• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মায়ের শেষকৃত্যে যেতে পারেননি, সেই অভিমানেই যেন চিরতরে অমৃতলোকে পাড়ি ইরফানের

  • |

মায়ের মৃত্যুর তিন পর এবার নিজেই পৃথিবীকে বিদায় জানালেন ইরফান খান। অবশেষে হেরে গেলেন রোগের কাছে। ৫৩ বছরের থেমে গেল বিশ্ব খ্যাত এই অভিনেতার জীবন।

দিন তিনের আগে মার যান মা সাইদা বেগম

দিন তিনের আগে মার যান মা সাইদা বেগম

মাত্র তিন দিন আগে শেষ নিশ্বাস ত্যাগ করেন ইরফান খানের মা সাইদা বেগম। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। গত শনিবার রাতে ভারতের জয়পুরে তিনি মারা যান বেল জানা যায়। সূত্রের খবর, অসুস্থতার কারণে মায়ের মৃত্যুর সময়ে পাশে থাকতে পারেননি লাঞ্চ বক্স খ্যাত এই অভিনেতা। ভিডিওকলে দেখেন মায়ের শেষকৃত্য।

ক্যান্সারেই থমকালো জীবন

ক্যান্সারেই থমকালো জীবন

প্রসঙ্গত ২০১৮ সালে নিউরোঅ্যান্ডোক্রাইন টিউমার ধরা পড়ে ইরফানের। এর পর এক বছর বিদেশে থেকে চিকিৎসাও করিয়েছিলেন। এবার এই রোগেই থমকালো তাঁর জীবন। ক্যানসারের সঙ্গে লাগাতার লড়াই চালালেও অনেকেই মনে করেন মায়ের মৃত্যুর পরে অনেকটাই মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন একবিংশ শতাব্দীর বলিউডের অন্যতম সেরা এই অভিনেতা।

একাধিক সাক্ষাত্কারে উঠে এসেছে মায়ের অপত্য স্নেহের কথা

একাধিক সাক্ষাত্কারে উঠে এসেছে মায়ের অপত্য স্নেহের কথা

একাধিক সাক্ষাত্কারেই আমরা ইরফানকে তার মায়ের স্মৃতিচারণাও করতে দেখি। সেখানে বারংবার উঠে আসে তাঁর ছেলেবেলার কথা, জয়পুরে তাঁর বেড়ে ওঠার কথা। দিল্লিতে ন্যাশনাল স্কুল অব ড্রামায় পড়তে আসার কথা। জীবনের প্রতিটা ধাপে একটু একটু করে এগিয়ে চলার পথে তাঁর মায়ের অবদানের কথাও একাধিক সাক্ষাত্কারে তাকে ব্যাক্ত করতে দেখা যায়। বড় দিদি থাকলেও কী ভাবে মা থাকে প্রতিটা ক্ষেত্রে অনুপ্রেরণা জুগিয়েছেন তাও বারংবার স্মরণ করেছেন তিনি। কিন্তু বন্ধুত্ব, ঝগড়া, রাগ-অভিমান ও অপত্য স্নেহের বেড়াজালে মা-ছেলের অনবদ্য এই রসায়নের শেষ লাইনটা লেখা হল আজ।

একের পর এক ইংরেজি ছবির অফার পেয়েছেন ইরফান, স্লাম ডগ মিলিয়নেয়ার দরজা খুলে দিয়েছিল হলিউডের

English summary
Irfan said goodbye to the world after his mother’s death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X