India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গর্বিত দেশ, ইউটিউবের পর সোজা অস্কারে প্রবেশ বিতর্কিত তামিল ছবি ‘‌জয় ভীম’‌

Google Oneindia Bengali News

দক্ষিণী সুপারস্টার সুরিয়ার সামাজিক–ড্রামা '‌জয় ভীম’‌ ভারতীয় সিনেমা হিসাবে প্রবেশ করল অস্কারে। ‌সেরা বিদেশি ছবির তালিকায় যোগ হয়েছে এই তামিল সিনেমাটি। এর আগে অস্কারের ইউটিউব চ্যানেলে প্রবেশ করে ফেলেছিল এই ছবি। বৃহস্পতিবার অ্যাকাডেমি অফ মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স ৯৪তম অস্কারের জন্য ২৭৬টি সিনেমার তালিকা ঘোষণা করেছে। প্রসঙ্গত, গত ১৮ জানুয়ারি সুরিয়ার অত্যন্ত প্রশংসিত আইনি সিনেমা '‌জয় ভীম’‌ দেশকে গর্বের চূড়ায় পৌঁছে দেয়, যখন অস্কারের ইউটিউব চ্যানেলের অন্তর্গত '‌সিন অ্যাট দ্য অ্যাকাডেমি’‌ পর্বের জন্য নির্বাচিত হয় 'জয় ভীম’। সিনেমার প্রায় ১৩ মিনিটের একটি দৃশ্য আপলোড করা হয়েছে সংশ্লিষ্ট ইউটিউব চ্যানেলে।

একাধিক সিনেমার সঙ্গে প্রতিযোগিতা

একাধিক সিনেমার সঙ্গে প্রতিযোগিতা

'‌জয় ভীম'‌কে অবশ্য প্রতিযোগিতা করতে হবে '‌জকি'‌, '‌ক্রুয়েলা'‌, 'ডিউন'‌, '‌এজলেস লাভ'‌, '‌ব্ল্যাক উইডো'‌, '‌বুগি'‌, '‌ক্যান্ডিম্যান'‌, '‌এটার্নালস'‌, '‌গডজিলা ভার্সেস কং'‌, '‌কিং রিচার্ড'‌ সহ‌ অন্যান্য প্রশংসিত সিনেমাগুলির সঙ্গে।

বাস্তব ঘটনা তুলে ধরা হয়েছে সিনেমায়

বাস্তব ঘটনা তুলে ধরা হয়েছে সিনেমায়

এই '‌জয় ভীম'‌ নিয়ে কম বিতর্কের সৃষ্টি হয়নি। প্রসঙ্গত, রিলিজের পরই এই ছবি সিনে-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল। আদালত সংক্রান্ত এই সিনেমাটি ১৯৯০ সাল এতামিলনাড়ুর একটি বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত। যেখানে এক সহজ সরল আদিবাসী ব্যক্তিকে মিথ্যাভাবে চোর অপবাদ দেওয়া হয়, পুলিশ হেফাজতে তাঁর ওপর অত্যাচার চলে এবং এরপর সেই ব্যক্তি মারা যান। সুরিয়া এই সিনেমায় বাস্তবের বিচারপতি কে চন্দ্রুর ভূমিকায় আইনজীবী চন্দ্রু হিসাবে অভিনয় করেছেন। এই কে চন্দ্রু মৃত ব্যক্তির মামলা লড়েছিলেন।

জয় ভীমকে কুর্নিশ জানিয়েছে অস্কারের ইউটিউব চ্যানেল

জয় ভীমকে কুর্নিশ জানিয়েছে অস্কারের ইউটিউব চ্যানেল

অস্কারের ইউটিউব চ্যানেলের ভিডিওটির অফিসিয়াল বর্ণনায় লেখা হয়েছে, '‌জয় ভীম সিনেমাটি বাস্তব কেস স্টাডিতে বোনা হয়েছে, যা সমাজকর্মী-আইনজীবী চন্দ্রুর। যিনি তাঁর নিরলস প্রচেষ্টার মাধ্যমে তামিলনাড়ুর আদিবাসীদের জন্য ন্যায়বিচার এনেছেন ৷ লেখক-পরিচালক টিজে জ্ঞানভেল সঠিক চিন্তাধারায় এই সিনেমাটিকে বর্ণনা করেছেন।'‌

 টুইট প্রযোজনা সংস্থার

টুইট প্রযোজনা সংস্থার

'‌জয় ভীম'‌-এর প্রযোজনায় রয়েছে সুরিয়া ও তাঁর স্ত্রীয়ের ২ডি এন্টারটেইনমেন্ট। টুইটারে এই খুশির খবর শেয়ার করে প্রযোজনা সংস্থা। সিনেমার ভিডিও শেয়ার করে প্রযোজনা সংস্থা লেখেন, '‌সর্বোচ্চ আদেশের একটি সম্মান'‌।

English summary
tamil movie jay bhim indias entry into the academy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X