• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিম কোর্টে রিয়ার আবেদনের পাল্টা ক্যাভিয়েট দায়ের সুশান্তের বাবার

রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে উঠেছে সুশান্ত সিং রাজপুতকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ। তাই দেশের সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছে রিয়া চক্রবর্তী। তদন্তভার স্থানান্তরিত করা হোক বিহার থেকে মুম্বইয়ে। কিন্তু বৃহস্পতিবার এই আবেদনকে চ্যালেঞ্জ জানিয়ে সুশান্তের পরিবারও পাল্টা আবেদন করেছে সুপ্রিম কোর্টে। অভিনেতার পরিবার বিচার কার্য এ বিষয়ে স্থগিত রাখার আবেদন করেছে, যাকে আইনের পরিভাষায় ক্যাভিয়েট বলা হয়।

সুপ্রিম কোর্টে রিয়ার আবেদনের পাল্টা ক্যাভিয়েট দায়ের সুশান্তের বাবার

সুশান্তের বাবা কে কে সিংয়ের দায়ের করা ক্যাভিয়েটে বলা হয়েছে, '‌নিম্ন সাক্ষরিত পূর্ব নোটিশ ছাড়াই উল্লিখিত বিষয়ে কিছুই করা চলবে না।’ প্রসঙ্গত, সুশান্তের বাবা কে কে সিং অভিনেত্রী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে চক্রান্ত, সুশান্তের সঙ্গে প্রতারণা (আর্থিক ও মানসিক) এবং তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো অভিযোগ এনেছেন। ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা), ৩৪১,৩৪২,৩৮০,৪০৬, ৪২০-ধারায় পাটনার রাজীব নগর থানায় অভিযোগ জানিয়েছে সুশান্তের পরিবার। সুশান্তের মৃত্যুর তদন্ত মুম্বই পুলিশ করলেও কেন পাটনায় এফআইআর দায়ের করা হল সেই নিয়েই আপত্তি জানিয়েছেন রিয়া। পাশাপাশি সূত্রের খবর অন্তর্বর্তীকালীন জামিনেরও আবেদন জানিয়েও আদালতের দারস্থ হয়েছেন রিয়া। এর আগে রিয়া নিজেই এই মামলার সিবিআই তদন্ত চেয়েছিলেন।

এদিন সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার সিবিআইকে দেওয়ার আবেদনও খারিজ হয় সুপ্রিম কোর্টে। আদালতে এই আবেদন জানিয়ে দায়ের করা হয়েছিল একটি জনস্বার্থ মামলা। তবে এই আবেদনের শুনানি না–মঞ্জুর করে দিল দেশের সর্বোচ্চ আদালত। সুপ্রিম কোর্টে সুশান্তের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার আবেদন জানিয়ে দুটি পৃথক জনস্বার্থ মামলার আবেদন জানানো হয়েছে। তবে সেই মামলা গ্রহণ করল না আদালত। এই আবেদন দায়ের করেছিলেন উত্তর প্রদেশ ও পাটনার দুই সুশান্ত ভক্ত। সেখানে স্পষ্ট বলা হয়েছিল সুশান্তের মৃত্যুর তদন্ত যেভাবে মুম্বই পুলিশ করছে তা একেবারেই সন্তোষজনক নয়। এই মামলা তুলে দেওয়া হোক সিবিআইয়ের হাতে।

গত ১৪ জুন মুম্বইয়ের বাড়ি থেকে অভিনেতার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। পুলিশ এই ঘটনার তদন্তে নেমে এখনও পর্যন্ত ৪১ জনকে জিজ্ঞাসাবাদ করেছে। তদন্ত চলছে জোর কদমে।

প্রেক্ষাগৃহে মুক্তি পেলে একদিনে ২ হাজার কোটির ব্যবসা করত সুশান্ত সিংয়ের শেষ ছবি দিল বেচারা

রাহুল সিনহাকে কটাক্ষ করলেন অনুব্রত মন্ডল

English summary
sushants father filed a caveat in the supreme court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X