• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন প্রতিভাদের সামনে আনতে সুশান্তের নামে ফাউন্ডেশন তৈরি করবে পরিবার

তিনি বেঁচে নেই, কিন্তু তাঁর স্বপ্নগুলো এখনও জীবিত। তাই প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের অপূর্ণ স্বপ্নকে পূরণ করার দায়িত্ব নিল তাঁর পরিবার। সুশান্তের বহু স্বপ্নের মধ্যে একটি স্বপ্ন ছিল তিনি অভিনয় শেখাবেন, নতুন প্রতিভা তৈরি করবেন। সেই স্বপ্নই বাস্তব রূপ পেতে চলেছে।

সুশান্ত সিং রাজপুত ফাউন্ডেশন

সুশান্ত সিং রাজপুত ফাউন্ডেশন

সুশান্তের পরিবার নতুন প্রতিভাদের জন্য অভিনেতার নামেই ‌সংস্থা তৈরি করছেন, যেখানে সিনেমা, বিজ্ঞান ও ক্রীড়া জগতের নতুন প্রতিভাদের সমর্থন করা হবে। যার নাম হবে সুশান্ত সিং রাজপুত ফাউন্ডেশন (‌এসএসআরএফ)‌। প্রয়াত অভিনেতার পৈতৃক ভিটে পাটনার রাজীব নগরে স্থাপন করা হবে সুশান্ত সিং রাজপুতের স্মৃতিসৌধ। শনিবার এই ঘোষণা করা হয় অভিনেতা ১৩তম মৃত্যুদিন উপলক্ষ্যে। এই বিবৃতিতে পরিবারের পক্ষ থেকে প্রকাশ করা হয় যে সুশান্ত সিং রাজপুত তাঁর ভক্তদের মনে ফুলের বাগানের মতোই সদা সজীব ও সুগন্ধিত হয়ে থাকবে।

সুশান্তের ১৩তম মৃত্যুদিনে পরিবারের বিবৃতি

সুশান্তের ১৩তম মৃত্যুদিনে পরিবারের বিবৃতি

বিবৃতিতে বলা হয়েছে, ‘‌বিদায় সুশান্ত!‌আমাদের কাছে সুশান্ত সিং রাজপুত ছিলেন ফুলের বাগিচা। অত্যন্ত মুক্ত-আত্মা, বাগ্মী এবং উজ্জ্বল একটা ব্যক্তিত্ব। অত্যন্ত উৎসাহপ্রবণ ছিলেন সুশান্ত সিং। সবকিছুর ওপরই দারুণ এক কৌতুহল। বন্ধনহীন স্বপ্ন দেখতেন আর সিংহ হৃদয় নিয়ে ও সেই স্বপ্নপূরণের জন্য ছুটতেন। তিনি উদারভাবে হাসতেন। তিনি পরিবারের গর্ব ও অনুপ্রেরণা ছিলেন। ওর টেলিস্কোপ ছিল জগত। যার মধ্যে দিয়ে তারাদের সঙ্গে কথা বলতেন সুশান্ত।'‌ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘‌আমরা নিজেকে এখনও প্রস্তুত করতে পারিনি যে আর ফোনের ওপার থেকে তাঁর সরল হাসি শুনতে পারব না। ওঁর গভীর চোখের দীপ্তি আর দেখতে পারব না। বিজ্ঞান চর্চা নিয়ে ওর উৎসাহ আর চাক্ষুস করতে পারব না। সুশান্তের প্রয়াণ পরিবারের মধ্যে চিরতরের জন্য ফাঁকা স্থান তৈরি করেছে, যা কোনওদিন ভরার নয়। আপনাদের ধন্যবাদ আমাদের এই বাগানকে ভালোবাসা দিয়ে সতেজ রাখার জন্য।' ‘‌ওঁর কীর্তি ও স্মৃতিকে সম্মান জানাতে পরিবার সিদ্ধান্ত নিয়েছে সুশান্ত সিং রাজপুত ফাউন্ডেশন তৈরি করবে। তরুণ প্রতিভার বিকাশে কাজ করবে এই ফাউন্ডেশন। ওর খুব কাছের সিনেমা, ক্রীড়া ও বিজ্ঞানক্ষেত্রের প্রতিবাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেবে এই ফাউন্ডেশন‌'‌, বলা হয় বিবৃতিতে।

সুশান্তের স্মতিতে তৈরি হবে সংগ্রহশালা

সুশান্তের স্মতিতে তৈরি হবে সংগ্রহশালা

পরিবারের পক্ষ থেকে এও বলা হয়, ‘‌পাশাপাশি ওর শৈশবের শহরে রাজীব নগরে তৈরি করা হবে স্মারক সংগ্রহশালা। ওর সংগ্রহ ও ব্যবহার করা জিনিস রাখা হবে সেই সংগ্রহশালায়। থাকবে বই, সেই টেলিস্কোপ-সহ অন্য সামগ্রি। আমরা সিদ্ধান্ত নিয়েছি ওর কীর্তিকে এগিয়ে নিয়ে যেতে সুশান্ত সিংয়ের ইনস্টাগ্রাম, ফেসবুক ও টুইটার পেজ আমরা চালু রাখব। সবশেষে আবার ধন্যবাদ জানাতে চাই। ওর পাশে এবং ওর অবর্তমানে আমাদের পাশে থাকার জন্য।'

আত্মঘাতী হন সুশান্ত সিং রাজপুত

আত্মঘাতী হন সুশান্ত সিং রাজপুত

গত ১৪ জুন মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। তাঁর ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী তিনি আত্মহত্যা করেছিলেন। বেশ কিছুদিন ধরে তিনি মানসিক অবসাদে ছিলেন এবং হিন্দুজা হাসপাতালে চিকিৎসাও চলছিল। তাঁর আকস্মিক মৃত্যুতে বলিউড সহ গোটা দেশ শোকস্তব্ধ।

English summary
The foundation will be built in the name of late actor Sushant Singh to support young talents
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X