• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যোমকেশ–আবীর ছাড়াও কারা কারা রয়েছেন অরিন্দম শীলের ‘‌ব্যোমকেশ–হত্যামঞ্চ’‌–এ দেখে নিন

Google Oneindia Bengali News

বাঙালিদের গোয়েন্দা চরিত্রের প্রতি টান আজকের নয়। বেশ কয়েকজন বাঙালি গোয়েন্দাদের মধ্যে গত কয়েক বছর ধরে যে, বাঙালি মননে গেঁথে রয়েছে, তিনি হলেন ব্যোমকেশ বক্সী। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় সৃষ্ট এই চরিত্রের কাহিনি বহুবার বড় পর্দা বা ওটিটি প্ল্যাটফর্মে দেখা গেছে। তবুও '‌ব্যোমকেশ’‌–এর জনপ্রিয়তা একটুও কমেনি। এসভিএফ ও ক্যামেলিয়া প্রযোজনার হাত ধরে পরিচালক অরিন্দম শীল বড় পর্দায় নিয়ে আসছেন ব্যোমকেশকে, এই খবর আগেই সকলে জানেন। কিন্তু এই ব্যোমকেশ সিনেমায় অভিনেতা–অভিনেত্রী কারা তা নিয়ে এতদিন জল্পনা–কল্পনা চলার পর অবশেষে সামনে এল সব কলাকুশলীদের নাম।


ব্যোমকেশের চরিত্রে আবীর

ব্যোমকেশের চরিত্রে আবীর

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের সৃষ্ট চরিত্র ব্যোমকেশকে বড় পর্দায় নিয়ে আসছেন অরিন্দম শীল। সিনেমার নাম '‌ব্যোমকেশ-হত্যামঞ্চ'‌, যা ১১ অগাস্ট মুক্তি পাবে প্রেক্ষাগৃহে। আবীর চট্টোপাধ্যায়কে আবারও ব্যোমকেশের চরিত্রে দেখা যাবে এটা নিয়ে কোনও দ্বিমত নেই। অন্যদিকে মোহময়ী ও বুদ্ধিদীপ্ত সত্যবতীর চরিত্রে সোহিনী সরকার ছাড়া আর কাউকেই যে মানাবে না তা অভিনেত্রী আগেই প্রমাণ করে দিয়েছেন।

 অসমাপ্ত গল্প ‘‌বিশুপাল বধ’‌ নিয়ে সিনেমা

অসমাপ্ত গল্প ‘‌বিশুপাল বধ’‌ নিয়ে সিনেমা

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের শেষ না করে যাওয়া গল্প 'বিশুপাল বধ' বেছে নিয়েছেন পরিচালক। যা নিসন্দেহে অরিন্দ শীল আর চিত্রনাট্যকর পদ্মনাভ দাশগুপ্তের কাছে একটা বড় চ্যালেঞ্জ। এটি পরিচালকের চতুর্থ ব্যোমকেশ। আবীর ও সোহিনী বাদে এই সিনেমায় রয়েছেন খুব প্রতিভাবান ও বহুমুখী অভিনেতা সুহত্রা মুখোপাধ্যায়, তাঁকে দেখা যাবে ব্যোমকেশের সহযোগী তথা অজিতের ভূমিকায়।

এক নজরে দেখে নেওয়া যাক ব্যোমকেশের কলাকুশলীদের

এক নজরে দেখে নেওয়া যাক ব্যোমকেশের কলাকুশলীদের

ব্যোমকেশ বক্সী-শরদিন্দু চট্টোপাধ্যায়ের আইকনিক এই চরিত্রে দেখা যাবে আবীর চট্টোপাধ্যায়কে।

সত্যবতী-ব্যোমকেশের অর্ধাঙ্গিনী সত্যবতীর চরিত্রে দেখা যাবে সোহিনী সরকারকে।

অজিত-ব্যোমকেশের সহযোগী তথা লেখক অজিতের চরিত্রে দর্শকরা দেখতে পাবেন সুহত্রা মুখোপাধ্যায়।

বিশু পাল-সিনেমায় নাটকের গ্রুপ রয়েছে সেই বিশু পালের চরিত্রে দেখা যাবে কিঞ্জল নন্দাকে।

ব্রজ দুলাল-ব্রজ দুলাল চরিত্রের জুতোয় পা গলিয়েছেন অর্না মুখোপাধ্যায়, বিশু পালের থিয়েটার গ্রুপেই কাজ করে ব্রজ দুলাল ওরফে অর্না।

সুলোচনা-সুলোচনার চরিত্রে দর্শকরা পাওলি দামকে দেখতে পারবেন। যিনি বিশু পালের নাটকের সঙ্গীনি এবংথিয়েটারে তিনি দ্রৌপদীর চরিত্রে অভিনয় করবেন।

সোমারিয়া-সোমারিয়া নামে ক্যাবারে ডান্সারের ভূমিকায় দেখা যাবে অনুসূয়া বিশ্বনাথকে।

কালিচরণ/‌কালিকিঙ্কর-এই চরিত্রে অভিনয় করেছেন লোকনাথ দে।

প্রতুল বাবু-ব্যোমকেশের ওপর উৎসাহ যিনি দেখান, সেই প্রতুল বাবুর চরিত্রে দেখা যাবে পদ্মনাভ দাশগুপ্তকে।

পুলিশ অফিসার মাধব মিত্র-এই চরিত্রে দেখা যাবে অসীম রায় চৌধুরিকে।

 কি বললেন পরিচালক

কি বললেন পরিচালক

পরিচালক অরিন্দম শীল সিনেমার কলাকুশলীদের নিয়ে যথেষ্ট আশাবাদী। প্রতিভাবান এই অভিনেতাদের নিয়ে কাজ করা প্রসঙ্গে অরিন্দম শীল বলেন, '‌এই চতুর্থ ব্যোমকেশ পরিচালনায় সম্পূর্ণ ভিন্ন সমীকরণটি সমাধান করা হয়েছে। ইতিমধ্যে একটি স্মারক শিলালিপিতে অতিরিক্ত বিবরণ যা রাখা হয়েছিল তা খুব সূক্ষ্মভাবে চিন্তা করা হয়েছে। আগের ব্যোমকেশ সফরের মতোই এটাও দর্শকদের ভালো লাগবে বলে আশা করছি।'‌ এই সিনেমায় সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ।

 ব্যোমকেশের গল্প

ব্যোমকেশের গল্প

১৯৭১-এ বাংলার নকশাল আন্দোলনের প্রেক্ষাপটে এই গল্প লেখা হয়েছিল। আর এরকমই এক অশান্ত অবস্থায় ব্যোমকেশ জড়িয়ে পড়ে এক খুনের কেসে। আমরা সিনেমায় দেখতে পাব থিয়েটারে গেছে নাটক দেখতে ব্যোমকেশ। আর মঞ্চেই খুন হন অভিনেতা। ঘটনার তদন্তে নেমে ভালোবাসা-ঘৃণা-হিংসের পরত খুলতে থাকেন এই বাঙালি গোয়েন্দা।

'‌ধূলোকণা’‌কে সরিয়ে শীর্ষে '‌গাঁটছড়া’‌, প্রথম সপ্তাহেই বাজিমাত '‌লালকুঠি’‌র, দেখুন টিআরপি তালিকা'‌ধূলোকণা’‌কে সরিয়ে শীর্ষে '‌গাঁটছড়া’‌, প্রথম সপ্তাহেই বাজিমাত '‌লালকুঠি’‌র, দেখুন টিআরপি তালিকা

English summary
svf reveal the much awaited cast for byomkesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion