India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এই দক্ষিণ ভারতীয় তারকারা

Google Oneindia Bengali News

সারা বিশ্বের মানুষ বছরের পর বছর ধরে তাঁদের নিজস্ব ধর্মের বাইরে অন্যকিছু আবিষ্কার করেছে এবং গ্রহণ করেছে। তাঁরা সবসময় শিরোনাম তৈরি করে এবং বিভিন্ন ধর্মের প্রতি শ্রদ্ধা ও আধুনিক মূল্যবোধ জাগিয়ে তোলার জন্য ব্যাপক প্রশংসা পায়।

অন্যদিকে, তারকারা প্রায়ই একটি নির্দিষ্ট বিশ্বাসের প্রতি তাঁদের ঝোঁকের জন্য তাঁদের ধর্মীয় মর্যাদা পরিবর্তন করে। তাঁরা সবসময় শিরোনাম তৈরি করে এবং বিভিন্ন ধর্মের প্রতি শ্রদ্ধা ও আধুনিক মূল্যবোধ জাগিয়ে তোলার জন্য ব্যাপক প্রশংসা পায়।

যখন চলচ্চিত্র শিল্পের কথা আসে, তখন বেশিরভাগ সময়ই হলিউড এবং বলিউডের উদারহরণ দেওয়া হয়। কিন্তু তামিল সিনেমা ইন্ডাস্ট্রিতে বেশ কিছু উল্লেখযোগ্য ব্যক্তি আছেন যারা তাঁদের ধর্ম ত্যাগ করে ভিন্ন ধর্ম গ্রহণ করেছেন।

ধর্ম 'বিশ্বাস'-এর নীতিগুলি প্রকাশ করে এবং কখনও কখনও, পরিস্থিতির উপর ভিত্তি করে এই বিশ্বাস-ই পরিবর্তিত হতে পারে। আমরা অনেককেই তাদের ধর্মীয় শিক্ষা ত্যাগ করতে দেখেছি। এটি শুধুমাত্র অন্য ধর্মে ধর্মান্তরিত করার জন্য, একটি পরিবর্তন যা পুরানো দিন থেকে ঘটছে। আপনি যা বিশ্বাস করেন শুধুমাত্র আপনি তা পরিবর্তন করতে পারেন।


এবার দেখে নেওয়া যাক, ইসলাম গ্রহণ করেছেন এমন তিনজন দক্ষিণ ভারতীয় তারকাদের


এ.আর. রহমান

এ.আর. রহমান

এ.আর. রহমান, পূর্বে দিলীপ কুমার নামে পরিচিত ছিলেন। সুরের জগতে তাঁর প্রতিভা এবং তাঁর জাদুকরী কণ্ঠ দিয়ে সঙ্গীত শিল্পের চেহারা বদলে দিয়েছেন। তাঁর মা একজন সুফি ছিলেন, কিন্তু পরবর্তীতে এ.আর. রহমান ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাঁর বোন যখন অসুস্থ হয়ে পড়েছিল, সেইসময় ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন এ.আর. রহমান। আল্লাহর কাছে তিনি প্রার্থনা করার পরই সুস্থ হয়ে ওঠে তাঁর বোন। তাই, তিনি ১৯৮৯ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং তাঁর নাম পরিবর্তন করে আল্লা-রাখা রহমান রাখেন। পরে তিনি দেশের বাকি অংশে উন্মোচন করেন এই নাম।

যুবান শঙ্কর রাজা

যুবান শঙ্কর রাজা

যুবান শঙ্কর রাজা কয়েক মাস আগে টুইটারে প্রকাশ করেছিলেন যে, তিনি ইসলামে বিশ্বাস খুঁজে পেয়েছেন। এরপর তাঁর সমর্থকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়ার পর, তিনি শেষ পর্যন্ত সোশ্যাল মিডিয়া ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। যুবান শঙ্কর রাজা তাঁর মা মারা যাওয়ার পর ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন বলে জানা যায়। তবে এখনও নাম পরিবর্তন করেননি তিনি।

মণিকা

মণিকা

মণিকা, একজন দক্ষিণ ভারতীয় অভিনেত্রী। একজন হিন্দু বাবা এবং একজন খ্রিস্টান মায়ের ঘরে জন্মগ্রহণ করেছিলেন অভিনেত্রী। তিনি ২০১৪ সালে ইসলাম ধর্ম গ্রহণ করেন। যদিও তিনি এখনও এই ধর্ম পরিবর্তনের সঠিক কারণ প্রকাশ করেননি। তাঁর নাম পরিবর্তন করে রাখা হয়েছে এমজি রেহিমা। পরে তিনি অভিনয় ছেড়ে দেন।

দক্ষিণী সিনেমায় বলি তারকাদের কন্ঠ আলোড়ন তুলেছে বক্স অফিসেদক্ষিণী সিনেমায় বলি তারকাদের কন্ঠ আলোড়ন তুলেছে বক্স অফিসে

English summary
south indian celebs who converted to islam for specific reasons
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X