• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইএসআই যোগ রয়েছে এমন ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক শাহরুখ ও গৌরীর, বিস্ফোরক অভিযোগ বিজেপির

বিজেপির ভাইস প্রেসিডেন্ট বৈজয়ন্ত পাণ্ডা যিনি জনপ্রিয় জয় পাণ্ডা নামে, বলিউডের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন। সোশ্যাল মিডিয়ায় তিনি উত্তেজনা সৃ্ষ্টি করে নাম না নিয়ে বলিউডের কিছু ব্যক্তিত্বদের বিরুদ্ধে জানিয়েছেন যে তাঁদের সঙ্গে ইন্টার–সার্ভিস ইন্টালিজেন্স তথা পাকিস্তানের চর সংস্থা আইএসআইয়ের যোগাযোগ রয়েছে।

বিজেপির অভিযোগ

বিজেপির অভিযোগ

বুধবার জয় পাণ্ডা টুইটারে লেখেন, ‘‌কিছু চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। পাকিস্তানি ও প্রাবাসে থাকা কিছু ব্যক্তিত্ব, যাদের ওপর জম্মু-কাশ্মীরে অশান্তি ছড়ানোর অভিযোগ রয়েছে এবং যারা আইএসআই ও পাক সেনার সঙ্গে যুক্ত, তাদের সঙ্গে ব্যক্তিগত ও ব্যবসায়িক সম্পর্ক রয়েছে বলিউডের কিছুজনের। আমি দেশপ্রেমী বলিউডিদের অনুরোধ করব তাদের ত্যাগ করার জন্য।'‌ ওড়িশার বিজেপি নেতা কারোর নাম না করলেও তিনি যে ইঙ্গিত করছেন শ্রীনগরের কাহিনীকার, যিনি আল ইসকান্দার নামে পরিচিত এবং তাঁর টুইটার হ্যান্ডেলের নাম দ্যএসকান্দার, তাঁর কিছু টুইটের দিকে।

কাশ্মীরি যুবকদের হিংসায় প্ররোচিত করে এই টনি

একগুচ্ছ টুইটের মাধ্যমে আল ইসকান্দার দাবি করেছেন যে বলিউড অভিনেতা শাহরুখ খান ও কাশ্মীরি বংশোদ্ভুত আমেরিকান টনি আশাইয়ের মধ্যে সম্পর্ক রয়েছে। এই টনি আশাইয়ের বিরুদ্ধে সেনার বিরুদ্ধে কাশ্মীরি যুবকদের হাতে অস্ত্র তুলে দেওয়ার প্ররোচনার অভিযোগ রয়েছে। টনি আশাইয়ের টুইটকে উদ্ধৃত করে, যেখানে কাশ্মীরি যুবকরা উস্কানিতে না আসার জন্য হতাশা প্রকাশ করেছে টনি, আল ইসকান্দার টুইটে লেখেন, ‘‌দেখুন কোন ব্যক্তির বিষয়ে কথা হচ্ছে, টনি আশাই (‌ওরফে আজিজ আশাই)‌, যিনি নিজে ক্যালিফোর্নিয়ার আরামদায়ক ঘরে বসে কাশ্মীরি যুবকদের পাথর ও বন্দুক হাতে নেওয়ার জন্য প্ররোচিত করছে, তারই ছেলে বিলাল আশাই সম্প্রতি লস অ্যাঞ্জেলস থেকে মাস্টার ডিগ্রি অর্জন করেছে।'‌

কে এই টনি আশাই

টনি আশাই হলেন ক্যালিফোর্নিয়ার স্থপতি, যিনি শ্রীনগরে জন্মেছেন এবং স্থপতি নিয়ে চণ্ডীগড়ে পড়াশোনা করেছেন আমেরিকা যাওয়ার আগে। তিনি আমেরিকায় মাস্টার ডিগ্রি করেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সহ শীর্ষ পাক নেতাদের সঙ্গে ওঠাবসা রয়েছে এই টনির। নিজের টুইটারের টাইমলাইনে ইমরান খান তাঁর প্রশংসা করছেন ভিডিও রয়েছে। আল ইসকান্দার একটি ছবিও পোস্ট করেন, যেখানে টনি আশাইয়ের সঙ্গে ইমরান রয়েছেন। ইসকান্দার টুইটে জানান যে আইএসআই থেকে টনিকে বেতন দেওয়া হয় তাঁর ভূমিকার জন্য, যিনি জম্মু-কাশ্মীর সহ ভারতের অনেকের সঙ্গে যোগাযোগ স্থাপন করে রেখেছে। একই টুইটে আল ইসকান্দার এও দাবি করেন যে টনির আশাই জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট নামে এক বিচ্ছিন্নতাবাদী দলের সদস্য। এই দলটি ১৯৯০ সালে কাশ্মীর উপত্যকায় কাশ্মীরি পন্ডিতদের খুন ও গৃহহীন করার জন্য দায়ি।

