• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একটা শটেই উড়েছে কোটি টাকা, ভারতীয় সিনেমার সবথেকে ব্যয়বহুল গান কোনগুলি?

Google Oneindia Bengali News

বলিউড থেকে দক্ষিণ ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির একের পর ছবি আসছে এবং তার মধ্যে অধিকাংশই বিগ বাজেটের। এর মধ্যে অবশ্য সামিল রয়েছে মেগা বাজেটের একাধিক ছবিও। তবে এক্ষেত্রে দেখা যাচ্ছে দক্ষিণের সিব ছবি টেক্কা দিচ্ছে বলিউদের ছবিগুলিকে। তবে হিট যাই হোক না কেন, এতদিনের সিনেমা তৈরির ইতিহাসে দেশে নজিরও কিছু কম তৈরি হয়নি। তার মধ্যে অন্যতম হল কোটি কোটি টাকা ব্যয় করে ফিল্ম নির্মাণ। আবার সেখানেও রেকর্ড তৈরি করেছে মাত্র একটা গান। ১০০, ২০০, ৩০০কোটি, কিংবা তারও বেশি মেগা বাজেটের ছবিগুলির এক একটি গানের দৃশ্য শুট করতেই জলের মত খরচ হয়েছে কোটি কোটি টাকা। এক্তু দেখে নেওয়া যাক ভারতীয় সিনেমায় সবথেকে দামী গান কোনগুলি।

মলং মলং

মলং মলং

'যশরাজ ফিল্মস'এর ধুম সিরিজ এককথায় জনপ্রিয়তার শিখরে উঠেছিল। আর সেখানেই ধুম-৩-এ প্রধান নেগেটিভ চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। সেখানে তাঁর সঙ্গে ক্যাটরিনা কাইফের 'মলং মলং' গানটি খুব জনপ্রিয় হয়েছিল। কিন্তু এই একটি গানের সিকোয়েন্স শুট করিতেই কয়েক কোটি টাকা খসাতে হয়েছিল প্রযোজক আদিত্য চোপরাকে। ২০০ জন নৃত্য শিল্পীকে আমেরিকা থেকে ডেকে আনা হয়েছিল। সেইসঙ্গে এই গানের সঙ্গে নাচের জন্য আমিরের বডি পেইন্ট করেছিলেন বিখ্যাত হলিউডের মেকআপ শিল্পী। ৫ কোটি টাকা খরচ হয়েছিল গানের শুটিংয়ে।

 শোলে

শোলে

রাজামৌলির মেগা বাজেটের ছবি আরআরআর এই মুহূর্তে চর্চার বিষয়। রিলিজেই হিট এই ছবির একটা গানের শুটিং করতেই কোটি টাকা খরচ করেছেন প্রযোজক। জুনিয়র এনটিআর এবং রামচরণ অভিনীত এই সিনেমার গান শোলে তৈরি করতে খরচ হয়েছে ৩ কোটি টাকা। পুরো সিনেমার বাজেট প্রায় ৩০০ কোটি।

শ্রীবল্লী

শ্রীবল্লী

দক্ষিণের সুপারস্টার অল্লু অর্জুনের সুপারহিট সিনেমা পুষ্পা দ্য রাইস ঝড় তুলেছে গোটা দেশ জুড়ে। আর সিনেমার বাজেট পেল্লাই। কিন্তু সবকিছুকে ছাপিয়ে গিয়েছে সুপারহিট হওয়া 'শ্রীবল্লী' গান। শোনা যাচ্ছে নাকি এই একটি গানের শুট করার জন্য প্রায় ৬ কোটি টাকা খরচ করেছেন মেকাররা। যা এখনও পর্যন্ত দেশের ইতিহাসে সর্বাধিক।

পার্টি অল নাইট

পার্টি অল নাইট

অক্ষয় কুমার এবং সোনাক্ষী সিনহা অভিনীত বলিউড ছবিতে 'পার্টি অল নাইট' গানের পিছনেও প্রায় ৪ কোটি টাকা খরচ হয়েছিল। তখন এই গানটি করেছিলেন রক স্টার ইও ইও হানি সিং। এই গানের জন্য ৬০০ জন ব্যাক ডান্সার ভারা করা হয়েছিল।

 রাম চাহে লীলা

রাম চাহে লীলা

রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন অভিনীত সঞ্জয় লীলা বনশালীর 'রামলীলা' ছবির টাইটেল সঙ 'রাম চাহে লীলা চাহে'। আর এই গানের সঙ্গে আইটেম ডান্স করেছেন দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপরা। এই গান তৈরিতেও বেশ খানিক পকেট ফাঁকা করতে হয়েছে প্রযোজককে। প্রায় ৩ কোটি টাকার কাছাকাছি খরচ হয়েছে।

English summary
the most expensive songs in indian cinema
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X