদেশে এমনই জানানো হয়েছে বম্বে হাইকোর্টের তরফে। শনিবার আরিয়ান খান মাদককাণ্ডে এই রায় শোনাল বম্বে হাইকোর্ট। জামিনের আদেশনামায় কোর্টের তরফে সাফ জানিয়ে দেওয়া হল যে, মুম্বই প্রমোদতরী মাদক মামলায় তিন অভিযুক্ত আরিয়ান খান, মুনমুন ধামেচা ও আরবাজ মার্চেন্টের বিরুদ্ধে ষড়যন্ত্রের কোনও প্রমাণ মেলেনি। এই আদেশে স্বস্তি মিলেছে আরিয়ান খানের। তবে প্রশ্ন উঠছে তাহলে কি জেনেশুনেই চক্রান্ত করে আরিয়ানকে ফাঁসানো হয়েছিল এই মাদক কাণ্ডে?‌

৩ অক্টোবর গ্রেফতার হন আরিয়ান

৩ অক্টোবর গ্রেফতার হন আরিয়ান

গত ৩ অক্টোবর গোয়াগামী প্রমোদতরী থেকে গ্রেফতার করা হয় শাহরুখ খান পুত্র আরিয়ান খানকে। আরিয়ানের সঙ্গে গ্রেফতার করা হয় মুনমুন ধামেচা এবং আরবাজ শেঠ মার্চেন্টকেও। এই প্রকাশ্যে আসতেই জোর শোরগোল শুরু হয়ে যায় বলিউড জুড়ে। বেশ কয়েকদিন জেলে কাটানোর পর অবশেষে জামিন পান আরিয়ান খান।

আরিয়ান মাদক চক্রের সঙ্গে যুক্ত নয়

আরিয়ান মাদক চক্রের সঙ্গে যুক্ত নয়


বম্বে হাইকোর্টের তরফে জানানো হয়েছে আরিয়ানদের কাছে বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য মাদক ছিল, এর অর্থ এই নয় যে, ওঁদের মধ্যে কোনওরকম অপরাধপ্রবণতা রয়েছে বা তাঁরা কোনও মাদক চক্রের সঙ্গে জড়িত। পাশাপাশি, শাহরুখ-পুত্রের হোয়াটসঅ্যাপ চ্যাটে এমন কিছু আপত্তিকর কথাও পাওয়া যায়নি, যার ওপর ভিত্তি করে এটা বলা যায় যে, মুনমুন ও আরবাজের সঙ্গে মিলিতভাবে কোনও ষড়যন্ত্র করেছিলেন আরিয়ান খান।

ষড়যন্ত্রের কোনও প্রমাণ নেই

ষড়যন্ত্রের কোনও প্রমাণ নেই

গত ২৮ অক্টোবর মাদক মামলায় জামিন পান আরিয়ান। মুম্বইয়ের আর্থার রোড জেল থেকে ছাড় পান ৩১ অক্টোবর। শনিবার সেই মামলার বিস্তারিত রায় প্রকাশ করেছে বম্বে হাইকোর্ট। ১৪ পৃষ্ঠার রায়ে বিচারপতি নীতিন সামব্রে জানিয়েছেন, মাদক মামলায় ষড়যন্ত্রের জন্য আরিয়ানদের একই অপরাধের উদ্দেশ্য ছিল বলে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) তরফে যে দাবি করা হয়েছে, তা খারিজ করে দেওয়া হচ্ছে। হাইকোর্ট জানিয়েছে, অভিযুক্তরা ক্রুজে যাচ্ছিলেন - শুধুমাত্র সেই ভিত্তিতে তাঁদের বিরুদ্ধে মাদক আইনের ২৯ নম্বর ধারা প্রয়োগ করা যাবে না। যেহেতু ষড়যন্ত্রের কোনও প্রমাণ মেলেনি, তাই ৩৭ ধারায় জামিনের কঠোর নিয়ম কার্যকর হবে না।

 এনসিবির দফতরে হাজিরা দিতে হবে

এনসিবির দফতরে হাজিরা দিতে হবে

বিশেষ এনডিপিএস কোর্টের তরফে ক্রমাগত আরিয়ানের জামিনের আবেদন খারিজ হলেও, শেষ পর্যন্ত বম্বে হাইকোর্টের তরফে আরিয়ান খানের জামিন মঞ্জুর করা হয়। আরিয়ান জামিন পেলেও প্রত্যেক শুক্রবার তাঁকে মুম্বইয়ে এনসিবির অফিসে হাজিরা দিতে হচ্ছে। সেই সময় আদালতের নির্দেশ না পেলে, আরিয়ান খান এই মুহূর্তে দেশ ছেড়ে বিদেশেও যেতে পারেবন না বলে জানানো হয়। পাশপাশি এই মামলার অন্য সাক্ষীদের সঙ্গেও শাহরুখ পুত্র জামিনে থাককালীন কোনও ধরনের যোগাযোগ করতে পারবেন না বলে স্পষ্ট জানানো হয়।

English summary
There is no evidence of conspiracy against Aryan Khan, the Bombay High Court said,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X