• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীদেবীর জন্মদিনে ফিরে দেখা অজানা কথা: 'চাঁদনি'র ক্লাইম্যাক্স কেন পাল্টেছিলেন যশ চোপড়া

এক একটি ছবিতে এক এক ধরনের চরিত্র। সমস্ত ক'টি চরিত্রেই কার্যত জাদু-ছড়ি বুলিয়ে দিতে পারতেন শ্রীদেবী। এমনই ছিল তাঁর অভিনয় দক্ষতা। 'মিস্টার ইন্ডিয়া' থেকে 'সদমা', কিম্বা 'চালবাজ' অথবা 'মম' সমস্ত ছবিতেই আলাদা আলাদ রঙের মেজাজ তুলে ধরেছেন শ্রীদেবী। আজ তাঁর ৫৬ তম জন্মদিন। বলিউডের প্রথম মহিলা সুপারস্টার শ্রীদেবীর জন্মদিনে একনজরে দেখে নেওয়া যাক পুরনো এক অজানা কাহিনি। এই কাহিনি যশ চোপড়া পরিচালিত 'চাঁদনি' ছবিকে ঘিরে।

শ্রীদেবী নন, অন্য এক অভিনেত্রীর কথা ভেবেছিলেন যশ!

শ্রীদেবী নন, অন্য এক অভিনেত্রীর কথা ভেবেছিলেন যশ!

শ্রীদেবী নন, 'চাঁদনি' ছবির জন্য প্রথমে রেখাকে পছন্দ ছিল পরিচালক যশ চোপড়ার। যশ চোপড়ার চেয়েছিলেন চাঁদনির ভূমিকায় অবিনয় করুন রেখা। তবে শেষ মুহূর্তে তা আর সম্ভব হয়নি। ফিল্মে এন্ট্রি নেন শ্রীদেবী।

 শ্রীদেবীর ছবির গল্প পাল্টে যায় রাতারাতি!

শ্রীদেবীর ছবির গল্প পাল্টে যায় রাতারাতি!

ফিল্ম সমালোচক অনুপমা চোপড়ার মা কাম্মা চন্দ্র লিখেছিলেন 'চাঁদনি' ছবির গল্প। অনুপমার বক্তব্য অনুযায়ী, ' আসল গল্পে ছিল ঋষি কাপুরের চরিত্র রোহিত বিয়ে করে নেবে চাঁদনিকে। তাঁদের একটি ছেলে হবে। তবে দুর্ঘটনার পর চাঁদনিকে রোহিতের পরিবার অসম্মান করতে থাকবে। ঋষি কাপুরের চরিত্র রোহিতও অসম্মান করবে চাঁদনিকে। এমন অবস্থায় ললিত (বিনোদ খান্না)র মধ্যে প্রেম খুঁজে পাবেন চাঁদনি। আর শেষে চাঁদনির কিশোর অবস্থার ছেলেও সেই ললিতকে মেনে নেবে। '

 কিন্তু চিত্রনাট্য পাল্টে দেন যশ

কিন্তু চিত্রনাট্য পাল্টে দেন যশ

যশ চোপড়ার ভালো লাগেনি ক্লাইম্যাক্স আর সেই জন্যই 'চাঁদনি' ছবির ক্লাইম্য়াক্স পুরো পাল্টে দেন পরিচালক যশ। আর ফিল্ম চলাকালীন আচমকাই স্ক্রিপ্ট পাল্টাতে শুরু করে দেন যশ চোপড়া। যদিও সেই পাল্টানো স্ক্রিপ্টেই ১৯৮৯ সালে বলিউড মাত করে দেয় 'চাঁদনি'। ঋষি কাপুর, শ্রীদেবী, বিনোদ খান্না অভিনীত এই ছবি মন জয় করে নেয় দর্শকের।

[আরও পড়ুন:'মা নন, আমি অত্যাচারের শিকার হয়েছি', সৎ বাবা অবিনবকে নিয়ে সরব পালক ]

English summary
Sridevi's 56th Birth Anniversary, Why Climax of Chandni sudenly Changed, know the real story behind .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X