শাহরুখ–টনি আশাই সম্পর্ক

তিনি এও দাবি করেন যে টনি আশাইয়ের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে শাহরুখ খান ও তাঁর স্ত্রী গৌরী খানের। টুইটে আল ইসকান্দার লেখেন, ‘‌টনি আশাই ওরফে আজিজ আশাই, জেকেএলএফ সদস্য, যিনি শাহরুখের দুবাইয়ের বাড়ি ও লস অ্যাঞ্জেলসের বাড়ি ২০১৪ সালে ডিজাইন করেছিলেন। টনির প্রতি শাহরুখ খানের ভালোবাসা তিনি সেটা গোপন করে রেখেছিলেন, কারণ শাহরুখ জানতেন যদি বাক্স থেকে জিন বেড়িয়ে পড়ে তবে তাঁর সম্মানহানি হওয়ার আশঙ্কা রয়েছে।'‌ ইসকান্দার আরও বলেন, ‘‌আশাইয়ের স্থপতিকারের মস্তিষ্কের জন্যই শাহরুখ তাঁকে ব্যবহার করেছিলেন। তার চেয়েও বেশি হল গৌরী খানের নিজস্ব কিছু প্রজেক্টের কারণেও শাহরুখের স্ত্রী আশাইয়ের সঙ্গে জড়িত ছিলেন। এটা জানা খুবই প্রয়োজন যে আশাই একজন মুখোশধারী শান্তি আন্দোলনকারী, তিনি অনবরত সিন্ধু নিউজে ভারতের বিরুদ্ধে বিষ প্রয়োগ করেছেন।'‌ ইসকান্দার তাঁর একটি টুইটে শাহরুখকে দেশপ্রেমী ব্যক্তি বলে অভিহিত করে জানিয়েছেন যে তিনি টনি আশাই ও তাঁর আইএসআই ও পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে যোগাযোগ সম্পর্কে অবগত নন।

দেশদ্রোহীদের সঙ্গে বলিউডের সম্পর্ক

ইসকান্দারের টুইটে প্রতিক্রিয়া জানিয়ে অনেক ব্যবহারকারী দেশদ্রোহীদের সঙ্গে বলিউড ব্যক্তিত্বদের ছবি পোস্ট করেন। যার মধ্যে সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে অনীল মুসারতের নাম, যিনি পাক বংশোদ্ভুত ব্রিটিশ ব্যবসায়ী। টুইটার ব্যবহারকারীরা ২০১৭ সালে লন্ডনে অনীল মুসারতের মেয়ের বিয়ের ছবি পোস্ট করেন। যেখানে দেখা গিয়েছে, অমরান খানকে, যিনি এই বিয়েতে যোগ দিতে বিশেষভাবে এসেছিলেন। রিপোর্টে উঠে এসেছে যে হৃত্ত্বিক রোশন, রনবীর সিং, অনিল কাপুর, সোনম কাপুর, করণ জোহর ও সুনীল শেট্টি সহ বেশ কিছু বলিউড ব্যক্তিত্বদের এই বিয়েতে দেখা গিয়েছিল। রিপোর্ট অনুযায়ী, বিয়েতে সঞ্চলাক ছিলেন করণ জোহর, যেখানে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের বহু নেতারাও আমন্ত্রিত ছিল।

২১ জনের রাজ্যকমিটি, ৭ জনের কোর কমিটি দিয়ে ২১ এর লড়াইয়ে ব্লু প্রিন্ট মমতার

ছবি সৌ:টনি আশাই-এর টুইটার প্রোফাইল

English summary
many bollywood personalities are link with ISI, separatist leader, bjp claimed,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X