• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা সরকারকে 'সুপ্রিম' বাউন্সার! 'ভবিষ্যতের ভূত' নিয়ে বিশাল টাকার জরিমানার নির্দেশ শীর্ষ আদালতের

বাঙালির শহর কলকাতার বুকেই বন্ধ হয়ে গিয়েছিল এক বাংলা ছবির প্রদর্শন। 'ভূবিষ্যকতের ভূত' ছবির পরিচালক অনীক দত্ত থেকে নির্মাতারা রাতিরাতি জানতে পেরেছিলেন , ছবি মুক্তির পর থেকেই কলকাতার কোনও হল-এ ফিল্ম প্রদর্শন করতে দেওয়া হচ্ছে না। বিষয়টি নিয়ে এক সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি তার উত্তর দিতে চাননি। এরপরই আইনি রাস্তায় হাঁটেন ছবির পরিচালক থেকে প্রযোজকরা। আর সেই আইনি পথেই এবার এল 'সুপ্রিম' নির্দেশ।

সুপ্রিম কোর্টের নির্দেশ

সুপ্রিম কোর্টের নির্দেশ

রাজ্যে 'ভবিষ্যতের ভূত' মুক্তি পেয়েও তার প্রদর্শন বন্ধ হয়ে যাওয়ায় ব্যাপক আর্থিক ক্ষতির মখে পড়েন নির্মাতারা। এই নিয়ে আইনি পদক্ষেপ নেওয়ার পর এবার সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে এই বিষয়ে রাজ্যকে ২০ লাখ টাকা জরিমানা দিতে হবে ছবির নির্মাতাদের।

আদালত যা জানিয়েছে

আদালত যা জানিয়েছে

এদিনের নির্দেশে সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়েছে, কারোর বই পড়ার, ফিল্ম দেখার বা গান শোনার স্বাধীনতাকে কেউ কেড়ে নিতে পারে না। ফলে আদালতের এই নির্দেশে ফিল্ম ঘিরে রাজ্যের অবস্থানে বড় ধাক্কা বলেই মনে করছেন ওয়াইবহাল মহল।

প্রদর্শন শুরুর ঘটনা

প্রদর্শন শুরুর ঘটনা

এর আগে ছবির প্রদর্শন বন্ধ হয়ে যাওয়া ঘিরে , সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ছবির পরিচালকরা। এরপরই সুপ্রিম কোর্টের নির্দেশে ছবির প্রদর্শন শুরু করে রাজ্য সরকার। এবিষয়ে নবান্ন থেকে চিঠিও দেওয়া হয় বিভিন্ন সিনেমা হল মালিকদের।

English summary
Supreme court orders WB government to pay 20 lakh over Bhabishtyer Bhoot controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X