'যোনি' বিতর্কে স্বরাকে যেভাবে ধুয়ে দিলেন শাহিদরা, উত্তেজনা বলিউডে

  • Posted By:
Subscribe to Oneindia News

মুক্তির আগেই হোক বা পরে ,বিতর্ক যেন পিছু ছাড়ছে না 'পদ্মাবত'-এর। এতদিন, সামাজিক -রাজনৈতিক প্রেক্ষাপটে বেশ কিছু বিক্ষোভ ,বাধার সম্মুখীন হয় 'পদ্মাবত' । ছবি মুক্তির পরও চলেছে বেশ ক্ষোভ বিক্ষোভের পালা। তবে এবার, বলিউডের অন্দর মহলেই ছবি ঘিরে বাদানুবাদ শুরু হয়ে গিয়েছে। আর খড়ে আগুন লাগিয়েছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। কিছুদিন আগেই তিনি 'পদ্মাবত' দেখে একটি খোলা চিঠিতে ছবিকে 'যোনি সর্বস্ব' বলে মন্তব্য করেন। আর এই বিস্ফোরক মন্তব্য় ঘিরেই তুলকালাম বলিউডের অন্দরে।

[আরও পড়ুন:'পদ্মাবত'-এ খিলজির চরিত্রে যৌনতার দিকটি নিয়ে যা বললেন রণবীর]

স্বরাকে জবাব শাহিদের

স্বরাকে জবাব শাহিদের

'পদ্মাবত' ছবির অভিনেতা শাহিদ কাপুরকে এক সাম্প্রতিক সাক্ষাৎকারে জিজ্ঞাসা করা হয়, স্বরা ভাস্করের এই বিতর্কিত মন্তব্যে তাঁর কী প্রতিক্রিয়া? এর উত্তরে শাহিদ জানান, যখন গোটা ইন্ডাস্ট্রি একজোট হয়ে যাচ্ছে 'পদ্মাবত' ঘিরে। সেখানে এরকম মন্তব্য খাপ খায় না।

[আরও পড়ুন:'পদ্মাবত'-এর সাফল্যের আনন্দে রাজস্থানী 'থালি' নিয়ে যা করলেন দীপিকা, দেখুন ভিডিও]

সুচিত্রা কৃষ্ণমূর্তির জবাব

সুচিত্রা কৃষ্ণমূর্তির জবাব

স্বরার মন্তব্য নিয়ে অভিনেত্রী সুচিত্রা কৃষ্ণমূর্তীও তাঁকে তোপ দাগতে ছাড়েননি। তিনি লিখেছেন, 'পদ্মাবত নিয়ে এ ধরনের নারীবাদী বিতর্ক নেহাতই কি বোকামি নয়? এটা নিছকই একটা গল্প, জওহরের ঢাক পেটানো নয়। যুদ্ধের জন্য তুমি কোনও আসল কারণ খুঁজে বের কর। '

'পদ্মাবত' ছবির সঙ্গীতকাররা যা বললেন

'পদ্মাবত' ছবির সঙ্গীতকাররা যা বললেন

পদ্মাবত ছবির সঙ্গীতকার সিদ্ধার্থ ও গরিমা ,স্বরা ভাস্করের এই মন্তব্য ঘিরে পাল্টা জবাব দেওয়া যুদ্ধে লিপ্ত হন। তাঁরা জানান, যাঁরা মনে করছেন এই ছবি দেখে তাঁরা যোনি সর্বস্ব অনুভব করছেন, তাঁরা সেটাই অনুভব করুন কারণ তাঁরা কখনও এই ছবির অর্থ বুঝতে পারবেন না।

[আরও পড়ুন:'পদ্মাবত'একাই মাত করলেন 'খিলজি' রণবীর! কেমন হল ফিল্ম জেনে নিন]

স্বরার চিঠিতে যা লেখেন

স্বরার চিঠিতে যা লেখেন

স্বরা নিজের খোলা চিঠিতে লেখেন, 'মহিলারা কি শুধুই চলিয়ে-বলিয়ে যোনি মাত্র? তার বাইরে কিছু নয়?', তিনি চিঠিতে পরিচালকের প্রশংসা করে লেখেন, যেভাবে চরিত্র চিত্রায়ণ করেছেন তিনি তাতে সঞ্জয় লীলা বনশালীকে কুর্ণিশ জানিয়েছেন স্বরা। তবে ছবির শেষে রাজপুত ঐতিহ্য মেনে জওহর ব্রত দেখানো নিয়ে প্রস্ন তোলেন স্বরা। তিনি চিঠিতে , স্পষ্ট জানান, মহিলারা তো স্রেফ চলা ফেরা করা যোনি মাত্র নন। যোনির বাইরেও তাঁরা অনেক কিছু .. সুতরাং কেবল যোনিকে রক্ষা করা, তার পবিত্রতা বজায় রাখাই মহিলাদের জীবনের একমাত্র লক্ষ্য হতে পারে না।

পাল্টা জবাব আয়ুষ্মান খুরানার

পাল্টা জবাব আয়ুষ্মান খুরানার

স্বরার মন্তব্যের পর অভিনেতা আয়ুষ্মান খুরানা বলেন, প্রতিটি ছবিই দুটি কাজ করে থাকে। একটি হল, সমাজকে বার্তা দেওয়া, অন্যটি চরম সত্যকে সামনে আনা, সেটা নিয়ে বিভিন্ন জনের বিভিন্ন বক্তব্য থাকতে পারে, তার জন্য পরিচালককে দায়ী করা উচিত নয়। শিল্পীর কাজে ,তাঁর নিজস্ব ভাবনা চিন্তা থাকতেই পারে।

পরিচালক মহল যা বলেছে

পরিচালক মহল যা বলেছে

পরিচালক ইমতিয়াজ আলি এই প্রসঙ্গে জানিয়েছেন, এই ছবি দেখে তাঁর খারাপ কিছু মনে হয়নি। বস্তুত স্বরার মন্তব্যের প্রেক্ষিতেই তিনি একথা বলেন। অন্যদিকে পরিচালক রোহিত শেট্টি জানান, অনেক ঝড় ঝাপ্টা কাটিয়ে মুক্তি পেয়েছে পদ্মাবত। ছহি দেখে মানুষই বিচার করুক , তা কেমন।

English summary
Bollywood actor Shahid Kapoor, who essays the role of Maharawal Ratan Singh in Sanjay Leela Bhansali’s Padmaavat, has responded to Swara Bhaskar’s open letter to the filmmaker where she claimed the film left her feeling “reduced to a vagina”. Shahid said in an interview to Navbharat Times that at a time when the entire film industry stands with the movie, Swara’s opinion comes across as “odd”. He also said he has not read the letter yet.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.