• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্ত্রী ও মাকে নিয়ে দার্জিলিংয়ের ২১ কিমি পাহাড়ি ম্যারাথনে যোগ ‌মিলিন্দ সোমানের

ভারতে ম্যারাথনের সঙ্গে খুব গভীরভাবে জড়িয়ে রয়েছেন সুপার মডেল মিলিন্দ সোমান। দেশের যে কোনও প্রান্তে ম্যারাথন হোক না কেন তাঁর কাছে আমন্ত্রণ পৌঁছে যায় ঠিক। এ বছরের ফেব্রুয়ারির মহামারির পরিস্থিতির কারণে কোনও ম্যারাথনের আয়োজন হয়নি ভারতে। সম্প্রতি মিলিন্দ সোমান, তাঁর স্ত্রী অঙ্কিতা ও মা ঊষাকে নিয়ে ২১ কিমি ম্যারাথনে যোগ দিয়েছিলেন।

স্ত্রী ও মাকে নিয়ে দার্জিলিংয়ের ২১ কিমি পাহাড়ি ম্যারাথনে যোগ ‌মিলিন্দ সোমানের

বহুবছর ধরে ম্যারাথন দৌড়ের সঙ্গে যুক্ত মিলিন্দ তাঁর ইনস্টাগ্রামে এই খবর শেয়ার করেন। এই ম্যারাথনে অঙ্কিতা ২১ কিমি, মা ঊষা ১০ কিমি সম্পূর্ণ করেছেন। তবে এই ম্যারাথন হয়েছে দার্জিলিংয়ের কঠিন পাহাড়ি রাস্তায়। যেখানে অংশ নিয়েছিলেন ২০০০ জন প্রতিযোগী। ৫৫ বছরের মিলিন্দ এই ইভেন্টের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। অঙ্কিতা তাঁর ইনস্টাতে লেখেন, '‌যোগ দিতে পেরে খুব কৃতজ্ঞ এবং পুলিশের আয়োজিত দার্জিলিং হিল ম্যারাথনের মুখোমুখি হলাম। দারুন পাগল করা পাহাড়ি রাস্তা!‌ এটাই কারণ একে পাহাড়ের রাণি বলা হয়।’‌ তিনি আরও লেখেন, '‌৪ কিমি থেকে ১৪ কিমি এবং এরপর ফের ১৯ কিমি থেকে ২১ কিমি ওটার পর আমার ফুসফুস অবশ্যই এই পরীক্ষার মধ্যে দিয়ে গিয়েছে। ৬৭০০ ফিট উঁচুতে ছিলাম। ম্যারাথন শেষ করতে ২ ঘণ্টা ২২ মিনিট সময় লেগেছে।’‌

প্রসঙ্গত প্রত্যেকবছর নভেম্বরে দার্জিলিংয়ে এই ম্যারাথনের আযোজন করা হয়ে থাকে। দশ কিলোমিটার ও একুশ কিলোমিটার বিভাগের ওই ম্যারাথনে অংশ নিতে প্রতিযোগীরা এসেছিলেন বিহার, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ-সহ একাধিক রাজ্য থেকে। শরীর ও মনকে বহুভাবে উপকার করে এই ম্যারাথন। বিশেষজ্ঞরা জানিয়েছেন যে দৌড় আসলে একটি থেরাপি এবং তা মনকে নবজীবন দেয়। নেতিবাচক চিন্তা সরিয়ে চাপমুক্ত করতে সহায়তা করে।

কলকাতা : তালিকায় অসঙ্গতি, হকারদের আর্থিক সাহায্য পেতে বিলম্ব

করোনা মোকাবিলায় বড় সিদ্ধান্তের পথে কেন্দ্রে? মঙ্গলবারই মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরী বৈঠকে মোদী

English summary
supermodel milind soman joined the darjeeling marathon with his wife and mother
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X