• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওটিটি প্ল্যাটফর্মের ছবিগুলি নিয়ে বড়সড় নির্দেশ সুপ্রিম কোর্টের

  • |

'ফিল্মগুলির স্ক্রিনিং হোক। নেটফ্লিক্স , অ্যামাজনের মতো ওটিট প্ল্যাটফর্মে দেখানো সিরিজগুলি... কিছু ছবিতে পর্নোগ্রাফি দেখানো হয়।' এদিন ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে এমনই বক্তব্য উঠে এসেছে দেশের শীর্ষ আদলতের তরফে। আদালতর জানিয়েছে, ফিল্মগুলি জনসমক্ষে আনার আগে তার স্ক্রিনিং প্রয়োজন। প্রসঙ্গত, এর আগে, 'তাণ্ডব' থেকে শুরু করে 'মীরজাপুর' সহ একাধিক ওটিটি প্ল্যাটফর্মের অনুষ্ঠান ঘিরে বিতর্কের ঝড় ওঠে দেশে।

{image-supremecourtghhh-1614849080.jpgbengali.oneindia.com}

আমাজনে কয়েকদিন আগে দেখানো হয়েছে 'তাণ্ডব' ওয়েব সিরিজটি। সেই সিরিজ নিয়ে বিস্তর জল ঘোলা হয়। এর জেরে আমাজনে ভারকের প্রধান অপর্ণা পুরোহিতের বিরুদ্ধে অভিযোগও দায়ের হয়। অপর্ণা পাল্টা জামিনের আবেদন করেন। সেই আবেদন এলাহাবাদ হাইকোর্টে খারিজ হয়। এরপর অপর্ণা তার প্রেক্ষিতে শীর্ষ আদালতে আবেদন করেন।

এদিকে, এদিন সুপ্রিম কোর্টের বার্তায় স্পষ্ট করা হয়েছে যে ওয়েব মাধ্যমের ওপর এবার নজরদারি প্রয়োজন। সেক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের তরফেও দীর্ঘদিন ধরে এই বক্তব্য দেওয়া হচ্ছে। এই প্ল্যাটফর্ম নিয়ে একটি কমিটি তৈরির পরিকল্পনাও করা হয়েছে বলে খবর। প্রসঙ্গত, করোনা লকডাউনে সিনেমা হল গুলি যখন বন্ধ ছিল তখন এই মাধ্যমের জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। একাধিক সিরিজ ও ছবি এই প্ল্যাটফর্মে মুক্তি পায়। কিছু ক্ষেত্রে বিতর্কও দানা বাঁধে।

English summary
Supreme Court Says Shows, Films on OTT Platforms Should Be Screened
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X