• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সত্যজিতের প্রিয় নায়ক সৌমিত্র চট্টোপাধ্যায়ের মহা-প্রয়াণে নীরব বলিউড, নেই বাঙালি পরিচালকদের শ্রদ্ধার্ঘ

  • |

রবিবার ঘড়ির কাঁটায় রাত সাড়ে এগোরোটা। কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে হারানোয় টুইটারে শোকপ্রকাশ করলেন অমিতাভ বচ্চন। শেষ শ্রদ্ধায় কলকাতা চলচ্চিত্র উৎসবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে কাটানো মুহূর্ত শেয়ার করেছেন আরেক কিংবদন্তি অমিতাভ। কিন্তু এখানেই উঠছে বড় প্রশ্ন!

শেষ শ্রদ্ধা জানানোয় বড় দেরী হয়ে গেল না!

শেষ শ্রদ্ধা জানানোয় বড় দেরী হয়ে গেল না!

বাংলার জামাইবাবু অমিতাভ বচ্চন। বাংলার সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক। তিলোত্তমার সিনেমাপ্রেমীদের হৃদয়ের মণিকোঠায় থাকেন বিগ বি। কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে, গত কয়েক বছরে তাঁর কন্ঠে বাংলা ভাষায় ভূমিকা, উৎসবে অন্য মাত্রা যোগ করেছে। সেই অমিতাভ বচ্চনের এত পরে টুইট। দেশ দুনিয়ায় নানা ঘটনায় সোশ্যাল মিডিয়ায় অমিতাভ বচ্চনের প্রতিক্রিয়া পাওয়া যায়। সেখানে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মহা-প্রয়াণের পর প্রায় এগারো ঘন্টারও বেশি সময় পেরিয়ে গেলেও বিগ বি-র টুইটে কোনও প্রতিক্রিয়া ছিল না। শেষ পর্যন্ত প্রায় দিনের শেষে তাঁর প্রতিক্রিয়া পাওয়া যায়। টুইটে বলিউডের শাহেনশা লিখেছেন, 'সৌমিত্র চট্টোপাধ্যায় কিংবদন্তি। ফিল্ম ইন্ড্রাস্ট্রির অন্যতম শক্তিশালী স্তম্ভের পতন হয়ে গেল। কলকাতা আন্তর্জাতিক ফিল্ম উৎসবে শেষবার আমার সঙ্গে সাক্ষাৎ হয়েছিল। অত্যন্ত ভদ্র মানুষ,সেই সঙ্গে দারুণ প্রতিভাশালী অভিনেতা। ওনার আত্মার শান্তি প্রার্থনা করছি।' সেই সঙ্গে কলকাতা ফিল্ম উৎসবে সৌমিত্রের সঙ্গে কাটানো মুহূর্তের ছবি শেয়ার করেছেন বিগ বি।

বলিউডের বাঙালি পরিচালকরা কেন নীরব

বলিউডের বাঙালি পরিচালকরা কেন নীরব

সৌমিত্র চট্টোপাধ্যায়ের মহা-প্রয়াণে বলিউডে কাজ করা বাঙালি পরিচালকারা কেন নীরব, সেই প্রশ্নও উঠছে। এই মুহূর্তে সুজয় ঘোষ থেকে অনুরাগ বসুর মতো বাঙালি পরিচালকরা বলিউডে দারুণ প্রতিষ্ঠা পেয়েছেন। তাঁদের টুইটে কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে ঘিরে দিনভর কোনও টুইট নজরে আসেনি।

শুধু দেশের নয়, বিশ্বের সম্পদ সৌমিত্র

শুধু দেশের নয়, বিশ্বের সম্পদ সৌমিত্র

'ফেলুদা' আর নেই। প্রবীণ অভিনেতার প্রয়াণের খবর প্রকাশ্যে আসতেই শোকের ছায়া বিনোদন জগতে। সত্যজিতের প্রিয় নায়ক তো শুধু বাংলার নয়, বাংলা চলচ্চিত্র তাঁর হাত ধরে বিশ্বের দরবাবে পৌঁছে গিয়েছে। অপুর সংসার থেকে ফেলুদা, চারুলতা থেকে অরণ্যের দিন রাত্রি, বিশ্ব চলচ্চিত্রে সত্যজিতের সিনেমায় সৌমিত্রের অভিনীত চরিত্রগুলো এক একটি সম্পদ। তবে সৌমিত্র চট্টোপাধ্যায় ভীষণ রকমভাবে বাংলার, তিনি পুরোদস্তুর বাঙালি। আরব সাগরের তীরে বলিউড থেকে ডাক এলেও বাংলা সিনেমার টান তাঁকে মায়ার বাঁধনে বেঁধে রেখেছিল। কিন্তু মহাপ্রয়াণের দিন এমনভাবে ব্রাত্য থাকবেন সৌমিত্র চট্টোপাধ্যায়!

নেই শাহরুখ-আমিরের টুইট, শ্রদ্ধা জানালেন নাওয়াজ

নেই শাহরুখ-আমিরের টুইট, শ্রদ্ধা জানালেন নাওয়াজ

সোমবার দুপুর ১২.৩০ পর্যন্ত কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে শাহরুখ খান বা আমির খানের কোনও টুইট নেই। অথচ দিওয়ালি নিয়ে দুই খানের সোশ্যাল মিডিয়াতে শুভেচ্ছার টুইট জ্বলজ্বল করছে। উল্লেখ্য এদিন ১.৩০ মিনিটে আমির টুইট করেন। জনপ্রিয় অভিনেতা পঙ্কজ ত্রিপাঠীর সোশ্যাল মিডিয়াতেও নেই কোনও পোস্ট। তবে অভিনেতা নাওয়াজউদ্দিনের টুইটে সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে শেষশ্রদ্ধা নজরে এল। টুইটে কিংবদন্তি সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে বিশ্বসিনেমার দারুণ ক্ষতি বলে নাওয়াজউদ্দিন প্রতিক্রিয়া দিয়েছেন।

কলকাতাঃ হেস্টিংস অফিসে দিলীপ ঘোষকে ফোঁটা দিলেন অগ্নিমিত্রা পল

কিংবদন্তি সৌমিত্রকে নিয়ে স্মৃতিরোমন্থন অমিতাভের, চলচ্চিত্র উৎসবের সাক্ষাৎ ভুলতে পারছেন না বিগ বি

English summary
Soumita Chatterjee Demise: How Bollywood stars ignored by not even expresses condolences to a legend
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X