• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোনওদিন 'পানি' ছবি তৈরি করলে তা সুশান্তকেই উৎসর্গ করব, স্পষ্ট স্বীকার শেখর কাপুরের

গত ১৪ জুন মুম্বইয়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হয় অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। তাঁর এই আকস্মিক প্রয়ানের পর বলিউডের স্বজন পোষণ নিয়ে বিতর্ক মাথা চাড়া দিয়ে ওঠে। বলিউডের তাবড় তাবড় পরিচালক–প্রযোজকদের বিরুদ্ধে স্বজন পোষণের অভিযোগ উঠতে শুরু করে। সেই তালিকায় রয়েছে যশরাজ ফিল্মস। তাদের বিরুদ্ধে প্রধান অভিযোগ ছিল, তিন ছবির চুক্তি সই করিয়েও সুশান্তকে তৃতীয় ছবির সুযোগটি তারা আর দেয়নি। এই তৃতীয় ছবিটি ছিল পরিচালক শেখর কাপুরের '‌পানি’‌।

উৎসর্গ করবেন সুশান্তকে

উৎসর্গ করবেন সুশান্তকে

বিশিষ্ট পরিচালক জানিয়েছেন যে তিনি প্রয়াত অভিনেতাকে তাঁর কাজের মধ্য দিয়ে চিরজীবনের মতো স্মরণে রাখতে চান, কারণ সুশান্ত ছিলেন খুব বিশেষ তাঁর কাছে। কাপুর আশাবাদী তিনি কোনও একদিন তাঁর পছন্দের ছবি ‘‌পানি'‌ তৈরি করবেন এবং সেই ছবি তিনি উৎসর্গ করবেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিংকে।

পানিতে প্রধান চরিত্রে অভিনয় করার কথা ছিল পরিচালকের

পানিতে প্রধান চরিত্রে অভিনয় করার কথা ছিল পরিচালকের

প্রসঙ্গত পরিচালকের এই পানি ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করার কথা ছিল প্রয়াত অভিনেতার। ছবির ঘোষণা হওয়ার পরও শেষ মুহূর্তে পিছিয়ে যায় যশরাজ ফিল্মস। আর সেই কারণেই নাকি ভীষণ ভেঙে পড়েছিলেন সুশান্ত। এই সব কথাই তাঁর মৃত্যুর পর প্রকাশ্যে এনেছিলেন শেখর কাপুর। বুধবার শেখর কাপুর টুইট করে বলেন, ‘‌যদি ঈশ্বরের সঙ্গে অথবা তোমার সৃজনশীলতার সঙ্গে সফর করার ইচ্ছে থাকে, তাহলে প্রতি মুহূর্তে কাজের প্রতি শ্রদ্ধা ও ভক্তি থাকতে হবে। ঈশ্বর যদি চান, একদিন না একদিন পানি তৈরি হবেই। যেদিন তা হবে, আমি ছবিটি উত্‍সর্গ করব সুশান্তকেই। তবে এমন কারও সঙ্গে হাত মিলিয়ে এই ছবিটি বানাতে চাই যাঁর মধ্যে নম্রতা থাকবে, অহংকারের লেশমাত্র থাকবে না।'‌ টুইটের শেষ লাইনটি ইঙ্গিত দেয় যে শেখর কাপুরের সঙ্গে আদিত্য চোপড়ার সৃজনশীলতার পার্থক্য থাকার জন্য ছবিটি শেষ পর্যন্ত আর তৈরি হয়নি।

 নেটিজেনদের উৎসাহ পরিচালককে

নেটিজেনদের উৎসাহ পরিচালককে

কাপুরের টুইটে প্রতিক্রিয়া জানিয়ে নেটিজেনরা পরিচালককে ছবিটি তৈরি করার জন্য উৎসাহ দিয়েছে এবং কোনও প্রযোজকদের দ্বারস্থ না হয়ে বরং অর্থ দানের মাধ্যমেই এই ছবিটি তৈরি করার পরামর্শ দিয়েছে নেটিজেনরা। অন্য একটি ইনস্টাগ্রাম লাইভ সেশনে অভিনেতা মনোজ বাজপেয়ীর সঙ্গে কথোপকথনে শেখর জানান, ‘‌যেদিন পানি ছবিটি বন্ধ হয়ে যায় এবং সুশান্ত বুঝতে পারে ও আর কোনওদিন এই ছবির অংশ হতে পারবে না, ভীষণ কেঁদেছিল। ওর সঙ্গে আমিও কেঁদেছিলাম। ও যতবার কাঁদত, আমি কেঁদে ফেলতাম।'‌

 আদিত্য চোপড়াকে জিজ্ঞাসাবাদ

আদিত্য চোপড়াকে জিজ্ঞাসাবাদ

সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্তে নেমে সম্প্রতি আদিত্য চোপড়াকে জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠিয়েছিল মুম্বই পুলিশ। তখনই তিনি জানান, পানি ছবি বন্ধ করতে তিনি বাধ্য হয়েছিলেন পরিচালক শেখর কাপুরের সঙ্গে বনিবনা না হওয়ায়। এর সঙ্গে সুশান্তের কোনও সম্পর্কই ছিল না।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

অভিমান নাকি অন্য কারণ! বলিউড থেকে ইস্তফা '‌থাপ্‌পড়’‌ পরিচালক অনুভব সিন্‌হা‌র

{document1}

English summary
sekhar kapoor dedicated to his film paani to sushant singh rajput
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X