• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেতাজি-রহস্যের সঙ্গে লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যুর যোগ আছে কি! 'তাসখন্দ ফাইলস'এ কী উঠে এলো

এই কাহিনি ভারতবর্ষের ইতিহাসের দুটি ব্যাপক রহস্যময় ঘটনাকে ঘিরে। বিবেক অগ্নিহোত্রির ছবি মূলত বেশ কিছু প্রস্ন তুলে ধরেছে। প্রথমত , তাসখন্দে গিয়ে আচমকা কেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যু হয়? দ্বিতীয় নেতাজি সুভাষচন্দ্র বসুর অন্তর্ধান রহস্যের সঙ্গে লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যুর কী কোনও যোগ রয়েছে?মিঠুন চক্রবর্তী, নাসিরুদ্দিন শাহ অভিনীত এই ছবির ট্রেলারেই একাধিক চমক উঠে এলো । আগামী ১২ এপ্রিল মুক্তি পেতে চলেছে ছবিটি।

তাখসন্দের ঘটনা

১৯৬৬ সালের জানুয়ারি মাসে উজবেকিস্তানের তাসখন্দ সফরে গিয়ে প্রয়াত হন দেশের তৎকালীন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রী। সেখানে তাসখন্দ চুক্তির পরই মৃত্যু হয় তাঁর। ১৯৬৫ সালে ভারত-পাক যুদ্ধ শেষের পরই প্রাক্তন প্রধানমন্ত্রীর এই মৃত্যু ঘিরে বেশ কয়েকটি রহস্যের দিক আজও রয়েছে।

লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যপ রহস্য

বিবেক অগ্নিহোত্রীর ছবিতে বেশ কয়েটি 'কারণ' তুলে ধরা হয়েছে, যা প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুর জন্য দায়ী হলেও হতে পারে। আর সেই প্রশ্ন তুলেই ছবিতে দেখানো হয়ে একটি দল এই মৃত্যুর তদন্তে নেমেছে। জানতে চাইছে কেন বা কে এই মৃত্যু রহস্যের নেপথ্যে রয়েছেন! ছবিতে বিভিন্ন চরিত্রের ভূমিকায় রয়েছেন নাসিরুদ্দিন শাহ থেকে মিঠুন চক্রবর্তী, শ্বেতা বাসু প্রসাদরা।

নেতাজি ও শাস্ত্রীর যোগ!

ছবির ট্রেলারে দেখানো হয়েছে , বিরোধী শিবিরের নেতা শ্যামসুন্দর ত্রিপাঠী বার বার লালবাহাদুর শাস্ত্রীর মৃত্যুর প্রসঙ্গে প্রশ্ন তুলছেন। প্রশ্ন করা হয়, নেতাজির অন্তর্ধান সম্পর্কে কোনও গোপন তথ্য দেশকে কি জানাতে চলেছিলেন লালবাহাদুর শাস্ত্রী?আর সেই জন্যই কি এই হত্যাকাণ্ড?

English summary
The trailer of Vivek Agnihotri-directed The Tashkent Files released on Monday and here's how the director summed up the film's story-line: "Friends, the film you've been waiting for: The man you know... The mystery you don't!
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X