• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে 'মানিক'-এর বাড়িতে 'হিরে'র খোঁজ! সত্যজিতের বাড়ির অন্দরমহলে বড়সড় কাণ্ড

লকডাউনের জেরে দেশের সমস্ত স্তরের মানুষই গৃহবন্দি। অনেকেই এমন গৃহবন্দি অবস্থায় বাড়ির বিভিন্ন কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন পেশাগত কাজ ছাড়াও। তেমনই সত্যজিৎ পুত্র সন্দীপ রায়ও ঘরের দিকে মন দিয়েছিলেন, আর তাতেই উদ্ধার করে ফেলেছেন 'মানিক' সত্যজিতের বাড়ির 'হিরে'র খনি!

লকডাউনে মানিক-এর বাড়িতে হিরের খোঁজ! সত্যজিতের বাড়ির অন্দরমহলে বড়সড় কাণ্ড

'এসে হীরক দেশ, দেখে হিরের চমক.. ' গানটি সত্যজিত পরিচালিত 'হীরক রাজার দেশে' ছবিতে অনেকেরই 'মন ভরিয়ে ছিল'। আর এবার সত্যজিতের বাড়ির ভিতর থেকেই 'হিরের চমক' নিয়ে উদ্ধার হল স্বনামধন্য পরিচালকের একগুচ্ছ পরিত্যক্ত নথি। যা বাংলার ফিল্মকে আরও সমৃদ্ধ করতে পারে বলে বুক বাঁধছেন অনেকেই!

ফ্র্য়াঙ্ক ক্যাপরা থেকে আকিরা কুরসওয়ার মতো বিশ্ববরেণ্য পরিচালকের চিঠি সত্যজিৎকে, পুরনো বহুমূল্য কিছু বিরল ছবি, ছবির নেগেটিভ.. এই সমস্ত কিছু উদ্ধার হয়েছে কলকাতায় সত্যজিতের বিশপ লেফ্রয় রোডের বাড়ি থেকে।

নিজের বাড়িতে অবস্থানে রাহুল সিনহা, করোনায় রাজনীতি নয় এই ইস্যুতে ৩ ঘন্টা অবস্থান

উল্লেখ্য, সত্যজিতের ছেলে সন্দীপ রা আর চারপাঁচজন বাঙালির মতোই লকডাউনে ঘরবন্দি হয়ে বাড়ি গোছ-গাছ ঝাড়-পোঁছ করছিলেন। এমন সময় বাড়ির একটি পুরনো তাক থেকে এই সমস্ত বহুমূল্য জিনিসপত্র পেয়েছেন সন্দীপ। জানা গিয়েছে, সত্যজিতের বাড়ির ভিতর থেকে 'পথের পাঁচালী'র সময়ের বহু বিরল ছবি উদ্ধার হয়েছে। প্রায় ১০০ টি দুর্মূল্য এমন ছবি উদ্ধার হওয়ায় সত্যজিৎ ভক্তরা ফের একবার আরও কিছু 'পাওয়ার' আশায় বুক বাঁধছেন।

English summary
Satyajit Roy's classics’ tumble out as son Sandip does clean up in Lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X