• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হামলার আগে সিধুর গাড়িকে ধাওয়া করছিল আততায়ীরা, ধরা পড়ল সিসি ক্যামেরায়

Google Oneindia Bengali News

রবিবার প্রকাশ্যে নৃশংসভাবে খুন হলেন পাঞ্জাবের জনপ্রিয় গায়ক নেতা সিধু মুসে ওয়ালা। গ্রামের বাড়ি থেকে ফেরার পথে দুষ্কৃতীদের গুলিতে নির্মমভাবে মৃত্যু হয় ২৮ বছরের এই তরুণ র‌্যাপারের। সিধু মুসে ওয়ালার খুনের খবর ছড়িয়ে পড়তেই পাঞ্জাব সহ গোটা রাজনৈতিক মহল এবং তাঁর ভক্তদের মধ্যে শোরগোল পড়ে যায়। পুলিশ তদন্তে জানতে পেরেছে, রাজনৈতিক প্রতিহিংসা নয় বরং গ্যাংস্টারদের ভেতরকার সমস্যার কারণেই অকালে মরতে হল সিধুকে। তবে সিধুর এই মৃত্যু পাঞ্জাবে রাজনৈতিক ক্ষেত্রে বড় প্রভাব ফেলেছে।

সিধুর গাড়িকে ধাওয়া করছিল আততায়ীদের গাড়ি

সিধুর গাড়িকে ধাওয়া করছিল আততায়ীদের গাড়ি

পাঞ্জাবী গায়ক তথা রাজনৈতিক নেতা সিধু মুসে ওয়ালার খুনের কিছুক্ষণ আগে সিসি ক্যামেরা ফুটেজে দেখা গিয়েছে যে সিধুর এসইউভিকে অনুসরণ করছে দুই ব্যক্তি দু'‌টি গাড়িতে করে। প্রসঙ্গত, একমাস আগেই তিনি কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সংসবাদ সংস্থা এএনাইদের শেয়ার করা ভিডিও ফুটেজে দেখা গিয়েছে যে বাড়ি ছাড়ার কিছুক্ষণের মধ্যেই মানসা জেলায় সিধুর গাড়িকে ধাওয়া করতে শুরু করে দু'‌টি গাড়ি। ভিডিও ক্লিপিংয়ে দেখা গিয়েছে যে সিধুর গাড়ির পিছনে দু'‌টি সাদা গাড়ি, একটি এসএইভি ও অপরটি সেডান, খুব দ্রুত গতিতে মারাত্মকভাবে মোড় ঘুরে সিধুর গাড়ির পিছু নেয়, ওই দু'‌টি গাড়ির উদ্দেশ্যই ছিল যে কোনভাবে তাদের চোখের আড়াল যেন না হয় সিধুর গাড়ি।

 ৩০ রাউন্ড গুলির ব্যবহার

৩০ রাউন্ড গুলির ব্যবহার

পুলিশ আনুষ্ঠানিকভাবে জানিয়েছে যে রবিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ সিধু মুসে ওয়ালার ওপর হামলা হয় এবং সিধুর গাড়িকে ওই দুই গাড়ি মিলে আটকায়। পুলিশ জানায়, মানসার জওয়াহারকে গ্রাম থেকে জিপে করে সিধু, সঙ্গে তাঁর জ্ঞাতি ভাই গুরপ্রীক সিং ও বন্ধু গুরবিন্দর সিং বেরিয়েছিলেন। ৩০ রাউন্ড গুলির ব্যবহার করা হয়েছে এই হত্যাকাণ্ডের জন্য। পুলিশ ঘটনাস্থল থেকে ৯ এমএম ও .৩১৫ বোরের ‌৩০টি খালি কার্তুজ উদ্ধার করেছে। পুলিশ আরও সন্দেহ করছে এই খুনের জন্য একে ৪৭ ব্যবহার করা হয়েছিল। সিধুর ওপর এলোপাথারি গুলি চালানোর পর গাড়ি ছেড়ে পরিকল্পনা মাফিক চম্পট দেয় আততায়ীরা এবং মানসা হাসপাতালে মৃত্যু হয় সিধুর।

ঘটনার একদিন আগে নিরাপত্তা প্রত্যাহার

ঘটনার একদিন আগে নিরাপত্তা প্রত্যাহার

জানা গিয়েছে, এই ঘটনার একদিন আগে শনিবার আরও ৪২৪ ভিআইপি সহ এই গায়ক নেতার নিরাপত্তাও প্রত্যাহার করে ভগবন্ত মানের আপ সরকার। গায়ক নেতার মৃত্যুর পর তাঁর নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়ার জন্য নতুন করে কংগ্রেস পাঞ্জাবের আম আদমি পার্টি সরকারকে কাঠগড়ায় তুলেছে। পাঞ্জাবের কংগ্রেস প্রধান অমরিন্দর সিং এই মৃত্যুর পর সতর্ক করে বলেন, '‌এই ঘটনা ঘটেছে সরকারের ব্যর্থতা ও পুলিশের উদাসীনতার জন্য।'‌ এছাড়াও একাধিক কংগ্রেস নেতা এই ঘটনাকে রাজনৈতিক হত্যা বলেছে এবং আপ সরকারের পদত্যাগ চেয়েছে। এই ঘটনায় শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী ভগবন্ত মান জানিয়েছেন, দোষীদের কাউকে রেয়াত করা হবে না।

বুলেটপ্রুফ গাড়ি ছাড়াই বের হন সিধু

বুলেটপ্রুফ গাড়ি ছাড়াই বের হন সিধু

জানা গিয়েছে, রবিবার সিধু মুসে ওয়ালা তাঁর বুলেটপ্রুফ গাড়ি নিয়ে বের হননি এছাড়াও তিনি তাঁর সশস্ত্র দেহরক্ষীদের নিয়ে যাননি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সিধু মুসে ওয়ালার হত্যকাণ্ডে প্রাথমিক তদন্তে নাম জড়িয়েছে কানাডার গ্যাংস্টারসতীন্দ্র সিং ওরফে গোল্ডি ব্রার। পুলিশ সূত্রের খবর, এই ঘটনার পুরো দায় নিয়েছে এই কুখ্যাত গ্যাংস্টার। গোল্ডির পরিকল্পনায় তাঁর ডানহাত লরেন্স বিষ্ণোই পাঞ্জাবে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন ২৮ বছরের এই তরুণ।

English summary
the assailants were chasing sidhus car before the attack cctv footage shows
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X